Home /News /local-18 /
North 24 Parganas News- বিএসএফের ক্ষমতা বৃদ্ধির ফলে সীমান্তে কমেছে পাচার চক্র, দাবি স্থানীয়দের

North 24 Parganas News- বিএসএফের ক্ষমতা বৃদ্ধির ফলে সীমান্তে কমেছে পাচার চক্র, দাবি স্থানীয়দের

সীমান্ত এলাকায় চলছে টহলদারি

সীমান্ত এলাকায় চলছে টহলদারি

সর্বদা গন্ডগোল অশান্তির পরিবেশ আজ পাল্টেছে অনেকটাই। শান্ত হয়েছে এলাকাও। সন্দেহজনক কিছু মনে হলেই দ্রুত ব্যবস্থা নিচ্ছে সীমান্তরক্ষী বাহিনী

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: ইতিমধ্যেই গরু পাচার কাণ্ডে নাম জড়িয়েছে বেশ কয়েকজন প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকদের। সেই নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। তবে বর্তমানে বর্ডার সিকিউরিটি ফোর্স এর তৎপরতায় অনেকটাই আটকানো সম্ভব হয়েছে সীমান্তের এই অবৈধ পাচার। বিএসএফের এই ভূমিকায় যথেষ্ট সন্তুষ্ট সীমান্তবর্তী এলাকার মানুষজনও (North 24 Parganas News)। কিছুদিন আগেই কেন্দ্রের তরফ থেকে বিএসএফের হাতে থাকা সীমানা ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে। ফলে, বৃদ্ধি পাওয়া এলাকাগুলিতে তল্লাশি সহ একাধিক পদক্ষেপও নিতে পারছে সীমান্তরক্ষী বাহিনী।

    উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার স্বরূপনগর, বাদুড়িয়া, বসিরহাট, টাকি, হাসনাবাদ ও হিঙ্গলগঞ্জ সহ সুন্দরবনের বিস্তীর্ণ এলাকার পাশাপাশি বনগাঁর দিকেও রয়েছে ভারত ও বাংলাদেশে সীমানা(North 24 Parganas News)৷ বহু বছর ধরেই এই সমস্ত এলাকা দিয়ে গরু পাচারের অভিযোগ রয়েছে। ছোট চার চাকার গাড়ি থেকে শুরু করে ট্রাকে করে অবৈধভাবে এই সমস্ত এলাকা দিয়ে পাচার করা হতো গরু। কাঁচা টাকা রোজগারের আশায়, এই অবৈধ কাজে যুক্ত হয়ে পড়ছিলেন স্থানীয় এলাকার যুবকেরাও। নষ্ট হচ্ছিল এলাকার পরিবেশ, শান্তি-শৃঙ্খলা।

    বিএসএফের ক্ষমতা বৃদ্ধির পর এখন বর্তমান চিত্র অনেকটাই আলাদা(North 24 Parganas News)। সর্বদা গন্ডগোল অশান্তির পরিবেশ আজ পাল্টেছে অনেকটাই। শান্ত হয়েছে এলাকাও। সন্দেহজনক কিছু মনে হলেই দ্রুত ব্যবস্থা নিচ্ছে সীমান্তরক্ষী বাহিনী। সারাদিনে পালা করে চলে টহলদারি। বসিরহাট এক নম্বর ব্লকের ঘোজাডাঙা, পানিতর ও উত্তরপাড়ার মতো একাধিক এলাকার সীমান্তবর্তী মানুষরা জানালেন, বিএসএফের ক্ষমতা বৃদ্ধির পর, নজরদারি আরো কড়াকড়ি হয়েছে। ফলে এই সীমান্তবর্তী অঞ্চল গুলি দিয়ে বন্ধ হয়েছে গরু, বাইক সহ অন্যান্য অবৈধ জিনিস পাচার। কমেছে পাচারকারীদের দৌরাত্ম্য। টহলরত বিএসএফ আধিকারিকের সঙ্গে এই বিষয়ে কথা বলার চেষ্টা করলে তিনি জানান, "এখন এসব এখানে কিছুই হয় না।" সীমান্তরক্ষী বাহিনীর তৎপরতায় আটকানো সম্ভব হয়েছে অবৈধ পাচার, শান্তিতে রয়েছেন সীমান্তবর্তী এলাকার মানুষজনও।

    Rudra Narayan Roy

    First published:

    Tags: Bangaon, Bashirhat, Border Security Force, BSF, North 24 Parganas news, Smuggling

    পরবর্তী খবর