• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • North 24 Parganas, Ashoknagar- অবাক কান্ড! ৬০ ফুট উঁচু গাছের মগডালে বসে রইল বিড়াল, উদ্ধার করতে কালঘাম ছুটল দমকলের

North 24 Parganas, Ashoknagar- অবাক কান্ড! ৬০ ফুট উঁচু গাছের মগডালে বসে রইল বিড়াল, উদ্ধার করতে কালঘাম ছুটল দমকলের

৬০ ফুট উঁচু গাছের মগডাল থেকে উদ্ধার বিড়াল।

৬০ ফুট উঁচু গাছের মগডাল থেকে উদ্ধার বিড়াল।

প্রায় ৫০ ফুট উঁচু গাছের মগডালে উঠে পড়ে অশোকনগর মানিকতলা এলাকার কল্যাণ বালা নামে এক ব্যক্তির পোষ্য বিড়াল। কোনোভাবেই বিড়ালকে গাছ

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : কথায় আছে, ঠেলায় না পড়লে বিড়াল কিন্তু গাছে ওঠে না। তবে এই বিড়াল ঠেলায় পড়ে গাছে উঠেছে কিনা তা জানা নেই। প্রায় ৬০ ফুট উঁচু গাছের মগডালে উঠে পড়ে অশোকনগর মানিকতলা এলাকার কল্যাণ বালা নামে এক ব্যক্তির পোষ্য বিড়াল। হ্যাঁ ঠিকই শুনছেন। কোনভাবেই বিড়ালকে গাছ থেকে নামানো যায়নি। নানান সাংকেতিক শব্দ ও খাবারের লোভ দেখিয়েও নামানো যায়নি বিড়ালটিকে। ঠাই বসেই থাকে গাছের উপরে।

    এই দৃশ্য দেখতে গাছের নীচে ভিড় জমে যায় প্রতিবেশীদের। কিভাবে সে এত উঁচু গাছের মগডালে উঠল তা সবারই অজানা। পরে খবর দেওয়া হয় স্থানীয় পশুপ্রেমী সংগঠন ও হাবড়ার দমকল কর্মীদের।

    এদিন রাতে দমকল পৌঁছয় অশোকনগরের পূর্ব মানিকনগর এলাকার ঘটনাস্থলে। ৩৬ ফুট উঁচু মই দিয়ে গাছে উঠে বিড়ালকে নামানোর চেষ্টা করলেও বিড়ালটি গাছের আরও উঁচুতে উঠে যায়। প্রায় ঘন্টাখানেক বিভিন্নভাবে চেষ্টা করেও নামানো যায়নি ঐ পোষ্য বিড়ালকে। ফলে কার্যত ব্যর্থ হয়ে দমকল কর্মীরা ও পশুপ্রেমী সংগঠনের কর্মীরা ফিরে যায়।

    ঘটনায় যথেষ্ট চিন্তিত হয়ে পড়ে পোষ্যের মালিক কল্যাণ বাবু। তবে দমকলের তরফ থেকে জানানো হয় পরদিন সকালে বিড়ালকে নামানোর চেষ্টা করা হবে। সেইমত এদিন সকাল সাড়ে এগারোটা নাগাদ ঘটনাস্থলে আবারও আসেন দমকল বিভাগ এবং পশুপ্রেমী সংগঠন। আবারও দমকলের ল্যাডারের সাহায্যে দমকলকর্মীরা বিড়ালটিকে উদ্ধার করতে শুরু করে কিন্তু আবারও সেই বিড়াল গাছের আরও উঁচুতে উঠে যায়।

    প্রায় ৬০ ফুট উঁচুতে বিড়ালটি উঠে যাওয়ায় চিন্তায় পড়েন দমকল কর্মীরা। আড়াই ঘণ্টা ধরে চেষ্টা করেও কোনো ফল হয় না। এরপর স্থানীয় এক যুবক গাছের ডাল কেটে ধীরে ধীরে দমকলের ল্যাডার বেয়ে উপরে উঠতে থাকে। গাছের বেশকিছু ডাল কাটার পর যুবকের দ্বারায় উদ্ধার হয় ঐ পোষ্য বিড়াল। দীর্ঘ প্রচেষ্টার পর উদ্ধার হওয়ায় খুশি পোষ্য বিড়ালের মালিকের পরিবার থেকে প্রতিবেশীরাও।

    Published by:Samarpita Banerjee
    First published: