Home /News /local-18 /
North 24 Parganas News- স্বাভাবিক জীবনে ফিরতে অশোকনগর নাট্যোৎসব কমিটির উদ্যোগে আয়োজন করা হল অশোকনগর নাট্য উৎসব-এর

North 24 Parganas News- স্বাভাবিক জীবনে ফিরতে অশোকনগর নাট্যোৎসব কমিটির উদ্যোগে আয়োজন করা হল অশোকনগর নাট্য উৎসব-এর

নাট্য উৎসবের আয়োজন অশোকনগরে।

নাট্য উৎসবের আয়োজন অশোকনগরে।

এবার অশোকনগর কল্যাণগড় পৌরসভার শহীদ সদন মঞ্চে আয়োজন করা হয়েছে এক নাট্যোৎসবের। অশোকনগর নাট্য উৎসব এর উদ্যোগে আগামী ২২ শে ডিসেম্বর থেকে ২৬ শে ডিসেম্বর শহীদ সদন মঞ্চে শুরু হতে চলেছে এই নাট্য উৎসব।

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : করোনার ভয় কাটিয়ে এবার স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে শুরু করেছে সাধারণ মানুষ। করোনার কারণে স্তব্ধ হয়েছিল জনজীবন। তবে করোনা আক্রান্তের গ্রাফ নিম্নমুখী হওয়ায়, স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে মানুষেরা। যদিও করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রণ নিয়ে চিন্তায় রয়েছে বিশেষজ্ঞরা। তবে এখনই সেই আশঙ্কায় ভর না করে স্বাভাবিক জীবন শুরু করতে চলেছে জনসাধারণ।

    ঠিক সেই মুহূর্তেই এবার অশোকনগর কল্যাণগড় পৌরসভার শহীদ সদন মঞ্চে আয়োজন করা হয়েছে এক নাট্যোৎসবের (North 24 Parganas News)। অশোকনগর নাট্য উৎসব-এর উদ্যোগে, আগামী ২২ শে ডিসেম্বর থেকে ২৬ শে ডিসেম্বর শহীদ সদন মঞ্চে শুরু হতে চলেছে এই নাট্য উৎসব। আজ এই নাট্য উৎসব নিয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন অশোকনগরের বিধায়ক নারায়ন গোস্বামী। এইদিনের সাংবাদিক সম্মেলন থেকে নারায়ন গোস্বামী জানান, অশোকনগরবাসীর জন্য এক বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। করোনা বিধি মেনেই নাট্য উৎসবের আয়োজন করা হবে। অশোকনগর নাট্যগোষ্ঠীর নাটক অনেকেই দেখেছেন, কিন্তু কলকাতার বড় বড় যে বিখ্যাত নাট্যগোষ্ঠী গুলো রয়েছে,তাদের নাটক এবার পরিবেশন হবে শহীদ সদন মঞ্চে। যদিও করোনা বিধির কথা মাথায় রেখেই সমস্ত অনুষ্ঠান করা হবে। প্রবেশ মূল্য নেই তবুও সংখ্যা সীমিত।

    অশোকনগর চৌরঙ্গী মোড়ে একটি অস্থায়ী ক্যাম্প এর মাধ্যমে প্রবেশ মূল্য দেওয়া হবে, এছাড়াও অশোকনগর শহীদ সদন থেকেও পাওয়া যাবে প্রবেশ মূল্য। তবে অশোকনগরে এই নাট্যোৎসবের সুচনা হলেও, নেই অশোকনগরের কোন নাট্য সংস্থার নাম। এই প্রশ্নের উত্তরে বিধায়ক জানান, অশোকনগরে মোট ১১ টি নাট্য সংস্থা রয়েছে। তাই এই সীমিত সময়ের মধ্যে কাউকে বাদ দিয়ে তারা নাট্যোৎসব করতে চাননি। তাই এই বছর, অশোকনগরের নাট্য সংস্থাদের এই নাট্যোৎসবে অংশগ্রহণ করতে নেওয়া হয়নি। যেহেতু এই বছর প্রথম, তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অশোকনগরের প্রত্যেকটি নাট্য সংস্থাকে এই নাট্যোৎসবে আসার জন্য আন্তরিকভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। আগামী বছর তাদের কথা মাথায় রেখেই এই নাট্যোৎসব পালিত হবে, এমনই আশা বিধায়ক নারায়ন গোস্বামী মহাশয়ের।

    এইদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব দেবব্রত দাস, উপ মুখ্য পৌর প্রশাসক অতীশ সরকার, অনুপ রায়, শ্রীকান্ত চৌধুরী, চিরঞ্জীব সরকার সহ একাধিক ব্যক্তি। নারায়ণ বাবু জানান, অশোকনগরের বিখ্যাত নাট্য ব্যক্তিত্বদের নাট্য উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে  (North 24 Parganas News)।

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Ashoknagar, Drama, North 24 Parganas news

    পরবর্তী খবর