• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Bengal News| Ghost story: 'ভূতের' ভয় হাসপাতালে যেতে সমস্যা সাধারণ মানুষের, চাঞ্চল্য হাবড়ায়

Bengal News| Ghost story: 'ভূতের' ভয় হাসপাতালে যেতে সমস্যা সাধারণ মানুষের, চাঞ্চল্য হাবড়ায়

ভুতের অপপ্রচার হাবড়া হাসপাতালে

ভুতের অপপ্রচার হাবড়া হাসপাতালে

অভিযোগ উঠছে, কয়েক দিন আগে কিছু এই হাসপাতাল চত্বরে ভূতের (Ghosts) উপদ্রব বলে মিথ্যে খবর (Fake News) ছড়িয়েছে এলাকায়।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা : জেলার (North 24 Parganas) অন্যতম ব্যস্ত হাসপাতাল হাবড়া হাসপাতাল(Habra Hospital)। সারাদিন বহু রোগী ও রোগীর পরিবারের আনাগোনা হয়। অনেকেই এই হাসপাতল চত্বরেই সময় কাটান। কিন্তু অভিযোগ উঠছে, কয়েক দিন আগে কিছু এই হাসপাতাল চত্বরে ভূতের (Ghosts) উপদ্রব বলে মিথ্যে খবর (Fake News) ছড়িয়েছে এলাকায়।

    দীর্ঘ কয়েক বছর ধরে চলা মনসা পুজো হয়ে আসছে ওই হাসপাতাল চত্বরে কিন্তু গত দুবছর করোনার কারণে তা বন্ধ ছিল৷ এবছর ফের তা চালু করা হয়েছে। কিন্তু এই বছর খবর ছড়িয়ে পড়ে যে ভূতের (Ghosts) উপদ্রব থেকে বাঁচতেই এই পুজো করা হচ্ছে! স্থানীয়ভাবে এমন সংবাদ প্রকাশিত করা হয় বলে অভিযোগ। আর এই সংবাদ প্রচারিত হতেই সমস্যায় পড়েছেন হাসপাতাল চত্বরে আসা সাধারণ মানুষ থেকে রোগীর আত্মীয় পরিজনেরা।

    আরও পড়ুন Bengal Job News : সিউড়ি পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ, হবে না লিখিত পরীক্ষা, বিস্তারিত জানুন

    হাসপাতাল সুপারের তরফ থেকেও অভিযোগ তোলা হয়েছে পাশাপাশি প্রশাসনের তরফে এই বিষয়ে স্থানীয় সংবাদ কর্মীদের সতর্ক করা হয়েছে বলেও সূত্রের খবর। অহেতুক এহেন অপপ্রচার (Fake news) ও আতঙ্কের ফলে সমস্যায় পড়েছেন বহু মানুষ৷ আশপাশে স্থানীয় বাসিন্দারাও এই নিয়ে প্রশ্ন তুলছেন। পরিত্যক্ত ওই জায়গায় দীর্ঘদিন সংস্কার না হওয়ার ফলে আগাছা জন্মেছে বলে হাসপাতাল সূত্রে খবর।

    হাসপাতাল সুপার জানান, দ্রুত ওই জায়গা পরিষ্কার করে দেওয়া হবে যাতে অহেতুক কেউ আতঙ্কিত না হন৷ বিজ্ঞান মঞ্চের সদস্যরাও এ বিষয়টির উপর নজর দিয়েছেন। করোনা (Corona) মহামারীর পর থেকেই অশোকনগর গোবরডাঙ্গা এলাকার মানুষ এই হাবরা হাসপাতালে ভর্তি হন। যেহেতু অশোকনগর হাসপাতালে কোভিড ইউনিট (Covid Hospital) রয়েছে, তাই এখানকার মানুষ সবাই এখন হাবরা হাসপাতালে চিকিৎসার জন্য নিত্যদিনের যাতায়াত করছেন৷৷ এমন সময় এই ভুয়ো খবরে আতঙ্ক সৃষ্টি হয়েছে সাধারণ মানুষের উপর।

    আরও পড়ুন Bengal News| Birbhum: যার সঙ্গে বিয়ে গিয়েছিল আটকে, সেই পাত্রীর গলাতেই ফের মালা দিলেন যুবক!

    পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ জেলা কমিটির সদস্য প্রদ্যুৎ কর্মকারের মতে, ভূত বলে কিছু নেই। হয়তো কেউ কোনও আলোর কারণে কোনও ছায়াকে ভূত ভেবে ভুল করেছে। তিনি জোর গলায় বলছেন যে, আজকের দিনে দাঁড়িয়ে এই সব ভুল কথা। অন্যদিকে, অ্যাম্বুলেন্স চালকদের ভূত তাড়ানোর পুজো বলে কোনও খবর নেই হাসপাতাল চত্বরে এমনই দাবি হাবড়া হাসপাতালের (Habra Hospital) সুপার বিবেকানন্দ বিশ্বাস-এর। সাধারণ মানুষের কাছে হাসপাতাল কর্তৃপক্ষের অনুরোধ, নির্দ্বিধায় হাবরা হাসপাতলে আসতে পারেন তারা৷ কোনও অসুবিধা হলে হাসপাতাল কর্তৃপক্ষ সর্বদাই তাদের পাশে থাকবে বলেও জানিয়েছেন তিনি।

    রাতুল বন্দোপাধ্যায়

    Published by:Pooja Basu
    First published: