• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • শিক্ষারত্ন সম্মানে ভূষিত প্রধান শিক্ষকে সংবর্ধনা, প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে

শিক্ষারত্ন সম্মানে ভূষিত প্রধান শিক্ষকে সংবর্ধনা, প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে

সংবর্ধনা শিক্ষারত্ন জয়ী প্রধান শিক্ষক মনোজ ঘোষ-কে।

সংবর্ধনা শিক্ষারত্ন জয়ী প্রধান শিক্ষক মনোজ ঘোষ-কে।

অশোকনগর বিদ্যাসাগর বাণী ভবন স্কুলের প্রাক্তন এর উদ্যোগে সংবর্ধনা জ্ঞাপন শিক্ষারত্ন জয়ী প্রধান শিক্ষককে।

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : গত ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন অশোকনগর বিদ্যাসাগর বাণী ভবন এর প্রধান শিক্ষক শ্রী মনোজ ঘোষ মহাশয় কে শিক্ষাসত্র প্রদান করা হয় পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে। এত বড় সম্মান পেয়ে খুশি অশোকনগর বাসা থেকে শুরু করে অশোকনগর বিদ্যাসাগর বাণী ভবন স্কুলের শিক্ষক মহাশয় ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবক অভিভাবিকারা। করোনাকালে ভার্চুয়ালি এই শিক্ষা রত্ন পুরস্কার দেওয়া হয় মনোজ ঘোষ মহাশয় কে। আর তাই এই উপলক্ষে তাকে সম্মান জানাতে বৈশাখী উৎসব কমিটির মাধ্যমে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    অশোকনগর বিদ্যাসাগর বানী ভবন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা শিক্ষক দিবসের দিন এর পরিবর্তে আজ শিক্ষক দিবস উদযাপন করে। তাদের প্রিয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক গত ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন তার কর্মকাণ্ডের জন্য শিক্ষারত্ন সম্মান পেয়েছেন। তার এই কৃতিত্বে শুধুমাত্র বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা নয়, অশোকনগরের অন্যান্য স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা, সংগঠন এবং সমাজের অন্যান্য মানুষেরাও খুশি। আর তারই কৃতিত্বে শামিল হয়ে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীরা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের এই সম্মানে খুশি হয়ে সংবর্ধনা জ্ঞাপন করলেন। ভবিষ্যতে তারা তাদের শিক্ষকের দেখানো পথেই চলতে চায়। শুধুমাত্র একজন শিক্ষক হিসেবেই নয় সমাজের প্রতিষ্ঠা গথিক হিসাবে যেভাবে মানুষের পাশে থেকে কাজ করা তারই উদাহরণ হিসাবে পথ চলতে চায় প্রাক্তনরা। তাই তারা অশোকনগর বৈশাখী উৎসব কমিটির মাধ্যমে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে। কমিটির সদস্য সদস্যারা আবৃত্তি, সংগীতে অনুষ্ঠানটি সম্পূর্ন করে।

    সেইসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং অন্যান্য শিক্ষক শিক্ষিকাদের সম্মান জানানো হয়। এমনকী প্রধান শিক্ষকের হাতে অসহায় দুস্থ ছাত্রছাত্রীদের জন্য শিক্ষা সামগ্রী উপহার হিসাবে তুলে দেওয়া হয় এবং বিদ্যালয় প্রাঙ্গনে পরিবেশ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দু\'টো ডাস্টবিন তুলে দেওয়া হয়। এই অনুষ্ঠানের বিষয়ে প্রধান শিক্ষক এবং বিদ্যালয়ের  অন্যান্য শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষাকর্মী বৃন্দ ভীষণ ভাবে খুশি বলে জানান তারা। শিক্ষক মনোজ ঘোষ এর মতে শুধুমাত্র শিক্ষক হিসাবে নয় সাধারণ মানুষ হিসেবে একজন ব্যক্তি সমাজের সমস্ত কর্মকাণ্ডে সুবিধা-অসুবিধায় মানুষের পাশে থেকে চলতে হবে এবং আগামী দিনে এই প্রাক্তন ছাত্ররা এবং আজকের ছাত্র যুব সমাজের ভবিষ্যৎ, তাদেরকেও এই পথে এগিয়ে নিয়ে যেতে হবে।

    First published: