• হোম
  • »
  • খবর
  • »
  • local-18
  • »
  • NURSE DANCING IN COVID WORD TO ENTERTAIN THE COVID PATIENTS IN ASANSOL SDG 2

করোনা রোগীদের চাঙ্গা করতে হাসপাতালে কোভিড ওয়ার্ডে তুমুল নাচ নার্সের, মুহূর্তে ভাইরাল ভিডিও...

পিপিই কিট পরে এবং করোনাভাইরাস থেকে বাঁচতে সমস্ত রকম ব্যবস্থা নিয়েই তিনি কোভিড ওয়ার্ডে লোকগানের সঙ্গে কোমর দুলিয়েছেন। যা সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল।

পিপিই কিট পরে এবং করোনাভাইরাস থেকে বাঁচতে সমস্ত রকম ব্যবস্থা নিয়েই তিনি কোভিড ওয়ার্ডে লোকগানের সঙ্গে কোমর দুলিয়েছেন। যা সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান: দীর্ঘ দুবছর যাবত করোনাভাইরাস মহামারীর সময় ডাক্তার এবং নার্সদের মানবিক রূপ দেখেছে গোটা বিশ্ব। কিভাবে তারা একেবারে সামনে থেকে এই ভয়ঙ্কর বিপর্যয় এর বিরুদ্ধেলড়াই করেছেন, তা প্রতিটি মানুষ উপলব্ধি করেছেন। শুধু চিকিৎসা দেওয়া নয়, স্বজন-প্রিয়জনকে দূরে রেখে দীর্ঘ সময় হাসপাতালের কাটাতে হচ্ছে তাদের। শুধু তাই নয়,রোগীদের একাকীত্ব দূর করতে এবং তাদেরকে মানসিকভাবে সতেজ রাখতেও অনেকসময় ভিন্ন ভূমিতায় দেখাগেছে এই সমস্ত কোভিড যোদ্ধাদের কয়েকজনকে।

    আক্রান্তরা যাতে কোনওভাবেই মানসিকভাবে দুর্বল নাহয়ে পড়েন সে বিষয়েও নজর রাখতে হয় তাদের। তাই আক্রান্তদের মনোরঞ্জনের দায়িত্ব পর্যন্ত অনেক সময় হাতে তুলে নিতে দেখা গিয়েছে ডাক্তার-নার্সদের। কখনও তারা নিজেদের মনোরঞ্জন, কখনও রোগীদের মানসিক ভাবে সুস্থ রাখার জন্য নাচ-গান করেছেন। এমনই এক ছবি দেখা গেল পশ্চিম বর্ধমানের আসানসোল সুপার স্পেশালিটি হাসপাতালে। কোভিড ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের একাকীত্ব দূর করতে এবং কিছুটা ভাল সময় উপহার দিতে তুমুল নাচ পরিবেশন করলেন এক নার্স। লোক গানের সঙ্গে পাল্লা দিয়ে নাচতে দেখা গিয়েছে তাকে। পিপিই কিট পরে এবং করোনাভাইরাস থেকে বাঁচতে সমস্ত রকম ব্যবস্থা নিয়েই তিনি কোভিড ওয়ার্ডে লোকগানের সঙ্গে কোমর দুলিয়েছেন। যা সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল।

    করোনা ভাইরাসে আক্রান্ত হলে মানুষ শারীরিকভাবে ভেঙ্গে পড়ছেন। পাশাপাশি হারিয়ে ফেলছেন মনের জোর। মানসিকভাবে ভেঙ্গে পড়ছেন তারা। চিকিৎসকরা বারবার বলছেন, মনের জোর যেন কোনভাবেই না কমে যায়। কারণ করোনা ভাইরাসের সঙ্গে লড়াইটা দীর্ঘমেয়াদি। সেই লড়াইয়ে জিততে হলে মানসিক জোর থাকা ভীষণভাবে প্রয়োজন। কিন্তু মারণ করোনাভাইরাসে আক্রান্ত হলে বেশিরভাগ মানুষ প্রথমেই মানসিক শক্তিহারিয়ে ফেলছেন। তারপর দীর্ঘ কোয়ারেন্টাইনে থাকার ফলে মানসিক অবস্থা আরও কিছুটা বিব্রত হচ্ছে। তাই রোগীদের মানসিকভাবে সুস্থ রাখতে এমন পদক্ষেপ করেছেন আসানসোল হসপিটালের ওই নার্স।

    আসানসোল সুপার স্পেশালিটি হাসপাতালে নাচ করা ওই নার্সের নাম ইন্দ্রানী দত্ত। করোনাকালে তিনি দীর্ঘ সময় কাটিয়েছেন কোভিড ওয়ার্ডে। দেখেছেন রোগীদের প্রিয়জন থেকে দূরে থাকার কষ্ট। হাসপাতালে কাটানো দীর্ঘসময়ের একাকীত্ব। তাই তাদের মনোরঞ্জনের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন ইন্দ্রানী দত্ত। করোনা আক্রান্ত রোগীদের কিছুটা ভালো সময় উপহার দিতে চেয়েছিলেন তিনি। নার্সের এমন উদ্যোগ দেখে কঠিন সময়েও খুশি হয়েছেন করোনা আক্রান্ত রোগীরা। হাসপাতালে নার্সিং সুপার ভারতী মুখার্জি জানিয়েছেন, ইন্দ্রাণীর উদ্যোগকে কুর্নিশ। তার এই কাজ রোগীদের মানসিক ভাবে অনেকটা চাঙ্গা করে দিয়েছে ভালো হয়ে ওঠার তাগিদ দিয়েছে। তাই নার্সের এমন কর্মকাণ্ডে খুশি হাসপাতাল কর্তৃপক্ষও।

    Published by:Shubhagata Dey
    First published: