• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • বীরভূমে আসা পর্যটকদের থাকতে হবে জোড়া টিকার সার্টিফিকেট বা করোনা নেগেটিভ টেস্ট রিপোর্ট

বীরভূমে আসা পর্যটকদের থাকতে হবে জোড়া টিকার সার্টিফিকেট বা করোনা নেগেটিভ টেস্ট রিপোর্ট

বীরভূমে আসা পর্যটকদের হোটেলে থাকতে লাগবে ভ্যাকসিন সার্টিফিকেট অথবা করোনা নেগেটিভ রিপোর্ট

বীরভূমে আসা পর্যটকদের হোটেলে থাকতে লাগবে ভ্যাকসিন সার্টিফিকেট অথবা করোনা নেগেটিভ রিপোর্ট

দ্বিতীয় ঢেউ থেকে শিক্ষা নিয়ে তৃতীয় ঢেউ যাতে তেমন প্রভাব ফেলতে না পারে তার জন্য একের পর এক কড়া পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে বীরভূম জে?

  • Share this:

    মাধব দাস, বীরভূম : করোনার দ্বিতীয় ঢেউ থেকে বীরভূম আপাতত ঘুরে দাঁড়িয়েছে। তবে স্বস্তি নেই। দ্বিতীয় ঢেউ থেকে রেহাই মিলছে না মিলতেই চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ। এমত অবস্থায় দ্বিতীয় ঢেউ থেকে শিক্ষা নিয়ে তৃতীয় ঢেউ যাতে তেমন প্রভাব ফেলতে না পারে তার জন্য একের পর এক কড়া পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে বীরভূম জেলা প্রশাসনকে।

    সম্প্রতি বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে করোনা বিধি নিয়ে নতুন একটি নির্দেশিকা জারি করা হয়েছে। যে নির্দেশিকায় জানানো হয়েছে, এখন থেকে যেসকল পর্যটকরা বাইরে থেকে এসে বীরভূমের বিভিন্ন হোটেল অথবা রিসোর্টে থাকবেন তাদের বাধ্যতামূলকভাবে হোটেল অথবা রিসোর্ট কর্তৃপক্ষকে জমা করতে হবে ভ্যাকসিন নেওয়ার দুটি ডোজের সার্টিফিকেট অথবা করোনা নেগেটিভ rt-pcr রিপোর্টের প্রতিলিপি।

    ইতিমধ্যেই বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে জারি করা এই নির্দেশিকা বীরভূম জেলার সমস্ত হোটেল এবং রিসোর্ট কর্তৃপক্ষকে দেওয়া হয়েছে। প্রশাসনের নির্দেশিকা অনুযায়ী হোটেল এবং রিসোর্ট কর্তৃপক্ষকে এই কোভিড বিধি-নিষেধ মেনে চলতে হবে। পরবর্তী কোনো রকম নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত কঠোরভাবে এই নির্দেশ মানতে হবে কর্তৃপক্ষকে।

    বীরভূমে আসা পর্যটকদের ক্ষেত্রে এই বিধি-নিষেধ এই প্রথম নয়। এর আগেও করোনা সংক্রমণ ঠেকাতে বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে চলতি মাসের শুরুর দিকেই একটি নতুন নির্দেশিকা জারি করা হয়েছিল। যে নির্দেশিকায় স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছিল, বীরভূমের তিন পর্যটনকেন্দ্র শান্তিনিকেতন, কঙ্কালীতলা এবং তারাপীঠে আসা পর্যটকদের ভ্যাকসিন সার্টিফিকেট অথবা করোনা নেগেটিভ রিপোর্ট লাগবে। এর পরিপ্রেক্ষিতে জেলার ছয় জায়গায় ক্যাম্প করে পর্যবেক্ষণ চালানো হচ্ছে এবং পর্যটকদের র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হচ্ছে। করোনা সংক্রমণ ঠেকাতে বীরভূম জেলা প্রশাসন এই কঠোর পদক্ষেপে খুশি জেলার বাসিন্দারা।

    Published by:Ananya Chakraborty
    First published: