Home /News /local-18 /

East Medinipur- শহীদ মাতঙ্গিনী নামে ব্রীজ, কিন্তু সন্ধ্যে হলে নামে অন্ধকার। ব্রিজে বাড়ছে চুরি ছিনতাই এর ঘটনা।

East Medinipur- শহীদ মাতঙ্গিনী নামে ব্রীজ, কিন্তু সন্ধ্যে হলে নামে অন্ধকার। ব্রিজে বাড়ছে চুরি ছিনতাই এর ঘটনা।

শহীদ মাতঙ্গিনী ব্রিজ।

শহীদ মাতঙ্গিনী ব্রিজ।

জেলার কাঁথি দীঘা সহ অন্যান্য জায়গার একমাত্র রাস্তা ১১৬ বি জাতীয় সড়ক। এই জাতীয় সড়কে মধ্যে পড়ে এই ব্রিজ। কিন্তু দীর্ঘদিন ধরে এই

  • Share this:

    শহীদ মাতঙ্গিনী নামে ব্রীজ, কিন্তু সন্ধ্যে হলে নামে অন্ধকার। ব্রিজে বাড়ছে চুরি ছিনতাই এর ঘটনা।

    নন্দকুমার: জেলার অন্যতম গুরুত্বপূর্ণ ব্রিজ। কিন্তু ব্রিজের উপরে সন্ধে নামলে, ঘনিয়ে আসে অন্ধকার। দীর্ঘদিন ধরে ভেঙে পড়ে আছে বাতিস্তম্ভ। জ্বলছে না আলো। অন্ধকার নামলে আতঙ্কে থাকে পথচারী। ব্রীজের অবস্থা চরম পর্যায়ে। ব্রীজে না আছে নিরাপত্তা ব্যবস্থা, না আছে রাতের অন্ধকারের আলো, না আছে দুপাশে গঠিত রেলিং। আর এই নিয়ে মানুষের ক্ষোভ বেড়েছে।

    পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার ও চন্ডিপুর ব্লকের মাঝখান দিয়ে বয়ে গেছে হলদি নদী। এই হলদি নদীর উপর অবস্থিত শহীদ মাতঙ্গিনী ব্রিজ। পূর্ব মেদিনীপুর জেলার অন্যতম গুরুত্বপূর্ণ এই ব্রিজ। জেলার কাঁথি, দীঘা সহ অন্যান্য জায়গার একমাত্র রাস্তা ১১৬ বি জাতীয় সড়ক। এই জাতীয় সড়কের  মধ্যে পড়ে এই ব্রিজ। কিন্তু দীর্ঘদিন ধরে এই ব্রিজের বাতিস্তম্ভ গুলো ভেঙে পড়েছে। বাতিস্তম্ভ থেকে ঝুলে পড়েছে ইলেকট্রিক তার। কিন্তু তা চোখে পড়ছে না কারোর। বীজের দুই পাশে এলাকা উঃ ও দঃ নরঘাটে সপ্তাহে দুদিন বাজার বসে। এই বাজারে ব্যবসায়ী সহ অনেক ক্রেতারা যাতায়াত করেন। যাতায়াতের ফলে, সেতুর মধ্যে দিয়ে ভয়ে ভয়ে চলতে হচ্ছে। সন্ধে নামলেই বাড়ছে চুরি ছিনতাইয়ের ঘটনা। সেতুর মধ্য দিয়ে অনেক স্কুল পড়ুয়ারা থেকে সাধারণ মহিলারা সন্ধ্যে হলেই ব্রিজের উপর দিয়ে যাতায়াত করতে ভয় পায়। নেই কোনো নিরাপত্তা ব্যবস্থা।

    স্থানীয় বাসিন্দা চন্দন প্রামানিক জানায়, "ব্রিজের দুই প্রান্ত দক্ষিণ নরঘাট ও উত্তর নরঘাট জনবহুল এলাকা। প্রতিদিন বাজার বসে। এছাড়াও দুটি ব্লকের সংযোগকারী এই ব্রীজ অন্যতম গুরুত্বপূর্ণ। দুইপাশে অনেকগুলো বড় বড় স্কুল আছে। মহারাজা নন্দকুমার কলেজের সামনে হয়ে, চন্ডিপুর ব্লক থেকেও অনেক পড়ুয়ারা এই কলেজে আসে সাইকেলে করে। কিন্তু সন্ধ্যে নামলেই ব্রিজ পারাপার করতে ভয় পায় পড়ুয়া থেকে সাধারণ মানুষেরা। চুরি-ছিনতাইসহ মহিলাদের শ্লীলতাহানীর ঘটনা বাড়ছে ব্রীজের উপর। অন্যতম গুরুত্বপূর্ণ ব্রিজের বাতিস্তম্ভ গুলি দীর্ঘদিন ধরে ভাঙ্গা অবস্থায়। কিন্তু প্রশাসনের কোনো ভ্রুক্ষেপ নেই।"

    First published:

    Tags: Bridge, East Medinipur, Robbery, Theft

    পরবর্তী খবর