Home /News /local-18 /
East Bardhaman News- নবান্ন উৎসবের প্রসাদ খেয়ে বিপত্তি পিলখুড়ি গ্রামে

East Bardhaman News- নবান্ন উৎসবের প্রসাদ খেয়ে বিপত্তি পিলখুড়ি গ্রামে

নবান্ন পুজোর প্রসাদ খেয়ে হাসপাতালে ভর্তি একাধিক। গ্রামে গেল মেডিকেল টিম। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: মনসা মন্দিরে হচ্ছিল নবান্ন উত্‍সব। আর সেই উত্‍সবে ঘটে গেল বড়সড় বিপত্তি। প্রসাদ খেয়ে অসুস্থ হয়ে পরলেন এলাকার মানুষ। তাদের অবস্থার অবনতি হওয়ায়, গ্রামে মেডিক্যাল টিম পাঠায় জেলা প্রশাসন (East Bardhaman News)। বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয় অসুস্থদের। ঘটনাটি ঘটে পূর্ব বর্ধমানের দেওয়ানদিঘি থানার পিলখুড়ি গ্রামে।

    স্থানীয় বাসিন্দারা বলেন, প্রতিবছর মনসা মন্দিরে নবান্ন পুজো হয়, এইদিনও হয়েছিল। পুজোর প্রসাদ বিতরণ করা হয় গ্রামের মানুষদের মধ্যে। তা খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন একশোরও বেশি মানুষ। বমি ও পেট ব্যাথার উপসর্গ দেখা যায় তাঁদের মধ্যে।

    প্রশাসনিক সূত্রের খবর, প্রসাদ খাওয়ার ফলে একশোরও বেশি মানুষ অসুস্থ হয়ে পড়েছেন, যার মধ্যে গুরুতর অবস্থায় ভর্তি রয়েছেন প্রায় ১৩ জন। বর্ধমান মেডিক্যাল কলেজে তাদের চিকিত্‍সা করা হচ্ছে (East Bardhaman News)। ইতিমধ্যেই ওই গ্রামে প্রশাসনের তরফে একটি মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। বাকি অসুস্থ ব্যক্তিদের শারীরিক অবস্থা কেমন রয়েছে, তা খতিয়ে দেখছে মেডিকেল টিম।

    এই বিষয়ে জেলা পরিষদের জনস্বাস্থ্যের কর্মাধ্যক্ষ বাবুল ইসলাম জানান, প্রশাসনিক আধিকারিক ও জনপ্রতিনিধিরা গ্রামে গিয়ে অসুস্থ মানুষের খোঁজ নিয়েছেন। তাঁদের বর্তমান পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে (East Bardhaman News)। নতুন করে আর কারও শরীরে উপসর্গ দেখা দেয় নি।

    চিকিত্‍সকদের মতে, খাদ্যে বিষক্রিয়ার ফলে এই ধরনের ঘটনা ঘটেছে। তবে কি কারণে খাদ্যে বিষক্রিয়া হল তা খতিয়ে দেখতে হবে। এই দিনের ঘটনাকে কেন্দ্র করে স্বভাবিকভাবেই এলাকার মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

    Malobika Biswas

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: East Bardhaman, Nabanna Festival in Burdwan, Purba bardhaman, Villagers

    পরবর্তী খবর