• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • ছোলার দানার উপর পশ্চিমবঙ্গের মানচিত্র এঁকে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম হাবড়ার সৌভিকের

ছোলার দানার উপর পশ্চিমবঙ্গের মানচিত্র এঁকে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম হাবড়ার সৌভিকের

চার বছর বয়স থেকে সে ছবি আকতে শুরু করে। পড়াশোনার পাশাপাশি ছবি আঁকা, গান শেখা রয়েছে সৌভিকের।

চার বছর বয়স থেকে সে ছবি আকতে শুরু করে। পড়াশোনার পাশাপাশি ছবি আঁকা, গান শেখা রয়েছে সৌভিকের।

চার বছর বয়স থেকে সে ছবি আকতে শুরু করে। পড়াশোনার পাশাপাশি ছবি আঁকা, গান শেখা রয়েছে সৌভিকের।

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : ছোলার দানার উপর পশ্চিমবঙ্গের মানচিত্র অঙ্কন করে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া থানার শ্রীনগর মিলন সংঘের বাসিন্দা সৌভিক দেবনাথ-এর। বারাসত ইম্মিনেন্ট কলেজের প্রথম বর্ষের ছাত্র সৌভিক দেবনাথ করোনাকালে বাড়িতে থাকার সময় কিছু করার চিন্তা ভাবনা নেয়, বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় একাধিক মানুষের কর্মযজ্ঞ দেখে উদ্বুদ্ধ হয় সৌভিক। চার বছর বয়স থেকে সে ছবি আকতে শুরু করে।

    পড়াশোনার পাশাপাশি ছবি আঁকা, গান শেখা রয়েছে সৌভিকের। লকডাউনে যখন বাড়ি থেকে বের হওয়া নিষিদ্ধ তখনই ঠিক করে নতুন কিছু করার। সেইমতো রং তুলি নিয়ে বিভিন্ন জিনিসের উপর ছবি আঁকতে শুরু করে সৌভিক। প্রথমে ব্যর্থ হয় অনেকবার। তবুও হার মানেনি সে। ব্যর্থতার পেছনে যে উন্নতি লুকিয়ে আছে তা কিছুদিন বাদেই টের পাইনি। ছোলার দানার উপর পশ্চিমবঙ্গের মানচিত্র আঁকার পর গত জুলাই মাসের তিন তারিখ ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম নথিভুক্ত করে সৌভিক। ইন্ডিয়া বুক অব রেকর্ডস-এর তরফ থেকে ই -মেইল মারফত জানানো হয় তার তৈরি ছোলার উপর পশ্চিমবঙ্গের মানচিত্র তাদের ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নথিভূক্ত করা হবে। এরপরই খুশির হাওয়া নেমে আসে দেবনাথ পরিবারে। পরিবারের সদস্যরা জানান ছোটবেলা থেকেই কিছু নতুন চিন্তা ভাবনা ও নতুন কিছু করার ইচ্ছাশক্তি মনে নিয়েই বেড়ে ওঠা সৌভিকের। এদিন ইন্ডিয়া বুক অব রেকর্ড এর তরফ থেকে বাড়িতে একটি কোরিয়ার আসে। সৌভিক এর জন্য পাঠানো হয় একটি মেডেল, পেন, আইডেন্টি কার্ড ও শংসাপত্র।

    সৌভিক দেবনাথ মতে, তার কাছে এই পুরো বিষয়টি স্বপ্নের, আগামী দিনে আরও নতুন কিছু চিন্তাভাবনা রয়েছে তার মাথায়। কিভাবে গিনিস বুক অব ওয়ার্ল্ড-এ নাম লেখানো যায় তাই নিয়ে ইতিমধ্যেই চিন্তাভাবনা শুরু করে দিয়েছে সৌভিক। আঁকার পাশাপাশি গানেও বেশ ভালই পারদর্শী। সৌভিকে ইন্ডিয়া বুক অব রেকর্ডস এ নাম ওঠার পর গান শোনালেন আমাদের। সৌভিকের এই সাফল্যের পর স্থানীয় বাসিন্দারাও খুশিতে মেতে উঠেছে। প্রতিবেশীদের মতে, সৌভিক এলাকার খুব ভালো ছেলে। এভাবেই আরও এগিয়ে যাক এবং পশ্চিমবঙ্গ তথা দেশের নাম উজ্জ্বল করুক।

    Published by:Ananya Chakraborty
    First published: