Home /News /local-18 /
North 24 Parganas News- অনুষ্ঠিত হল সপ্তম অল ইন্ডিয়া এমপ্লয়েজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্মসূচি

North 24 Parganas News- অনুষ্ঠিত হল সপ্তম অল ইন্ডিয়া এমপ্লয়েজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্মসূচি

অল ইন্ডিয়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে ব্রাত্য বসু।

অল ইন্ডিয়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে ব্রাত্য বসু।

দমদম মেট্রো স্টেশনের কাছে রিজার্ভ ব্যাংক স্টাফ কোয়ার্টার কমিউনিটি হলে সপ্তম অল ইন্ডিয়া এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : দমদম মেট্রো স্টেশনের কাছে রিজার্ভ ব্যাংক স্টাফ কোয়ার্টার কমিউনিটি হলে, সপ্তম অল ইন্ডিয়া এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান অনুষ্ঠিত হল  (North 24 Parganas News)। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু মহাশয় ও অন্যান্য নেতৃবৃন্দ।

    সংবাদমাধ্যনের মুখোমুখি হয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, "মাননীয় চ্যান্সেলার অর্ধসত্য বলছে এবং অর্ধসত্য মিথ্যার থেকে ভয়ঙ্কর। কেন না ওনার কথা অনুযায়ী এটা ঠিক রাজ্য সরকার সমস্ত উপাচার্যদের দ্বিতীয় বারের জন্য নিয়োগ করছে। এখন কথা হচ্ছে, বিধি কি নিয়ম কী দ্বিতীয়বারের জন্য রাজ্য সরকার করতে পারে। এই নোটিফিকেশন আমরা যখন করছি এটাও সঙ্গে জানিয়ে রাখছি নতুন উপাচার্য যতক্ষন না আসছে, ততক্ষণ এই অস্থায়ী উপাচার্যরা কেউ তিন বছর, কেউ চার বছর, কারও ক্ষেত্রে এক বছর, আবার কারও ক্ষেত্রে ছয় মাস এই ভাবে আমরা নোটিফিকেশনটা করছি। অর্থাৎ এই প্রতিটা নিয়োগ অস্থায়ী। এখন প্রশ্ন উঠছে স্থায়ী উপাচার্য কেন নিয়োগ হচ্ছে না।  আবার যদি নিয়মে আসতে হয়, তাহলে চ্যান্সেলারকে বলতে হয়, বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের ক্ষেত্রে তিনজনের একটি সার্চ কমিটি গঠন করতে হয়। একজন আচার্য অর্থাৎ চ্যান্সেলারের প্রতিনিধি, দুই উচ্চ শিক্ষা দফতর প্রতিনিধি, তিন সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের কোর্ট বা কলকাতা বিশ্ববিদ্যালয়ের জন্য সেনেট তার প্রতিনিধি। এই তিনজন প্রতিনিধি লাগে। দেখা যাচ্ছে যতবার আমরা এই কমিটি গঠন করতে যাচ্ছি রাজ্য সরকারের প্রতিনিধি পাওয়া যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি পাঠিয়ে দিচ্ছি কিন্তু চ্যান্সেলার প্রতিনিধি আসছে না। তার মানে চ্যান্সেলারের কারণেই অস্থায়ী ভাবে দ্বিতীয়বারের জন্য উপাচার্য নিয়োগ করছি। কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে স্বতন্ত্র। বিধি অনুযায়ী কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে প্রথমবার যদি কেউ উপাচার্য থাকে, তাহলে সরকার চাইলে তাকে মনোনীত করতে পারে"।

    Ratul Banerjee
    First published:

    Tags: Bratya Basu, DumDum, North 24 Parganas news, West bengal

    পরবর্তী খবর