Home /News /local-18 /
East Medinipur News- করোনা ও খারাপ আবহাওয়া বাধ সেধেছে। ফ্লাইওভার ও সংযোগকারী রাস্তা নির্মাণের কাজ নির্ধারিত সময়ে শেষ করতে উদ্যোগী পূর্ত দফতর।

East Medinipur News- করোনা ও খারাপ আবহাওয়া বাধ সেধেছে। ফ্লাইওভার ও সংযোগকারী রাস্তা নির্মাণের কাজ নির্ধারিত সময়ে শেষ করতে উদ্যোগী পূর্ত দফতর।

ময়নায় কাঁসাই নদীর উপর ব্রিজ

ময়নায় কাঁসাই নদীর উপর ব্রিজ

ময়নার দিকে ফ্লাইওভারের উপর রাস্তার রঙের কাজ শেষ।  কাজ চলছে ফাইওভারের সঙ্গে ময়নার হোগলাবাড়ির দিকে রাজ্য সড়কের।

  • Share this:

    #তমলুক: ময়নায় কাঁসাই নদীর উপরে পাকা সেতু নির্মান শুরু হয়েছে কয়েক বছর আগে। সেতুর দু’পাশে অস্থায়ী রাস্তা তৈরি করে যান চলাচলও শুরু হয়েছে। সেতু সংলগ্ন ফ্লাইওভার সহ সংযোগকারী রাস্তা বা অ্যাপ্রোচ লিঙ্ক নির্মানের কাজ শেষ পর্যায়ে (East Medinipur News)। সেতু সংলগ্ন ফ্লাইওভার ও সংযোগকারী রাস্তা নির্মাণের কাজ চলতি জানুয়ারি মাসেই  শেষ করার কথা পূর্ত দফতর। কিন্তু বাধ সেধেছে করোনা ও খারাপ আবহাওয়া।

    সেতুর অ্যাপ্রোচ লিঙ্ক রোড নির্মানের শেষ পর্যায়ের কাজের গতি কমেছে বলে অভিযোগ। চলতি মাসে কাজ সম্পূর্ণ করা যাবে কিনা তা নিয়েও সংশয় তৈরি হয়েছে। যদিও পূর্ত দফতরের দাবি, কাজ জানুয়ারির মধ্যেই শেষ হয়ে যাবে (East Medinipur News)। তমলুক শহর থেকে ময়নাগামী রাজ্য সড়কে, তমলুকের শ্রীরামপুর ও ময়না ব্লকের গড় ময়নাগামী রাজ্য সড়কে, তমলুকের শ্রীরামপুর ও ময়না ব্লকের গড় সাফাতের মাঝে কাঁসাইয়ের পাকা সেতুর কাজ শেষ হয়েছে। ওই সেতু দিয়ে পূর্ব মেদিনীপুরের ময়না, বলাইপণ্ডা, পশ্চিম মেদিনীপুরের পিংলা, সবং প্রভৃতি ব্লকের বাসিন্দাদের তমলুক শহরে যাতায়াত সহজ হবে। এমনকি এই সংযোগকারী রাস্তা সম্পূর্ণ তৈরি হয়ে গেলে উপকৃত হবে দুই মেদিনীপুরের বাসিন্দারা। সেতু সংলগ্ন তমলুকের দিকে সড়কের সাথে সংযোগকারী রাস্তা নির্মাণ কয়েক বছর আগে শেষ হলেও ময়নার দিকে সংযোগকারী রাস্তা নিয়ে জটিলতার ফলে সেতু পূর্ণাঙ্গভাবে চালু হয়নি। অস্থায়ী রাস্তায় গাড়ি চলাচল শুরু হলেও তা ঝুঁকিপূর্ণ। তাই কাঁসাই সেতু পূর্ণাঙ্গভাবে চালুর জন্য ময়নার দিকে সেতুর কাছে ময়নাগড়ের পরিখার উপর দিয়ে ফ্লাইওভার সহ অ্যাপ্রোচ লিঙ্ক রোড তৈরির পরিকল্পনা করে পূর্ত দফতর (East Medinipur News)। প্রায় ৭০০ মিটার দীর্ঘ ফ্লাইওভার ও অ্যাপ্রোচ লিঙ্ক রোড তৈরির জন্য রাজ্য প্রায় ৩৮ কোটি টাকা বরাদ্দ করে। ৮ বছর আগে সেই কাজ শুরু হলেও নানা কারণে নির্ধারিত সময় সীমায় শেষ হয়নি। ফ্লাইওভার ও সংলগ্ন পাকা রাস্তা মিলিয়ে অ্যাপ্রোচ লিঙ্ক রোড প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ। ময়নার দিকে ফ্লাইওভারের উপর রাস্তার রঙের কাজ শেষ । কাজ চলছে ফাইওভারের সঙ্গে ময়নার হোগলাবাড়ির দিকে রাজ্য সড়কের। সংযোগকারী রাস্তার দু’দিকের অংশ বাঁধাইয়ের কাজও চলছে। জেলা পূর্ত দফতরের (সড়ক) নির্বাহী বাস্তকার অনুপ মাইতি জানান, "খারাপ আবহাওয়ায় কাজ কিছুটা ধীর গতিতে চলছে। তবে জানুয়ারি মাসের মধ্যেই কাজ শেষ হয়ে যাবে।"

    Saikat Shee

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: East Medinipur, Moyna, Road repair

    পরবর্তী খবর