Home /News /local-18 /
North 24 Parganas- উদ্বেগের মাঝেও স্বস্তি, করোনা সংক্রমণে দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনা জেলায় কিছুটা কমলো সংক্রমণ

North 24 Parganas- উদ্বেগের মাঝেও স্বস্তি, করোনা সংক্রমণে দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনা জেলায় কিছুটা কমলো সংক্রমণ

জেলায় সামান্য কমলো করোনা সংক্রমণ।

জেলায় সামান্য কমলো করোনা সংক্রমণ।

তবে গতকালের থেকে তুলনায় কিছুটা কমলো সংক্রমণ। গত ২৪ ঘন্টায় উত্তর ২৪ পরগনা জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪১ জন। গত ২৪ ঘণ্টায় জেল

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : করোনার (corona) দাপটে একসময় দিশাহীন হয়ে পড়েছিল সারা দেশ তথা রাজ্য। ক্রমশ বেড়েই চলেছিল সংক্রমণ। তবে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের উভয়ের প্রচেষ্টায় করোনার প্রথম ঢেউকে আটকাতে সক্ষম হয়েছিল ঠিকই, তবে করোনার দ্বিতীয় ঢেউ হাতের বাইরে চলে গিয়েছিল।

    করোনার দ্বিতীয় ঢেউয়ে যে হারে সংক্রমণ বেড়েছিল তাতে ভয়ঙ্কর পরিস্থিতির সম্মুখীন হয়েছিল গোটা দেশ তথা রাজ্যের মানুষ। স্বাস্থ্য ব্যবস্থার পরিকাঠামো এতটাই দুর্বল ছিল দেশ তথা রাজ্যের সেখানে দাঁড়িয়ে মৃত্যুর মিছিলে পরিণত হয়েছিল দেশের বিভিন্ন রাজ্য তথা পশ্চিমবঙ্গেও।

    বছরের শেষে ফের করোনা-আতঙ্ক! কোভিড-১৯ ভাইরাসের আরও এক প্রজাতির হদিশ মিলেছে দক্ষিণ আফ্রিকায়। শুধু নয়া প্রজাতির হদিশ পাওয়া নয়, ইতিমধ্যে নয়া প্রজাতিতে দক্ষিণ আফ্রিকায় অনেকে আক্রান্ত হয়েছেন এবং সংক্রমণের হার দ্রুত গতিতে বাড়ছে। উদ্বিগ্ন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-ও।

    রাজ্যের বিভিন্ন জেলাকে পেছনে ফেলে কলকাতার পরেই উত্তর ২৪ পরগনার স্থান। তবে গতকালের থেকে তুলনায় কিছুটা কমলো সংক্রমণ। গত ২৪ ঘন্টায় উত্তর ২৪ পরগনা জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪১ জন। গত ২৪ ঘণ্টায় জেলায় সুস্থ হয়েছে ১৩৭ জন। মৃত্যুর সংখ্যা দুই। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে আশঙ্কা সেই তৃতীয় ঢেউয়ের।

    তবে কি দেশ তথা রাজ্যে আছড়ে পড়লো করোনার তৃতীয় ঢেউ! এমনই প্রশ্ন সাধারণ মানুষের। ইতিমধ্যেই তৃতীয় ঢেউকে (Third wave of corona) আটকাতে টিকাকরণকে(vaccine) জোর দিয়েছে সরকার। চিকিৎসকদের মতে, সংক্রমণ আটকাতে একমাত্র উপায় টিকাকরণ। তবে চিকিৎসকদের একাংশের মত, করোনাকে আটকাতে গেলে মেনে চলতে হবে করোনা বিধি। মাস্ক এবং স্যানিটাইজার বাধ্যতামূলক। তৃতীয় ঢেউয়ে আশঙ্কা শিশুদের সংক্রমনের বেশি। ইতিমধ্যে শুরু হয়েছে ১৮ বছরের নীচে বয়সের ট্রায়াল। এখন দেখার, এত কিছু মেনে নেওয়ার পরেও কি আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ! তারই আশঙ্কায় পশ্চিমবঙ্গ রাজ্য থেকে গোটা দেশ।

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Corona, Corona News, Corona Third Wave, Mutant Strains, North 24 pargana, North 24 Pargana news, WHO

    পরবর্তী খবর