Home /News /local-18 /
North 24 Parganas News- জেলায় আবারও কয়েকদিন মিলতে পারে শীতের আমেজ

North 24 Parganas News- জেলায় আবারও কয়েকদিন মিলতে পারে শীতের আমেজ

বিকেল হতেই নামছে জেলার তাপমাত্রা

বিকেল হতেই নামছে জেলার তাপমাত্রা

তবে এই শীতের আমেজে দীর্ঘস্থায়ী হবে না তা একপ্রকার নিশ্চিত, আজকের আবহাওয়ার পূর্বাভাসে

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: কয়েক দিনের মেঘলা আকাশ কাটিয়ে দেখা মিলল রোদ-ঝলমল আবহাওয়ার। পশ্চিমী ঝঞ্ঝা কেটে যাওয়ার ফলে, আবারও জাঁকিয়ে শীত পড়ার বিষয় নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে আমজনতার মধ্যে (North 24 Parganas News)। ট্রেনে, বাসে, চায়ের দোকানে নানা বিষয়ে আলোচনার মধ্যে উঠে আসছে এখন সেই কথাই। তবে ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে, আগামী তিন দিন রাজ্যের পাশাপাশি জেলার রাতের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। ফলে ফের ফিরে আসতে চলেছে শীতের আমেজ। জেলার তাপমাত্রা নেমে আসতে পারে ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সঙ্গে উত্তরে হাওয়ার তীব্রতাও বাড়বে বলে মনে করা হচ্ছে। এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

    আপাতত আর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে জোরালো বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই। আকাশ মেঘলা থাকতে পারে(North 24 Parganas News)। হতে পারে হালকা বৃষ্টিও। সেই সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সহ নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, বর্ধমান, মেদিনীপুরে। পরবর্তী পাঁচদিন আবহাওয়া থাকবে মূলত পরিষ্কার এবং শুষ্ক। এদিন জেলার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রির আশেপাশে। যা তিন দিনে ১৩ ডিগ্রিতে নেমে আসতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

    উত্তরবঙ্গে ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, বৃষ্টির প্রভাব সবচেয়ে বেশি পড়তে পারে দার্জিলিং এবং কালিম্পংয়ে(North 24 Parganas News)। দার্জিলিংয়ে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তাই ভ্রমণপিপাসু মানুষরাও ইতিমধ্যেই তুষারপাতের আনন্দ উপভোগ করার জন্য পাড়ি দিচ্ছেন উত্তরের দিকে। তবে দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন যে শীতের আমেজ উপভোগ করা যাবে, তা এদিন রোদ-ঝলমল আবহাওয়া থেকে সন্ধ্যের দিকে প্রবেশ করার পরেই টের পাওয়া যাচ্ছে জেলার বিভিন্ন প্রান্তে। এদিন বিকেলের পর থেকেই জেলার তাপমাত্রা কিছুটা কমতে শুরু করেছে। বামন গাছির বাসিন্দা রউফ আলী জানালেন, "এই কয়েকদিন যে ঠান্ডা চলে গিয়েছিল তা আজকে বিকেলের পর থেকে একটু বোধ হচ্ছে। রাত বাড়লে হয়তো আরো ঠান্ডা বাড়তে পারে।"  তবে এই শীতের আমেজে দীর্ঘস্থায়ী হবে না তা একপ্রকার নিশ্চিত, আজকের আবহাওয়ার পূর্বাভাসে। ৩০ তারিখের পর থেকে আবারও বাড়তে পারে তাপমাত্রা, মনে করছেন আবহাওয়াবিদরা।

    Rudra Narayan Roy

    First published:

    Tags: North 24 Parganas, Winter

    পরবর্তী খবর