Home /News /local-18 /
Dengue: ডেঙ্গু নিয়ে সতর্ক জেলা প্রশাসন, নেওয়া হল বিশেষ উদ্যোগ

Dengue: ডেঙ্গু নিয়ে সতর্ক জেলা প্রশাসন, নেওয়া হল বিশেষ উদ্যোগ

ডেঙ্গু নিয়ে বৈঠক জেলা প্রশাসনের।

ডেঙ্গু নিয়ে বৈঠক জেলা প্রশাসনের।

Dengue : বিধাননগর পৌরনিগমের বেশকিছু ওয়ার্ডে ডেঙ্গু আক্রান্ত হয়েছে। গত অক্টোবর মাস থেকে গতকাল পর্যন্ত মোট ১৬৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে। মারা গেছেও একজন। 

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : করোনা  (coronavirus)মহামারীর কারণে প্রাণ হারিয়েছে বহু মানুষ। করো নাকি রক্তে সরকার তথা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বহু পদক্ষেপ। জোর দেওয়া হয়েছে টিকাকরণে। তবে অনেকটাই কমেছে এখন সংক্রমণের হার।

    কিন্তু এখন করোনার পাশাপাশি ডেঙ্গু (Dengue) নিয়েও আতঙ্ক বাড়ছে। বিধাননগর পৌরনিগমের বেশকিছু ওয়ার্ডে ডেঙ্গু আক্রান্ত হয়েছে। গত অক্টোবর মাস থেকে গতকাল পর্যন্ত মোট ১৬৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে। মারা গেছেও একজন। ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ভাবাচ্ছে সরকারকে। তাই জেলা প্রশাসনের তরফ থেকে বিশেষ উদ্যোগে ডেঙ্গু দমনের জন্য বৈঠক করা হল এদিন। বারাসত জেলাশাসক দপ্তরে এদিন ডেঙ্গু নিয়ে বিশেষ বৈঠক জেলার বিধায়ক ও সরকারি আধিকারিকদের।

    ডেঙ্গু মোকাবিলা করতে ৫০০ আশা কর্মী নিয়োগ করতে চলেছে জেলা প্রসাশন। ডেঙ্গু নিয়ে এমনিতেই উদ্বিগ্ন রাজ্য প্রশাসন। বিধাননগর ও দমদমে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তাই আগামী দিনে ডেঙ্গু সংক্রমণ কমাতে ও করোনা সংক্রমণ রুখতে উত্তর ২৪ পরগনা জেলায় আরও প্রায় ৫০০ আশা কর্মী নিয়োগ সংক্রান্ত বৈঠক হয় জেলা প্রশাসন দফতরে। আজ বারাসতে এক বৈঠকে উপস্থিত ছিলেন বিধায়ক অদিতি মুন্সী, পার্থ ভৌমিক সহ অন্যান্য সরকারী আধিকারিকরা।

    বৈঠকের নির্যাস অনুসারে, চলতি বছরের মধ্যে নিয়োগ সম্পন্ন হবে আর তাতেই সুফল পাওয়া যাবে স্বাস্থ্য পরিষেবায়।ডেঙ্গু মোকাবিলার হাতিয়ার হল আশা কর্মীরা। আগামী ডিসেম্বর এর মধ্যে এই নিয়োগ সম্পূর্ণ হয়ে যাবে। তাতে ডেঙ্গু মোকাবিলা করতে অনেক সহজ হবে বলে জানান এসডিও বারাসত সোমা সাউ।

    তার মতে একদিকে যখন করো না তখন ডেঙ্গু মোকাবেলায় কিভাবে এগিয়ে আসতে হবে। সুতরাং এই আশা কর্মীদের নিয়োগ এর ফলে সহজেই ডেঙ্গুর মোকাবিলা করতে পারবেন তারা। এলাকার বিভিন্ন জায়গায় জল জমা থেকে শুরু করে সমস্ত কিছু বন্ধ করতে হবে ভালোভাবে পর্যালোচনা করে বিভিন্ন পৌরসভার মাধ্যমে সমস্ত জায়গা পরিষ্কার রাখতে হবে। আতঙ্কে না করে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলেই করণা তথা ডেঙ্গু থেকে মুক্তি পাওয়া যায় বলে আশা।

    রাতুল ব্যানার্জি

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Barasat district police, COVID19, Dengue cases

    পরবর্তী খবর