Home /News /local-18 /
North 24 Parganas News- মোবাইলের বর্ধিত রিচার্জ প্ল্যানের বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

North 24 Parganas News- মোবাইলের বর্ধিত রিচার্জ প্ল্যানের বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

মোবাইলের রিচার্জ এর দাম বেড়ে যাওয়ায় বিক্ষোভ।

মোবাইলের রিচার্জ এর দাম বেড়ে যাওয়ায় বিক্ষোভ।

মোবাইল রিচার্জের উপর শতকরা কুড়ি শতাংশ মূল্য বৃদ্ধি করা হয়েছে। তারই প্রতিবাদে জানাতে রাস্তায় বিক্ষোভ দেখা গেল...

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : করোনা মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে গোটা দেশ তথা রাজ্য। লকডাউন-এর কারণে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছে, যার ফলে তারা বেছে নিয়েছে অন্য পথ। করোনার ফলে দেশের অর্থনীতিকে যথেষ্ট ধাক্কা খেতে হয়। তবে দ্বিতীয় ঢেউয়ের পর আবারও সচল অবস্থায় দাঁড়িয়েছে অর্থনীতি। কিন্তু করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রণ নিয়ে চিন্তিত প্রশাসন।

    ইতিমধ্যেই রাজ্যে ওমিক্রনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১। ফলে নতুন করে লকডাউন-এর ভাবনায় প্রশাসন। বিভিন্ন ক্ষেত্রে ঊর্ধ্বমুখী হয়েছে অর্থনীতি। গ্যাসের দাম থেকে শুরু করে পেট্রলসহ সমস্ত কিছুর দাম আকাশছোঁয়া। যার ফলে সমস্যায় পড়েছে সাধারণ মানুষ। এরই মাঝে কিছুদিন আগে সমস্ত টেলিকম নেটওয়ার্কের পক্ষ থেকে রিচার্জ প্ল্যান এর দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এর ফলে পুরনো প্ল্যানের থেকে নতুন প্ল্যানের দাম বাড়ায় চিন্তায় মধ্যবিত্তরা (North 24 Parganas News)। তাই প্ল্যান পুনরায় একই দামে ফেরানোর দাবিতে রাস্তায় নামল একদল যুবক। মোবাইল রিচার্জের উপর শতকরা কুড়ি শতাংশ মূল্য বৃদ্ধি করা হয়েছে। তারই প্রতিবাদে  জানাতে রাস্তায় বিক্ষোভ দেখা গেল মোবাইল কনজ্যুমার অ্যাসোসিয়েশন প্রিপারেটরি কমিটি-র।

    বুধবার সকালে উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া থানার স্টেশন মোড় সংলগ্ন যশোর রোডের পাশে বিক্ষোভ শুরু করে তারা (North 24 Parganas News)। তাদের দাবি, বর্তমানে সব কিছুর সঙ্গেই মোবাইল লিঙ্ক করা হচ্ছে। পাশাপাশি ছেলেমেয়েরা এই সময় বেশিরভাগই অনলাইনে ক্লাস করছে। বিভিন্ন চাকরির ক্ষেত্রেও অনলাইনের মাধ্যমে সমস্ত ফর্ম ফিল আপ চলছে। দিনের পর দিন মোবাইল সংস্থাগুলি তাদের ডাটা প্ল্যান এই ভাবে বৃদ্ধি করায় বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

    তাদের আরও দাবি, বর্তমানে চাকরির ক্ষেত্রে আকাল রয়েছে। সেই সময় যেকোনো কিছু এখন ইন্টারনেটের মাধ্যমেই হচ্ছে, কিন্তু ইন্টারনেট ব্যবহারকারীদের যে মূল্যবৃদ্ধির মাশুল গুনতে হচ্ছে, সেই কারণে অনেকে মোবাইল রিচার্জ করা বন্ধ করতে বাধ্য হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে বিপাকে পড়ছে স্কুল পড়ুয়ারা (North 24 Parganas News)। সাধারণ খেটে খাওয়া মানুষের দিনের পর দিন মোবাইল রিচার্জ বৃদ্ধি পাওয়ার পর রিচার্জ করা টুকুই ভুলে যেতে হচ্ছে। এইভাবে চলতে থাকলে, বেশি দিন তারা মোবাইল ব্যবহার করতে পারবেন না। তাই তাদের বিক্ষোভের মাধ্যমে অনুরোধ বিভিন্ন টেলিকম সংস্থাগুলিকে, যাতে তারা এই ব্যাপারটি নিয়ে একটু বিবেচনা করে সাধারণ মানুষের কথা ভেবে রিচার্জ প্ল্যানের দাম কমায়।

    Ratul Banerjee
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Mobile Recharge, North 24 Parganas news, Protest

    পরবর্তী খবর