Home /News /local-18 /
North 24 Parganas: রেলওয়ের নোটিশ, হকার্স উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ বামনগাছিতে 

North 24 Parganas: রেলওয়ের নোটিশ, হকার্স উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ বামনগাছিতে 

হকার্স উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ বামনগাছিতে

হকার্স উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ বামনগাছিতে

রেলের দেওয়া সময়সীমা অতিক্রান্ত হতেই উচ্ছেদ, প্রতিবাদে হকার্সদের বিক্ষোভ বামনগাছিতে 

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: বামনগাছি স্টেশন এলাকায় হকার উচ্ছেদ ঘিরে উত্তেজনা৷ শুক্রবার সকালে আইএনটিটিইউসির পক্ষ থেকে স্থানীয় হকার্সদের একত্রিত করে উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ শুরু হয় (North 24 Parganas)। কোনওভাবেই হকার্সদের উচ্ছেদ করতে দেওয়া হবে না বলে দাবি তোলা হয়। যতক্ষণ না রেল কর্তৃপক্ষ তাদের এই নির্দেশ পরিবর্তন করছেন, ততক্ষণ এই বিক্ষোভ চলবে বলেও জানান আন্দোলনকারীরা। তবে এর জেরে ট্রেন চলাচলের ক্ষেত্রে কোনও সমস্যা হয়নি বলেই রেলের তরফ থেকে জানানো হয়েছে।

    প্রসঙ্গত, বেশ কয়েকদিন আগেই রেলের তরফে বামনগাছি স্টেশনে হকার্স উচ্ছেদের নোটিশ দেওয়া হয়। সাত দিনের মধ্যে বামনগাছির এক, দুই ও তিন নম্বর স্টেশন সহ লেভেল ক্রসিং এর আশপাশ থেকে হকার্সদের সরে যেতে বলা হয় ওই নোটিশে। সেই সময় সীমা অতিক্রম হতেই রেলের তরফ থেকে শুক্রবার তোড়জোড় শুরু হয় হকার উচ্ছেদের(North 24 Parganas)। এরপরই, হকার্স ইউনিয়ন এর পক্ষ থেকে উচ্ছেদ বন্ধ রাখার দাবি জানিয়ে বিক্ষোভ দেখানো হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত রেলের তরফ থেকে হকার্স ইউনিয়নের সাথে কোনও আলোচনা শুরু হয়নি৷

    হকার্স ইউনিয়নের দাবি, দুই পক্ষ একসাথে বসে আলোচনার মাধ্যমে এর সুরাহা বের করতে হবে। তা না হলে কোনভাবেই এই উচ্ছেদ প্রক্রিয়া হতে দেওয়া হবে না। এদিন হকার্স ইউনিয়নের তরফ থেকে স্টেশন মাস্টারকে লিখিত ডেপুটেশনে জমা দেওয়া হয়। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়েছে বামনগাছি স্টেশন এলাকায়। বন্ধ রয়েছে স্টেশন এলাকার সমস্ত দোকান।

    স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্বের উপস্থিতিতে এই দিন বামনগাছি স্টেশন চত্বরে মিছিল করা হয়। নেতৃত্বের দাবি, হকার্সদের জন্যই আজ বামনগাছি স্টেশন সুরক্ষিত। বামনগাছি স্টেশন এলাকায় প্রায় কয়েকশো হকার্স রয়েছে। তাদেরকে যদি উচ্ছেদ করতে হয় তাহলে রেলকেই বিকল্প রাস্তা বের করে দেওয়ার দাবি জানানো হয়।

    Rudra Narayan Roy
    First published:

    Tags: Bamongachi, Hawkers, North 24 Pargana news

    পরবর্তী খবর