Home /News /local-18 /

নতুন কৃষি আইন বাতিল ও মূল্যবৃদ্ধির প্রতিবাদে ব্লকে ব্লকে কৃষক বিক্ষোভ অল ইন্ডিয়া কিষান ক্ষেত মজদুর সংগঠনের

নতুন কৃষি আইন বাতিল ও মূল্যবৃদ্ধির প্রতিবাদে ব্লকে ব্লকে কৃষক বিক্ষোভ অল ইন্ডিয়া কিষান ক্ষেত মজদুর সংগঠনের

নতুন কৃষি আইন বাতিল, পেট্রোপণ্য সহ নিত্য ব্যবহার্য জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদ।

  • Share this:

    তমলুক: নতুন কৃষি আইন বাতিল, পেট্রোপণ্য সহ নিত্য ব্যবহার্য জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদে। সার বীজ কীটনাশকের দাম কম করার দাবিতে। সরকারি উদ্যোগে চাষির কাছ থেকে ধান কেনা, ব্লকের মদ দোকান বন্ধ, এলাকার জল নিকাশী রাস্তাঘাট সংস্কারসহ নানান দাবিতে ১১- ১৭ জুলাই 'কিষান প্রতিরোধ সপ্তাহে' এর শেষদিন ১৭ জুলাই শনিবার তমলুক (Tamluk), ময়না (Moyna), সুতাহাটা (Sutahata) ও শহীদ মাতঙ্গিনী (Shahid Matangini) ব্লক সহ জেলার প্রতিটি ব্লকে ডেপুটেশন জমা দিল অল ইন্ডিয়া কিষান ক্ষেতমজদুর সংগঠন (A I K K M S)।

    এদিন সকালে কেন্দ্রের নতুন কৃষি আইন বাতিলের দাবি সহ একাধিক বিষয়ে ডেপুটেশন জমা দেওয়া হয় শহীদ মাতঙ্গিনী ব্লকে। বুড়ারি বাজার থেকে শহীদ মাতঙ্গিনী ব্লক এলাকার কৃষকরা মিছিল করে বিডিও'র কাছে ডেপুটেশন দেয়। এই ডেপুটেশন নেতৃত্ব দেন জেলা নেতা প্রবীর প্রধান, সোমনাথ ভৌমিক, কার্তিক বেরা, বিষ্ণুপদ জানা প্রমূখ। অল ইন্ডিয়া কিষান ক্ষেতমজদুর সংগঠনের কর্মী সুকুমার মান্না, শশাঙ্ক আদকের নেতৃত্বে মিছিল করে তমলুক বিডিও অফিসে বিডিও'র কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়।

    অল ইন্ডিয়া কিষান ক্ষেতমজদুর সংগঠনের জেলা নেতৃত্ব প্রবীর প্রধান বলেন, "প্রায় সাত মাস ধরে দিল্লিতে কৃষকরা নতুন কৃষি আইন বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে। সেই দাবির সমর্থনে ১১ থেকে ১৭ জুলাই 'কিষান প্রতিরোধ সপ্তাহ' পালনের ডাক দেওয়া হয়েছিল, তারই কর্মসূচিতে এদিন পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন ব্লকে ডেপুটেশন দেওয়া হয় অল ইণ্ডিয়া কিষাণ ক্ষেতমজদুর সংগঠনের (A I K K M S) পক্ষ থেকে। এ ছাড়াও মূল্যবৃদ্ধির প্রতিবাদে, সার বীজ কীটনাশক এর দাম বৃদ্ধির প্রতিবাদে, মদ দোকান বন্ধের দাবিতে এবং এলাকার জল নিকাশি ব্যবস্থার সংস্কার ও রাস্তাঘাট কংক্রিটের নির্মাণের দাবিতে এদিনের এই কর্মসূচি পালিত হয়।"

    Saikat Shee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Moyna, Tamluk

    পরবর্তী খবর