• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • করোনার টিকা নিতে যাওয়ার আগে হরিনাম সংকীর্তন সহকারে শহর পরিক্রমা

করোনার টিকা নিতে যাওয়ার আগে হরিনাম সংকীর্তন সহকারে শহর পরিক্রমা

COMHPurba Medinipur

COMHPurba Medinipur

ভ্যাকসিনেশন কেন্দ্রে যাওয়ার আগে আশ্রমের সদস্যরা খোল করতাল নিয়ে হরিনাম সংকীর্তন করে শহর পরিক্রমা করে

  • Share this:

    কোলাঘাট:   ভ‍্যাকসিনের (vaccine) অপ্রতুলতায় সারা দেশ জুড়েই করোনার (Corona) প্রতিষেধক নিয়ে প্রশাসন ও জনসাধারণের মধ্যে একটা টানাপোড়েন চলছেই। ভ‍্যাকসিন নিয়ে মানুষ এখনও দিশেহারা। এই পরিস্থিতিতে পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট (Kolaghat) রাধামাধব মন্দির আশ্রমের প্রবীন প্রবীনা সদস্যরা করোনার টিকা নিতে গেল হরিনাম সংকীর্তন সহকারে শহর পরিক্রমা করে।

    দীর্ঘ অপেক্ষার পর আশ্রম পরিচালন কমিটি পূর্ব মেদিনীপুর জেলা মুখ‍্য স্বাস্থ্য আধিকারিকের কাছে  সরকারি ব‍্যবস্থায় করোনা ভ‍্যাকসিনের জন্য আবেদন করে। সেই আবেদনের পর জেলা স্বাস্থ্য দফতর এই প্রবীন নাগরিকদের জন্য কোলাঘাট ব্লক স্বাস্থ্য বিভাগের ব‍্যবস্থাপনা একটি বিশেষ ক‍্যাম্পের মাধ্যমে এই আশ্রমিকদের ভ‍্যাকসিনের ব‍্যবস্থা করেন ৩১ আগস্ট মঙ্গলবার।

    তাই এদিন ভ্যাকসিনেশন কেন্দ্রে যাওয়ার আগে আশ্রমের সদস্যরা খোল করতাল নিয়ে হরিনাম সংকীর্তন করে শহর পরিক্রমা করে। শুধু তাই নয় আজ শ্রমিকরা কৃতজ্ঞতা স্বরূপ, মিষ্টির হাড়ি, হাতে হাতে শুভেচ্ছা বার্তা সম্বলিত  প্লাকার্ড ও ফুল নিয়ে এবং হরিনাম সংকীর্তন সহকারে টীকা কেন্দ্রে স্বাস্থ‍্য কর্মীদের সংর্বধনা জানায়।

    এই বিষয়ে আশ্রমের কল‍্যান সামন্ত জানান, --" আশ্রমের বেশীর ভাগ সদস্যই প্রবীন নাগরিক। অনেকদিন ধরে চেষ্টা করেও ভ‍্যাকসিন  অপ্রতুলতায় আমরা ভ‍্যাকসিনের নাগাল পাইনি। অনেক দিন ধরে চেষ্টা করার পর আমরা জেলা মুখ্য স্বাস্থ্য দপ্তরে আবেদন করি। জেলা মুখ্য স্বাস্থ্য দপ্তর এদিন  আমাদের তিনশো জনের ভ‍্যাকসিনের ব‍্যবস্থা করে দেয়। কেবল আশ্রমের সদস্যই নয়, এলাকায় যারা অ্যাম্বুলেন্স চালান, শবদেহ গাড়ি চালান, যারা বিভিন্ন শৌচাগারে কাজ করেন, বাড়ির পরিচারিকা সহ আরো কিছু মানুষকে আমরা সঙ্গে নিয়েই আজ টীকা গ্রহন করলাম। সেই সাথে এই মহামারি যুদ্ধে যারা অবিরাম কর্তব্য পালন করছেন, সেইসব স্বাস্থ্যকর্মীদের কিছু জনকে আশ্রমের পক্ষ হতে সম্মান জানিয়ে আমরা তাদের পাশে থাকার বার্তা দিলাম।"

    ভ্যাকসিন নিতে যাওয়ার আগে আশ্রমিকদের সংকীর্তন করে শহর পরিক্রমাকে  সাধুবাদ জানাচ্ছে স্থানীয় মানুষজন। স্থানীয় বাসিন্দা  শুভঙ্কর বোস  বলে, "ভ‍্যাকসিন নিয়ে প্রায় জায়গা থেকে যখন অশান্তির খবর আসছে, তখন কোলাঘাটে ভ‍্যাকসিন নিয়ে স্বাস্থ্যকর্মী ও টীকা গ্রহীতাদের মধ্যে এইরূপ সৌহার্দ্য পরিবেশ একটা দৃষ্টান্ত স্থাপন করল, যা আগামী দিনে কোভিড যুদ্ধে সবারই মনোবল বাড়াবে।"

    Published by:Ananya Chakraborty
    First published: