Home /News /local-18 /
North 24 Parganas News- আধার কার্ড না থাকায় মিলছেনা সরকারি সুযোগ-সুবিধা, স্টেশনেই দিন কাটছে প্রতিবন্ধী ছেলেকে নিয়ে

North 24 Parganas News- আধার কার্ড না থাকায় মিলছেনা সরকারি সুযোগ-সুবিধা, স্টেশনেই দিন কাটছে প্রতিবন্ধী ছেলেকে নিয়ে

আধার কার্ড না থাকায় প্রতিবন্ধী ছেলেকে নিয়ে অসহায় দিন কাটছে রেখা সানা-র।

আধার কার্ড না থাকায় প্রতিবন্ধী ছেলেকে নিয়ে অসহায় দিন কাটছে রেখা সানা-র।

স্বামীর মৃত্যুর পর এদিক ওদিক ঘুরতে ঘুরতে বর্তমানে বামনগাছি এক নম্বর প্লাটফর্মের পিছনে রেল কোয়ার্টারে পাশে কোনরকম প্লাস্টিকের ছাউনি দিয়ে থাকেন মা ও প্রতিবন্ধী ছেলে।

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : প্রতিবন্ধী ছেলেকে নিয়ে অসহায় মহিলার দিন কাটছে যন্ত্রণায় (North 24 Parganas News)। নেই আধার কার্ড, নেই কোন সরকারি সুবিধা। বামনগাছি স্টেশনের পাশে থাকা অসহায় রেখা সানার আধার কার্ড করার ব্যবস্থা করা হবে বলে জানালেন ছোট জাগুলিয়া পঞ্চায়েত প্রধান নুরুল হক।

    নেই আধার কার্ড, তাই পায়না কোন সরকারি সুবিধা ও ভাতা। বামনগাছি স্টেশনের পাশে প্রতিবন্ধী ছেলেকে নিয়ে কোনমতে দিন কাটছে রেখা সানা-র।একসময় বাড়িঘর সবই ছিল, কিন্তু ছেলের চিকিৎসায় এক এক করে সব নিঃস্ব হয়ে গেছে। কিন্তু সুস্থ করতে পারেননি ছেলে কৃষ্ণ সানা-কে। স্বামীর মৃত্যুর পর এদিক ওদিক ঘুরতে ঘুরতে, বর্তমানে বামনগাছি এক নম্বর প্লাটফর্মের পিছনে রেল কোয়ার্টারের পাশে কোনরকমে প্লাস্টিকের ছাউনি দিয়ে থাকেন মা ও প্রতিবন্ধী ছেলে (North 24 Parganas News)। একসময় দমদম মধুগড়ে নিজেদের বাড়ি ছিল। ছেলের চিকিৎসার খরচ বহন করতে তা বিক্রি করে দিতে হয়। ছেলে কৃষ্ণ সানার, ছয়মাস বয়সে অজানা জ্বর হয়, সেই জ্বর থেকে মাথায় জল জমে যায়। তারপর থেকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করিয়েও কোন লাভ হয়নি। সাহায্য সহযোগিতা পাননি কোন জায়গা থেকে।

    রেখা সানা-র আধার কার্ড এখনও হয়নি। তাই বিধবা ভাতা থেকে সরকারি কোন সুবিধাও পাননা রেখা দেবী (North 24 Parganas News)। এখন ভিক্ষা করে কোনমতে দু'জনের পেট চলে। অসহায় দিন কাটছে রেখা ও তার প্রতিবন্ধী ছেলের। এই ঘটনার কথা জানতে পেরে ছোট জাগুলিয়া পঞ্চায়েত প্রধান নুরুল হক এই বিষয়ে জানান, তিনি দ্রুত উর্ধতন কর্তৃপক্ষকে জানাবেন। বিশেষ করে বারাসত ব্লক এক সমষ্টি উন্নয়ন আধিকারিক অর্থাৎ বিডিও কে বলবেন, ওই মহিলার যেন আধার কার্ড ব্যবস্থা করে দেওয়া হয় যাতে খুব দ্রুত তারা সরকারি সুবিধা পায়। নুরুল হক জানান, তিনি ব্যক্তিগত ভাবে যখন যেমন পেরেছে অসহায় মা ও ছেলেকে সাহায্য করেছেন। পঞ্চায়েতের তরফ থেকে চাল, ডাল, আটা কিনে দেওয়া হয়েছে তাঁদের।খাদ্য সামগ্রী শেষ হয়ে গেলে ওই মহিলা এসে পঞ্চায়েত থেকে নিয়ে যান। তবে আধার কার্ড পেলে সরকারি সুবিধা পেতে সুবিধা হবে। তা স্বীকার করেন প্রধান। তিনি নিজেই যাবেন বলে জানান এবং আধার কার্ড যত দ্রুত করে দেওয়া যায় সেই দিকটাও দেখবেন বলে জানান।

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Aadhar Card, Bamongachi, Handicapped, Monthly Allowance, North 24 Parganas

    পরবর্তী খবর