Home /News /local-18 /
East Bardhaman News- সুরলোকে বিলীন হয়ে যাওয়া লতা, সন্ধ্যা ও বাপ্পির স্মরণে হোম যজ্ঞ 

East Bardhaman News- সুরলোকে বিলীন হয়ে যাওয়া লতা, সন্ধ্যা ও বাপ্পির স্মরণে হোম যজ্ঞ 

সম্প্রতি মৃত তিন সঙ্গীত শিল্পীর স্মরণে হোম যজ্ঞ জামালপুরে

  • Share this:

    #পূর্ব বর্ধমান: মাত্র কয়েক দিনের ব্যবধানে ভারত হারিয়েছে সুরের জগতের তিন নক্ষত্র লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পি লাহিড়িকে। সুরের জগতের এই তিন নক্ষত্রের প্রয়াণে শোকে মর্মাহত গোটা দেশবাসী। এবার এই তিন সংগীত শিল্পীকে স্মরণ করে তাঁদের আত্মার শান্তি কামনায় হোম যজ্ঞ ও প্রার্থনা হল পূর্ব বর্ধমানের জামালপুরে (East Bardhaman News)। 'বসুন্ধরা’ উৎসব কমিটির পক্ষ থেকে আয়োজন করা হল হোম যজ্ঞের। কমিটির আয়োজিত কৃষি, পুষ্প ও হস্ত শিল্প প্রদর্শনী অনুষ্ঠানের উৎসবেই হল এই হোম যজ্ঞের অনুষ্ঠান। এদিন উপস্থিত ছিলেন জামালপুর ব্লকের বিডিও শুভঙ্কর মজুমদার, জেলা পরিষদের মেন্টর উজ্জ্বল প্রামাণিক। তিন স্বনামধন্য শিল্পীর ছবিতে পুষ্পার্ঘ নিবেদন করে শ্রদ্ধা জানিয়েছেন সকলেই। এছাড়াও ছিলেন সকল সংগীত প্রেমী মানুষজনও।

    বসুন্ধরা ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি প্রদীপ পাল জানান, চলতি মাসে মাত্র কয়েক দিনের ব্যবধানে দেশ সুরের জগতের তিন নক্ষত্রকে হারিয়েছে (East Bardhaman News)। তাঁদের কণ্ঠের জাদু যুগের পর যুগ মুগ্ধ করে গিয়েছে ভারত সহ গোট বিশ্বের সংগীত প্রেমীদের। লতা মঙ্গেশকারের মতন সুরসম্রাজ্ঞীর প্রয়াণ দেশের সুর জগতের অপূরণীয় ক্ষতি। সুরসম্রাজ্ঞীর মৃত্যুর রেশ কাটতে না কাটতে চির ঘুমের দেশে চলে যান গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। তাঁর মৃত্যুর পর দিনই আমাদের ছেড়ে চলে গেলেন সংগীত জগতের আর এক নক্ষত্র বাপ্পি লাহিড়ি। দেশের এই তিন সংগীত নক্ষত্রের স্মরণে এবছরের ‘বসুন্ধরা’ উৎসব উৎসর্গ করা হল। তাঁদের স্মরণে প্রার্থনা ও আত্মার শান্তি কামনায় হোম যজ্ঞের মধ্য দিয়েই এদিন উৎসবের সূচনা হয়।" তিনি আরও বলেন, আগামী ১০ দিন এই তিন সংগীত নক্ষত্রের সুর মুর্ছনাতেই মাতোয়ারা থাকবে উৎসব প্রাঙ্গন।

    জামালপুরের শুঁড়েকালনার 'বসুন্ধরা’ ওয়েলফেয়ার সোসাইটি প্রতি বছর শীতের মরশুমে কৃষি, পুষ্প, হস্তশিল্প প্রতিযোগীতা ও মেলার আয়োজন করে। এই বছর তা ১৩ তম বর্ষে পদার্পণ করল। সিঙ্গারকোন রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্বামী মুক্তানন্দ সহ বিশিষ্ট জনেরা এদিন ’বসুন্ধরা’ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আগামী ১০ দিন ধরে চলবে এই 'বসুন্ধরা’ উৎসব। (East Bardhaman News)

    Malobika Biswas

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Bappi Lahiri, East Bardhaman, Lata Mangeshkar, Sandhya mukherjee

    পরবর্তী খবর