Home /News /local-18 /
East Bardhaman News- করোনা বিধি মেনেই ৪৫ ফুটের সরস্বতী পূজিত হবে কলিগ্রামে 

East Bardhaman News- করোনা বিধি মেনেই ৪৫ ফুটের সরস্বতী পূজিত হবে কলিগ্রামে 

৪৫ ফুটের সরস্বতী বন্দনা হবে দেওয়ানদীঘির কলিগ্রামে

  • Share this:

    #পূর্ব বর্ধমান: করোনা আবহে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ বন্ধ। আর এরই মধ্যে আগামী ৫ই ফেব্রুয়ারি বিদ্যার দেবী সরস্বতী বন্দনায় মাতবে আপামর বাঙালি। রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলা জুড়েও প্রায় সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে আরাধনা হবে বিদ্যার দেবীর (East Bardhaman News)। বাদ যাবে না ক্লাব, পাড়ার পুজো। ইতিমধ্যেই তার প্রস্তুতি তুঙ্গে। রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলাতেও শুরু হয়েছে সরস্বতী পুজোর তোড়জোড়। যদিও করোনা কালে সরস্বতী বন্দনা হবে না আগের মত।

    জেলার দেওয়ানদীঘি থানার অন্তর্গত কলিগ্রাম হাটতলা বিদ্যুৎ সংঘের পরিচালনায় সরস্বতী পুজো এবার পাঁচ বছরে পদার্পন করছে(East Bardhaman News)। এবছর তাদের পুজোর আকর্ষণ ৪৫ফুটের দেবীর মূর্তি। ছ'দিন ব্যাপী চলবে এই সরস্বতী পুজো। পুজো উপলক্ষে আয়োজন করা হচ্ছে মেলা । কোভিড বিধি মেনেই আয়োজন করা হচ্ছে সরস্বতী পুজো ।

    পাশপাশি পুজোর ছ'দিন নানান সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হচ্ছে পুজো কমিটির পক্ষ থেকে। মেলার মঞ্চে যেমন বাউল গানের আসর বসবে, অন্যদিকে আসবেন বিখ্যাত শিল্পীরাও। (East Bardhaman News)

    পুজো কমিটির সভাপতি অরুণ ঘোষ জানান, এলাকার বাচ্চাদের আনন্দ দিতে এই বছর একটু অন্য ভাবনায় দেবী বন্দনার আয়োজন করা হচ্ছে। কলিগ্রাম হাটতলা নেতাজি ময়দানে আগামী চার ফেব্রুয়ারি এই পুজোর উদ্বোধন হবে।

    সাধারণত সরস্বতী পুজো শিক্ষাপ্রতিষ্ঠানেই হয়ে থাকে। তবে ক্লাবে, পাড়ায় পাড়ায় হয় না তা নয়। একইভাবে জাঁকজমক করেই সরস্বতী পুজো হয়ে থাকে এই কলিগ্রামে। স্কুলমুখী না হতে পারলেও, গ্রামে সরস্বতী পুজো হওয়ায় আনন্দে মেতে উঠেছে কচিকাঁচারা ।

    Malobika Biswas

    First published:

    Tags: East Bardhaman, Saraswati Puja 2022

    পরবর্তী খবর