Home /News /local-18 /
Durga Puja 2021: 'কেদারনাথ' থেকে 'সন্ধান চাই', নানা থিমে জমজমাট বর্ধমানের দুর্গা পুজো

Durga Puja 2021: 'কেদারনাথ' থেকে 'সন্ধান চাই', নানা থিমে জমজমাট বর্ধমানের দুর্গা পুজো

Durga Puja 2021:করোনার ভয় নিয়েও মানুষ বেড়িয়েছেন পুজো দেখতে। দর্শনার্থীদের নজর কেড়েছে জেলার বেশ কয়েকটি থিমের পুজো।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : বিগত বছরও আতঙ্কেই কেটেছিল পুজো (Durga Puja 2021)। এবছরও তার অন্যথা হল না। দুর্গোৎসব তো বছরে আর বারবার আসে না। মনে দুরুদুরু কিন্তু পুজোর আমেজে গা ভাসানো চাই। তাই উৎসবমুখর মানুষ দুর্গাপুজোর(Durga Puja 2021) দিন গুলি বেরিয়ে পড়েছেন রাস্তায়। একইভাবে বর্ধমান জেলাতেও রাস্তায় নেমেছে দর্শনার্থীদের ঢল। ভিড় হবে নাই বা কেনো! জেলার বেশ কিছু জায়গায় হয়েছে থিমের পুজো। যার টানে বর্ধমানবাসী করোনার নিয়োগবিধি মেনেই বেড়িয়ে পড়ছেন দুগ্গা ঠাকুর দেখতে।

    চলুন দেখে নেওয়া যাক জেলার বেশ কয়েকটি থিমের পুজো

    পূর্বস্থলীী পারুলিয়া রবীন্দ্র সংঘ দুর্গাপুজোর(Durga Puja 2021) এবছরের থিম 'প্রাণবায়ু '। অনেকদিন  মানুষ ঘরবন্দি থেকেছেন। সকলেই একটু টাটকা বাতাস চাইছিলেন। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই পূর্বস্থলীর পারুলিয়া রবীন্দ্র সংঘ পুজোর থিম সাজিয়েছে।

    এদিকে, জেলার উল্লেখযোগ্য পুজো গুলির মধ্যে অন্যতম হল বড়শুল জাগরনীর সর্বজনীন। এবছর ৩৪ তম বর্ষে পদার্পন করল বড়শুল জাগরনীর সার্বজনীনের দুর্গাপুজো(Durga Puja 2021)। এবারের থিম ' সন্ধান চাই '। অর্থের পিছনে ছুটতে গিয়ে মানুষ কখন যে তার সত্ত্বার বেড়াজাল পেরিয়ে মনুষ্যত্বকে হারিয়ে ফেলেছে তা সে নিজেও জানে না। এরকমই মণ্ডপ সাজানো হয়েছে এই বড়শুল জাগরনীর সার্বজনীনের দুর্গাপুজোয়।

    অন্যদিকে, ৩৫ তম বর্ষে পদার্পণ করল বর্ধমানের ইছলাবাদ ইয়ুথ ক্লাবের পুজো। এবছরের থিম 'পুরাতনের পুরাতনী'। প্রাচীন সভ্যতায় মানুষ গাছকে দেবতা রূপে পুজো (Durga Puja 2021)করতেন। গাছের মধ্যে  দেবদেবীর মূর্তি এঁকে পুজো হত। সেই বিষয়কেই মাথায় রেখে এই থিম বলে জানান পুজো কমিটির সদস্যরা।

    পাশপাশি নজর কেড়েছে ট্রাফিক কলোনি বারোয়ারী দুর্গোৎসব কমিটি(Durga Puja 2021)। এবছরের থিম 'কেদারনাথ '। ৯৮ তম বর্ষে পদার্পণ করল কমিটির পুজো। । কেদারনাথের মন্দিরের আদলে তৈরি হয়েছে এই মণ্ডপ।

    জেলা জুড়ে এরকম নানা থিমের  পুজো (Durga Puja 2021)মন কেড়েছে সকলের। অন্যান্য জেলার মতো থিমের ডালি সাজিয়েছে পূর্ব বর্ধমানও। যা দেখতে শুধুই জেলার মানুষ নয়। জেলার বাইরেও দুর দুরান্ত থেকে দর্শনার্থীরা আসছেন মণ্ডপ সোজ্জা দেখতে।

    Malobika Biswas

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Durga Puja, Durga Puja 2021, East Bardhaman

    পরবর্তী খবর