Home /News /local-18 /
North 24 Parganas News- হোস্টেল তৈরির টাকা নিয়ে দুর্নীতির তদন্ত চেয়ে বিক্ষোভ এবং ডেপুটেশন জমা কলেজে

North 24 Parganas News- হোস্টেল তৈরির টাকা নিয়ে দুর্নীতির তদন্ত চেয়ে বিক্ষোভ এবং ডেপুটেশন জমা কলেজে

হোস্টেল তৈরির টাকার দুর্নীতির অভিযোগ কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে।

হোস্টেল তৈরির টাকার দুর্নীতির অভিযোগ কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে।

লেডিস হোস্টেল তৈরির টাকা নিয়ে দুর্নীতির তদন্ত চেয়ে ও ডেভলপমেন্টের টাকা অন্য খাতে ব্যয়ের অভিযোগে বিক্ষোভ ও ডেপুটেশন জমা কলেজে। 

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : ২০২১ এর বিধানসভা ভোটে জয়লাভ করে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। প্রতিবারই তাদের ভোটের প্রচারে শোনা গিয়েছে, উন্নয়নের জোয়ারের কথা। এমনকি দুর্নীতিগ্রস্ত সমস্ত নেতা-নেত্রীদের হুঁশিয়ার করা হয়েছে। রাজ্যের মানুষকে সমস্ত রাজনীতির রং ভুলে সাহায্যের আশ্বাস দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুর্নীতিকে আটকাতে নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। শিক্ষাপ্রতিষ্ঠান কেও ঢেলে সাজানো হচ্ছে সরকারের পক্ষ থেকে। রাজ্যের বিভিন্ন জেলায় তৈরি হচ্ছে বিশ্ববিদ্যালয় থেকে কলেজ, এমনকি মেডিকেল কলেজসহ নানান শিক্ষা প্রতিষ্ঠান। ছাত্র-ছাত্রীদের থাকার জন্য তৈরি হচ্ছে হোস্টেল। আর এই হোস্টেল তৈরির টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠল বনগাঁয় (North 24 Parganas News)।

    লেডিস হোস্টেল তৈরির টাকা নিয়ে দুর্নীতির তদন্ত চেয়ে ও ডেভলপমেন্টের টাকা অন্য খাতে ব্যয়ের অভিযোগে, বিক্ষোভ ও ডেপুটেশন জমা কলেজে (North 24 Parganas News)। লেডিস হোস্টেল তৈরির টাকা নিয়ে দুর্নীতি ও ছাত্র-ছাত্রীদের ডেভলপমেন্টের টাকা অন্য খাতে ব্যয় করার অভিযোগ এনে কলেজে বিক্ষোভ করে স্মারকলিপি জমা দিল তৃণমূল ছাত্র পরিষদের কর্মী সমর্থকরা। ঘটনাটি ঘটেছে বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয় চত্বরে। দীনবন্ধু মহাবিদ্যালয় ইউনিটের তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি রাজেশ দে বলেন "সেই সময় লেডিস হোস্টেল তৈরির জন্য বরাদ্দ টাকা নিয়ে দুর্নীতি হচ্ছে। আমরা সেই টাকা খরচের হিসেব দেখানোর দাবি জানিয়েছি।

    কলেজ অধ্যক্ষ বিশ্বজিৎ ঘোষ বলেন, "হোস্টেলের কাজ নির্দিষ্ট সময়ের পরেও ইনকমপ্লিট থাকায়, ইউজিসি-এর (UGC) পক্ষ থেকে আমাদের কাছে প্রায় ৭২ লক্ষ টাকা ফেরৎ দেওয়ার কথা বলা হয়েছে। কলেজের অ্যাফিলিয়েশন যাতে বাতিল না হয় এবং ন্যাক (NAAC) এর ক্ষেত্রে কলেজ যাতে বি সি ডি গ্রুপে পিছিয়ে না পরে, সেই  কারণেই কলেজ কর্তৃপক্ষ ডেভলপমেন্টের টাকা থেকে ৭২ লক্ষ টাকা ইউজিসিকে দেয়ার পরিকল্পনা করেছে"। এই প্রতিক্রিয়ার পরেও কলেজের তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে দুর্নীতির অভিযোগ আনা হচ্ছে বলে জানান তিনি। তার মতে আগামী দিনে সমস্ত খরচের হিসাব সামনে এনে সব রকম সমস্যার সমাধান হবে বলে আশা (North 24 Parganas News)।

    First published:

    Tags: Bongaon, College, Deputation, Hostel, North 24 Parganas news

    পরবর্তী খবর