Home /News /local-18 /
East Medinipur News- ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হলদিয়া! শিলান্যাস হল অত্যাধুনিক বাস টার্মিনাসের।

East Medinipur News- ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হলদিয়া! শিলান্যাস হল অত্যাধুনিক বাস টার্মিনাসের।

বাস টার্মিনাসের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান

বাস টার্মিনাসের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান

আধুনিক মানের বাস টার্মিনাস গড়তে উদ্যোগী হয়েছে হলদিয়া পৌরসভা ও হলদিয়া রিফাইনারি।

  • Share this:

    #হলদিয়া: ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হলদিয়া। শিল্পাঞ্চল শহর হলদিয়ায় অত্যাধুনিক বাস টার্মিনাসের উদ্বোধন হল। হলদিয়া রিফাইনারি ও হলদিয়া পৌরসভার যৌথ উদ্যোগে গড়ে উঠবে অত্যাধুনিক বাস টার্মিনাস (Haldia News)। দীর্ঘ চল্লিশ বছরের হলদিয়া শিল্পাঞ্চল শহরের অধিবাসীর দাবি ছিল অত্যাধুনিক বাস টার্মিনাসের। একুশে জানুয়ারি ভিত্তিপ্রস্তর হয় বাস টার্মিনাসের। শিল্পাঞ্চল শহরে বাস টার্মিনাস থাকলেও তা আধুনিক মানের নয়। এবার আধুনিক মানের বাস টার্মিনাস গড়তে উদ্যোগী হয়েছে হলদিয়া পৌরসভা ও হলদিয়া রিফাইনারি। প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে গড়ে উঠবে শিল্পাঞ্চল শহরে অত্যাধুনিক বাস টার্মিনাস। উপকৃত হবে শিল্পাঞ্চল শহরের মানুষজন ও বিভিন্ন কলকারখানায় কাজ করতে আসা মানুষেরা।

    প্রায় ৮ কোটি টাকা ব্যয় করে আধুনিক হলদিয়া সেন্ট্রাল বাস স্ট্যান্ডের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন হলদিয়া রিফাইনারি এক্সিকিউটিভ ডাইরেক্টর পার্থ ঘোষ(Haldia News)। তার আগে ফলক ভাঙাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে শিল্প শহরে। শুক্রবার ২১জানুয়ারী হলদিয়া পৌরসভার উদ্যোগে হলদিয়া পৌরসভার ২৯ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত টাউনশিপে অত্যাধুনিক বাস টার্মিনাসের পূর্ব ঘোষিত শিলান্যাস কর্মসূচীর ঠিক আগে উল্লেখিত অনুষ্ঠানের প্রস্ত, মূল মঞ্চের ব্যানার এবং মূল মঞ্চের পারিকাঠামোকে ভাংচুর করা হয়। তড়িঘড়ি নূতন ফ্লেক্স প্রিন্ট করে মূলমঞ্চে লাগানো হয়।

    হলদিয়া শিল্পাঞ্চল তৈরি হওয়ার প্রথম থেকেই সেন্ট্রাল বাস স্ট্যান্ড ছিল। কিন্তু সেন্ট্রাল বাস স্ট্যান্ডের মান সময় উপযোগী নয়। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে আধুনিক বাস টার্মিনাস গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করে হলদিয়া পৌরসভা এবং হলদিয়া রিফাইনারি(Haldia News)। সেইমতো শুক্রবার হলদিয়া রিফাইনারি ও হলদিয়া পৌরসভার উদ্যোগে অত্যাধুনিক বাস টার্মিনাল ভিত্তিপ্রস্তর স্থাপন হয়। এদিন ভিত্তিপ্রস্তর করেন হলদিয়া রিফাইনারির এক্সিকিউটিভ ডাইরেক্টর পার্থ ঘোষ। এই ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাননীয় শ্রী দেবপ্রসাদ মন্ডল, উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভার বর্তমান চেয়ারম্যান সুধাংশু মন্ডল, হলদিয়া পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর (পূর্ত দফতর) আজগর আলি, এছাড়াও উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভা স্বাস্থ্য দফতরের পৌর পরিষদ আজিজুল রহমান, পৌরসভার ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র প্রামাণিক সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও হলদিয়া রিফাইনারি এবং ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের আধিকারিক গণ।

    অত্যাধুনিক বাস টার্মিনাসের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে উপস্থিত থেকে হলদিয়া রিফাইনারির এক্সিকিউটিভ ডাইরেক্টর পার্থ ঘোষ জানান, "হলদিয়া শিল্পাঞ্চল শহরের অধিবাসীদের দীর্ঘদিনের দাবি ছিল অত্যাধুনিক বাস টার্মিনাসের, যেখানে থাকবে পরিষ্কার-পরিচ্ছন্ন শৌচালয়। যাত্রী সাধারণের স্বাচ্ছন্দের জন্য থাকবে বিশ্রামাগার। এই দাবিকে মান্যতা দিয়েই হলদিয়া রিফাইনারি ও হলদিয়া পৌরসভার যৌথ উদ্যোগে হলদিয়া শিল্পাঞ্চল শহরে অত্যাধুনিক বাস টার্মিনাসের ভিত্তিপ্রস্তর হল।"

    Saikat Shee

    First published:

    Tags: East Medinipur, Haldia

    পরবর্তী খবর