Home /News /local-18 /
Purba Medinipur: বেহাল রাস্তা ও কুকড়াহাটি বাস স্ট্যান্ড সংস্কারে উদ্যোগী পৌরসভা

Purba Medinipur: বেহাল রাস্তা ও কুকড়াহাটি বাস স্ট্যান্ড সংস্কারে উদ্যোগী পৌরসভা

Haldia municipality

Haldia municipality

পৌর এলাকার রাস্তা মেরামতের উদ্যোগী হল হলদিয়া পৌরসভা। এছাড়াও কুকড়াহাটি বাস স্ট্যান্ড সংস্কারের উদ্যোগী হল হলদিয়া পৌরসভা। 

  • Share this:

    হলদিয়া: দীর্ঘদিন থেকে বেহাল অবস্থা হলদিয়া (Haldia) পৌরসভার বিভিন্ন রাস্তা। তারওপর প্রাকৃতিক দুর্যোগ ও নিম্নচাপের বৃষ্টিতে নাজেহাল অবস্থা শহরবাসীর (Citizen)। শিল্পাঞ্চল শহরের রাস্তা নিয়ে ভোগান্তিতে হলদিয়া (Haldia) পৌরবাসী। হলদিয়া (Haldia) পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দারা রাস্তা মেরামতের দাবি জানিয়েছে বারবার। এবার পৌর এলাকার রাস্তা মেরামতের উদ্যোগী হল হলদিয়া পৌরসভা। এছাড়াও কুকড়াহাটি বাস স্ট্যান্ড সংস্কারের উদ্যোগী হল হলদিয়া পৌরসভা। হলদিয়া শিল্পাঞ্চল শহরের বিভিন্ন কল কারখানার কাজে আসা সহ দুই জেলার মধ্যে সংযোগকারী জলপথ কুকড়াহাটি ফেরিঘাট। কুকড়াহাটি ফেরিঘাট সংলগ্ন বাসস্ট্যান্ডে দীর্ঘদিন বেহাল। নিত্যযাত্রীরা বারবার দাবি তুলেছিলেন কুকড়াহাটি সংস্কারের।

    হলদিয়া পৌরসভার উদ্যোগে শিল্প শহরের রাস্তা মেরামতের জন্য বরাদ্দ হল কোটি টাকা। দীর্ঘদিন ধরে বেহাল রাস্তা নিয়ে জেরবার হলদিয়া পুর এলাকার বাসিন্দারা পৌরসভার এই উদ্যোগে স্বভাবতই খুশি। হলদিয়া পৌর এলাকায় একাধিক সড়ক দীর্ঘদিন ধরে বেহাল। একের পর এক দুর্যোগ এবং অতিবৃষ্টি রাস্তা নিয়ে বাসিন্দাদের দুর্ভোগ আরও বাড়িয়ে দিয়েছিল। হলদিয়া সেন্ট্রাল বাসস্ট্যান্ড সংলগ্ন একাধিক রাস্তা, পাশাপাশি ১৩ টি মোড়, সেক্টর ২১ সহ ২৮ এবং ২৯ নম্বর ওয়ার্ডের একাধিক এলাকার সড়ক দীর্ঘদিন ধরে খারাপ বলে অভিযোগ জানিয়ে আসছিলেন স্থানীয় বাসিন্দারা। শেষ পর্যন্ত বাসিন্দাদের আবেদনে সাড়া দিয়েই এইসব রাস্তা সারানোর সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। প্রায় এক কোটি টাকা বরাদ্দ করা হয়েছে রাস্তা সংস্কারে। বেহাল রাস্তা সারাইয়ের উদ্যোগ নেওয়ায় খুশী পৌরবাসী।

    রাস্তার পাশাপাশি কুকড়াহাটি বাসস্ট্যান্ড সংস্কারেরও উদ্যোগী হয়েছে হলদিয়া পৌরসভা। এই খাতে বরাদ্দ করা হয়েছে ৭২ লক্ষ টাকা। নিত্য প্রতিদিন দক্ষিন ২৪ পরগনা থেকে নদীপথে এসে কুকড়াহাটি দিয়ে লঞ্চ পেরিয়ে হলদিয়া শিল্পাঞ্চলে কর্মসূত্রে যাতায়াত করে তাদের কাছে কুকড়াহাটি বাসস্ট্যান্ডের অপরিসীম অথচ বাসস্ট্যান্ডের পরিকাঠামো প্রায় ভেঙে পড়েছে। দীর্ঘদিন ধরেই বিভিন্ন মহলে সমস্যার কথা জানিয়ে আসছিলেন নিত্যযাত্রীরা। এবার পৌরসভার পক্ষ থেকে এই বাসস্ট্যান্ড সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। নিত্যযাত্রীদের দাবি ছিল, ছাউনি না থাকায় ঝড় বৃষ্টি মাথায় নিয়ে কাজের জন্য অপেক্ষা করতে হয়। শৌচালয় থেকে যাত্রী প্রতীক্ষালয় কিছুরই ব্যবস্থা নেই। তৈরি হবে যাত্রী প্রতীক্ষালয় ও শৌচাগার। পৌরসভার এই উদ্যোগে খুশি নিত্যযাত্রী থেকে এলাকার মানুষজন।

    First published:

    Tags: Haldia, Purba medinipur

    পরবর্তী খবর