Home /News /local-18 /
East Bardhaman News- রমজান শুরুর আগে দুঃস্থদের খাদ্য সামগ্রী বিতরণ 

East Bardhaman News- রমজান শুরুর আগে দুঃস্থদের খাদ্য সামগ্রী বিতরণ 

সমাজসেবী রিয়া রুবির উদ্যোগে ও বর্ধমান জেলা তৃণমূলের সহসভাপতি জাকির হোসেন এর সহযোগীতায় রমজানের খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি হয় এদিন

  • Share this:

    #পূর্ব বর্ধমান : আর মাত্র দু দিন, তারপরই শুরু হচ্ছে মুসলিম সম্প্রদায় মানুষদের পবিত্র মাস মাহে রমজান (Ramzaan)। যে মাসে একমাস যাবৎ সিয়াম সাধনা করে থাকেন মুসলিম সম্প্রদায়ের মানুষজন  (East Bardhaman News)। তারা ভোর বেলায় সেহেরি খেয়ে সারাদিন সম্পূর্ণভাবে উপোস করেন, পরম সৃষ্টিকর্তার ইবাদত বন্দেগী করে থাকেন। এমন মাসে সম্প্রীতির বার্তা দিতে পূর্ব বর্ধমানে, হাবড়া অশোকনগরের বিশিষ্ট সমাজসেবী রিয়া রুবি। তাঁর উদ্যোগে এবং বর্ধমান জেলা তৃণমূলের সহসভাপতি জাকির হোসেন-এর সহযোগীতায়, পূর্ব বর্ধমানের গলসীতে রমজানের খাদ্য সামগ্রী তুলে দেওয়া হল দুঃস্থ বেশ কয়েকটি পরিবারের হাতে। পুরুলিয়ার বড়বাজারে গিয়েও দুঃস্থ মুসলিম পরিবারদের হাতে রমজানের খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয় এদিন।

    রিয়া রুবির এই কর্মসূচী পূরণ করতে সুদূর গলসী থেকে পুরুলিয়া পৌঁছন পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সহসভাপতি জাকির হোসেন। তিনিই সমগ্র ব্যবস্থাপনা করেন। এলাকার পরিবারদের হাতে খেজুর, আপেল, চিনি, ছোলা, বেসন , সরসে তেল, সহ বেশকিছু শুকনো খাবার তুলে দেওয়া হয় এদিন। সম্প্রীতির মেলবন্ধন অক্ষুন্ন রাখতে হিন্দু মহিলার এমন কাজে খুশি হয়েছেন এলাকার মানুষ। এদিন প্রায় ২০০ জন বাসিন্দা এই খাদ্য সামগ্রী নেন। বাড়ির মহিলারা থেকে শুরু করে পুরুষরাও আসেন খাদ্য সামগ্রী নিতে। পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সহসভাপতি জাকির হোসেন জানান, ভারতবর্ষ সম্প্রীতির দেশ। তাই সম্প্রীতি ছড়িয়ে দিতে তিনি তার হিন্দু বোনের দেওয়া রমজানের খাদ্য নিয়ে গলসী থেকে পুরুলিয়ায় এসেছেন। স্থানীয়রা বলেন, "এভাবে আমাদের পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। সামনেই রমজান। আমার খাদ্য সামগ্রী প্রয়োজন হয়  (East Bardhaman News)।" তাই এই অবস্থায় খাদ্য সামগ্রী পেয়ে খুশি হয়েছেন তারা। তাঁরা ধন্যবাদ জানান উদ্যোক্তা রিয়া রুবিকে। পাশাপাশি ধন্যবাদ জানান তৃণমূলের সহসভাপতি জাকির হোসেনকেও।

    Malobika Biswas

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: East Bardhaman, Galsi, Ramzan Month

    পরবর্তী খবর