Home /News /local-18 /
East Medinipur News- জন সাধারণকে শর্তসাপেক্ষে পুণ্যস্নানের অনুমতি দিল প্রশাসন।

East Medinipur News- জন সাধারণকে শর্তসাপেক্ষে পুণ্যস্নানের অনুমতি দিল প্রশাসন।

পূর্ব মেদিনীপুর জেলা শাসকের কার্যালয়

পূর্ব মেদিনীপুর জেলা শাসকের কার্যালয়

শুক্রবার মকর সংক্রান্তির পুণ্যস্নানের দিন সমুদ্র সৈকত জুড়ে প্রশাসনের মাইকিং এর পাশাপাশি টহলদারী থাকবে বলে জানা যায়।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: বন্ধ হয়েছে পর্যটন কেন্দ্র। শীতের মরসুমে বন্ধ হয়েছে বিভিন্ন উৎসব অনুষ্ঠান। রাত পেরোলেই মকর সংক্রান্তি। মকর সংক্রান্তিতে পুণ্যস্নানে প্রতিবছর দিঘা, শঙ্করপুর, তাজপুর, মন্দারমণিতে মানুষের ঢল নামে। কিন্তু এই বছর ওমিক্রণ বৃদ্ধি পাওয়ায় বন্ধ হয়েছে দিঘা সহ পূর্ব মেদিনীপুর জেলার সবকটি সমুদ্র সৈকত পর্যটন কেন্দ্র (East Medinipur News)। মকর সংক্রান্তিতে পুণ্য অর্জনের আশায় সমুদ্রে ডুব দিতে পারবে কিনা তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে প্রশ্ন উঠেছিল। শর্তসাপেক্ষে সাধারণ মানুষকে পুণ্য অর্জনের অনুমতি দিল প্রশাসন। কোভিড বিধি মেনে চলবে মকর সংক্রান্তির পুণ্যস্নান।

    করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় পৌষ সংক্রান্তিতে দিঘা মোহনা, শঙ্করপুরের গঙ্গোৎসব অনুমতি দিয়েও পরে তা বাতিল করে প্রশাসন। বিধি মেনে পুজো করার অনুমতি দেওয়া হয়েছে কেবল (East Medinipur News)। ফলে স্বাভাবিকভাবে এবার সমুদ্রে মকরস্নান হবে কিনা মকর সংক্রান্তিতে, তা নিয়ে প্রশ্ন ওঠে। মকর সংক্রান্তিতে পুণ্যস্নানে আপত্তি নেই জেলা প্রশাসনের। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মকর সংক্রান্তির পুণ্যস্নান নিষিদ্ধ করা হয়নি। কোভিড বিধি মেনেই যারা পুণ্যস্নানে আসবে, তারা পুণ্যস্নান করতে পারবে বিভিন্ন সমুদ্র সৈকতে। প্রশাসনের তরফ থেকে কোনরকম বাধা থাকবে না। পুণ্যস্নানে আসা প্রতিটি পূণ্যার্থীদের মাস্ক স্যানিটাইজার ব্যবহার করতে হবে।

    প্রতিবছর মকর সংক্রান্তি উপলক্ষে পুণ্যস্নানে দিঘা সমুদ্র সৈকত লক্ষ লক্ষ মানুষের আগমন ঘটে। এবার করোনা সংক্রমনের কারণে আগেই বন্ধ করে দেওয়া হয়েছে পর্যটন কেন্দ্র। ফলে মকর সংক্রান্তি উপলক্ষে দূর-দূরান্ত থেকে পুণ্যস্নানে মানুষজন আসছে না, তাতে কার্যত নিশ্চিত প্রশাসন। স্থানীয় মানুষেরাই দীঘার সমুদ্র সৈকতে পুণ্যস্নানে আসবে বলে এমনটাই ধারণা রামনগর এক ব্লক প্রশাসনের (East Medinipur News)। একদিকে করোনা সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী, অন্যদিকে মকর সংক্রান্তির পুণ্যস্নান। প্রশাসন মাইকিং করে মানুষকে করোনা সংক্রমনের থেকে সচেতন করছে।

    মকর সংক্রান্তিতে পুণ্যস্নানে করোনা সংক্রমণ আরো যাতে ঊর্ধ্বমুখী না হয়, তাতে সচেষ্ট হয়েছে ব্লক প্রশাসন (East Medinipur News)। ব্লক প্রশাসন সূত্রে জানা যায়, দিঘা লাগোয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় করোনা সচেতনতার বার্তা দিয়ে লাগাতার মাইকিং করা হচ্ছে। প্রশাসন সূত্রে মাইকিং করা হচ্ছে, যে বা যারা পুণ্যস্নানে সমুদ্রে আসবে সবাই যেন মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করে এছাড়াও অন্যান্য কোভিড বিধি মেনে চলে। মকর সংক্রান্তির পুণ্যস্নান ঘিরে সংক্রমণ ঠেকাতে একগুচ্ছ পদক্ষেপ নিয়েছে রামনগর এক ব্লক প্রশাসন। শুক্রবার মকর সংক্রান্তির পুণ্যস্নানের দিন সমুদ্র সৈকত জুড়ে প্রশাসনের মাইকিং এর পাশাপাশি টহলদারী থাকবে বলে জানা যায়। মাস্ক ছাড়া পুণ্যস্নানে আসা কোন ব্যক্তিকে সমুদ্রে নামতে দেওয়া হবে না বলে জানা যায় প্রশাসন সূত্রে।

    Saikat Shee

    First published:

    Tags: East Medinipur, Makar Sankranti 2022

    পরবর্তী খবর