Home /News /local-18 /
East Bardhaman News- পথদুর্ঘটনা হলে প্রাথমিক চিকিৎসা দেবে পুলিশ! প্রশিক্ষন দেওয়া হচ্ছে খন্ডঘোষে।

East Bardhaman News- পথদুর্ঘটনা হলে প্রাথমিক চিকিৎসা দেবে পুলিশ! প্রশিক্ষন দেওয়া হচ্ছে খন্ডঘোষে।

রাস্তায় আচমকা দুর্ঘটনা ঘটতেই পারে। তাই সেই কথা মাথায় রেখে এক বিশেষ উদ্যোগ খন্ডঘোষ থানার পুলিশের।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : দুর্ঘটনা তো বলে আসে না। রাস্তায় আচমকা দুর্ঘটনা ঘটতেই পারে। তাই সেই কথা মাথায় রেখে এক বিশেষ উদ্যোগ পূর্ব বর্ধমান জেলার খন্ডঘোষ থানার পুলিশের। সিভিক ভলেন্টিয়ার সহ পুলিশ কর্মীদের প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে (East Bardhaman News)। এই প্রশিক্ষণের মাধ্যমে পথে ঘাটে আচমকা দুর্ঘটনা হলে প্রাথমিক চিকিৎসা দিতে পারবেন পুলিশ আধিকারিকরা। এর ফলে বড়োসড়ো বিপদ থেকে রেহাই পাবেন সাধারণ মানুষ। এই উদ্দেশ্যেই বিশেষ উদ্যোগ খন্ডঘোষ থানার পুলিশের।

    সিআই রজতকান্তি পালের ভাবনা ও খণ্ডঘোষ থানার ওসি পুষ্পেন্দু জানার উদ্যোগে হল এই প্রশিক্ষণ শিবির। এসডিপিও সদর সাউথ সুপ্রভাত চক্রবর্তী, সিআই সদর রজতকান্তি পাল, খণ্ডঘোষ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক শুভেন্দু ঘোষ ও সিএইচও লিপিকা নায়েক ও খণ্ডঘোষ থানার অফিসার ইনচার্জ পুষ্পেন্দু জানার উপস্থিতিতে এই দিন প্রশিক্ষণ দেওয়া হল সিভিক পুলিশ সহ পুলিশ কর্মীদের।(East Bardhaman News)

    হঠাৎ কোনও মুমূর্ষু ব্যক্তিকে সামনে দেখলে কী কী করতে হবে, এই নিয়ে প্রশিক্ষকরা তাঁদের হাতে কলমে শেখান।এসডিপিও সদর সাউথ সুপ্রভাত চক্রবর্তী বলেন, "রাস্তায় দুর্ঘটনা হলে কীভাবে সেই আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা করতে হবে, ব্যক্তিটির প্রাণ সংশয় যাতে না হয় সেই বিষয়গুলি নিয়েই মূলত প্রশিক্ষণ দেওয়া হল এদিন। রাস্তায় থাকা কর্তব্যরত পুলিশ আধিকারিকরা শুধুই যানবাহন চলাচল পরিচালনা করেন না। যখন কোনও ব্যক্তি অসুস্থ হন বা আহত হন তাঁদের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যেতেও হয়। সেই ক্ষেত্রে যদি ঘটনাস্থলেই পুলিশ আধিকারিকরা প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা দিতে পারে, তাহলে আহত বা অসুস্থ ব্যক্তির প্রাণ বেচেঁ যেতে পারে। সে কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এর ফলে উপকৃত হবেন সাধারণ মানুষ"। (East Bardhaman News)

    Malobika Biswas

    First published:

    Tags: East Bardhaman, Police

    পরবর্তী খবর