Home /News /local-18 /
Duare Sarkar| Lakshmir Bhandar| রেকর্ড সংখ্যায় লক্ষ্মীর ভাণ্ডার আবেদনপত্র জমা পূর্ব মেদিনীপুরে

Duare Sarkar| Lakshmir Bhandar| রেকর্ড সংখ্যায় লক্ষ্মীর ভাণ্ডার আবেদনপত্র জমা পূর্ব মেদিনীপুরে

photo source local 18

photo source local 18

Duare Sarkar| Lakshmir Bhandar| মাত্র নয় দিনে জেলা জুড়ে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদন জমা পড়েছে নয় লক্ষ দশ হাজার সাতশো আঠারোটি।

  • Share this:

    #তমলুক:  ১৬ অগাস্ট থেকে চলছে রাজ্যজুড়ে দুয়ারে সরকার (Duare Sarkar)  ক্যাম্প। এই দুয়ারে সরকার ক্যাম্প থেকে জমা নেয়া হচ্ছে পরিবারের মহিলাদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। স্বাভাবিকভাবেই দুয়ারে সরকার ক্যাম্পে মহিলাদের লম্বা লাইন লক্ষ্মীর ভাণ্ডার আবেদনপত্র জমা দেওয়ার। ১৬ আগস্ট থেকে এ পর্যন্ত নয় দিনে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে রেকর্ড সংখ্যক লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar) আবেদন পত্র জমা পড়েছে।

    ২০২১ -এর বিধানসভা নির্বাচনের প্রাক্কালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেছিল তৃতীয়বারের জন্য তার দল সরকারে এলে পরিবারের মহিলাদের জন্য চালু করবে লক্ষীর ভাণ্ডার প্রকল্প। যেখানে মিলবে পরিবারের মহিলাদের আর্থিক সুরক্ষা। এই প্রকল্পের মাধ্যমে প্রতি মাসে তপশিলি জাতি ও উপজাতির মহিলারা পাবেন এক হাজার টাকা ও সাধারণ জাতির মহিলারা পাবে পাঁচশ টাকা। তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে বসে মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনের প্রতিশ্রুতি রেখে মহিলাদের জন্য চালু করেছেন লক্ষ্মীর ভাণ্ডার  প্রকল্প। বর্তমানে দুয়ারের সরকার ক্যাম্প এর মাধ্যমে আবেদন গ্রহণ করা হচ্ছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য।

    অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার প্রতিটি দুয়ারে সরকার ক্যাম্পে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে আবেদনের জন্য মহিলাদের লম্বা লাইন। পরিবারের ২৫-৬০ বয়সী মহিলারা দুয়ারের সরকার ক্যাম্প এর মাধ্যমে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা নিতে উদগ্রীব। কোন কোন ক্যাম্পে ভোররাত থেকে মহিলাদের ভীড় চোখে পড়ার মতো। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে খবর মাত্র নয় দিনে জেলা জুড়ে লক্ষ্মীর ভাণ্ডার(Lakshmir Bhandar)  প্রকল্পের আবেদন জমা পড়েছে নয় লক্ষ দশ হাজার সাতশো আঠারোটি। পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে প্রতিদিন গড়ে এক লক্ষেরও বেশি মহিলা আবেদন জমা দিয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য। এরমধ্যে এ পর্যন্ত লক্ষ্মীর ভাণ্ডার পোর্টালে উঠেছে পাঁচ লক্ষ ছাব্বিশ হাজার চারশো চৌঁত্রিশটি। বাকি আবেদনপত্রের পোর্টালে তোলার কাজ চলছে।

    লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar) প্রকল্পের প্রসঙ্গে পূর্ব মেদিনীপুর জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজী জানিয়েছেন, "জেলার দুয়ারের সরকার ক্যাম্পগুলোতে সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা নিতে মানুষের উৎসাহ উদ্দীপনা কার্যত উৎসবে পরিণত হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা নিতে পরিবারের মহিলারা উৎসাহী। মহিলারা দুয়ারে সরকার ক্যাম্পে এসে যাতে কোন অসুবিধা না পড়ে সে বিষয়ে জেলা প্রশাসন যথেষ্ট তৎপর।"

    Saikat Shee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Duare Sarkar, Lakshmir bhandar, Mamata Banerjee, Purba medinipur, Tamluk, লক্ষ্মীর ভান্ডার

    পরবর্তী খবর