Home /News /local-18 /
East Bardhaman News- স্কুলের জমি পুনরুদ্ধার করতে উদ্যোগী স্কুলের শিক্ষক ও প্রাক্তনীরা।

East Bardhaman News- স্কুলের জমি পুনরুদ্ধার করতে উদ্যোগী স্কুলের শিক্ষক ও প্রাক্তনীরা।

স্কুলের বেদখল হয়ে যাওয়া জমি পুনরুদ্ধারের দাবিতে সরব হলেন স্কুলের প্রাক্তনীরা।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : স্কুলের বেদখল হয়ে যাওয়া জমি পুনরুদ্ধারের দাবিতে সরব হলেন স্কুলের প্রাক্তনীরা (East Bardhaman News)। পূর্ব বর্ধমান জেলার কাটোয়া মহকুমার কেতুগ্রাম দুই নম্বর ব্লকের অন্তর্গত বহড়ান জয়দুর্গা হাইস্কুলটি স্থাপিত হয়েছিল ১৯৪৮ সালে। তখনই গ্রামের এক জনৈক ব্যক্তি স্কুলের উন্নয়নের স্বার্থে দুটি জমি দান করেছিলেন এই বহড়ান জয়দুর্গা হাইস্কুলকে। বর্তমানে ওই জমি দুটির রেকর্ড স্কুলের নামে থাকলেও, নাম উল্লেখ আছে স্থানীয় এক বাসিন্দা কপিল নাথ পাল নামক এক ব্যক্তির। ফলে ওই জমি দুটি থেকে উৎপাদিত ফসলের কোনো ভাগই পায় না এই স্কুল। এই নিয়ে এদিন স্কুল কর্তৃপক্ষ এবং স্কুলের পরিচালনা সমিতি সহ স্কুলের প্রাক্তন ছাত্ররা করোনা বিধি মেনে সকলে হাতে স্কুলের জমি পুনরুদ্ধারের প্ল্যাকার্ড নিয়ে জমি দুটির পুনরুদ্ধারের দাবি জানান। জমি দুটি থেকে চাষে যা আয় হবে তা স্কুলের উন্নয়নের কাজে লাগাবেন বলে জানান স্কুল কর্তৃপক্ষও।

    এই নিয়ে চাষি কপিল নাথ পাল এই দিন জানান যে, স্কুলের নামে থাকা ঐ জমি দুটি তিনি বর্গাদার হিসাবে চাষ করতেন। কিন্তু এখন ওই জমি দুটি তার হাতে নেই, জমি দুটি এখন চাষ করেন অন্যজন। তাই আলোচনা সাপেক্ষে স্কুল যা সিদ্ধান্ত নেবেন তা তিনি করতে প্রস্তুত আছেন। (East Bardhaman News)

    স্কুলের প্রধান শিক্ষক, সেখ আমজাদ আলী বলেন, "দীর্ঘদিন ধরে ৭২ শতক জমি অধিগ্রহণ করে রেখেছিল একজন। তবে এই বার স্কুল কর্তৃপক্ষ সেই জমি নিজেদের দায়িত্বে আনতে চায়। স্কুলকে অন্ধকারে রেখেই এসব চলছিল। আমরা সেই জমি পুনরুদ্ধার করার জন্য ওই জমিতে প্ল্যাকার্ড বসিয়ে এসেছি।"

    Malobika Biswas

    First published:

    Tags: East Bardhaman, School

    পরবর্তী খবর