• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • NORTH 24 PARGANAS BLOOD DONATION CAMP ARRANGED BY ASHOKNAGAR PRESS CLUB PB

অশোকনগর প্রেসক্লাবের পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন

অশোকনগর প্রেসক্লাবের পক্ষ থেকে এদিন এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন অশোকনগর বিধানসভার বিধায়ক নারায়ন গোস্বামী ?

অশোকনগর প্রেসক্লাবের পক্ষ থেকে এদিন এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন অশোকনগর বিধানসভার বিধায়ক নারায়ন গোস্বামী ?

  • Share this:

     উত্তর ২৪ পরগনা : করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে যে ভাবে বিপর্যস্ত হয়েছে গোটা দেশ তথা রাজ্য সেখানে দাঁড়িয়ে এখন অনেকটাই নিয়ন্ত্রণে পশ্চিমবঙ্গ। দেখা দিয়েছিল অক্সিজেনের অভাব। মিলছিল না পর্যাপ্ত বেড। বহু মানুষ হারিয়েছেন পরিজনকে। দেশ তথা রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার চিত্র যে কতটা খারাপ হয়ে পড়েছিল তা দেশের মানুষের কাছে পৌঁছে গিয়েছিল এ সময়। ঠিক তারপরেই রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজাতে উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন লকডাউন এর ফলে জামায়াত নিষিদ্ধ তখন বন্ধ ছিল রক্তদান শিবিরের মত অনুষ্ঠানও। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী গত এক বছরে রাজ্যে রক্তের অনেকটাই ঘাটতি দেখা দিয়েছিল। সেই অনুযায়ী করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ে কিছুটা শিথিল করে বিধি নিষেধ পালন করছে রাজ্য সরকার। ইতিমধ্যেই রাজ্য সরকারের নির্দেশে রাজ্যের বিভিন্ন পৌরসভার উদ্যোগে চলছে রক্তদান শিবির। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে ৫০ জনের মধ্যে জমায়েত করে চলছে রক্তদান। ঠিক এই ভাবেই এগিয়ে এল অশোকনগর প্রেসক্লাব। অশোকনগর প্রেসক্লাবের পক্ষ থেকে এদিন এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন অশোকনগর বিধানসভার বিধায়ক নারায়ন গোস্বামী মহাশয় অন্যান্য নেতৃবৃন্দ। দীর্ঘদিনের প্রচেষ্টায় এদিন আনুষ্ঠানিকভাবে অশোকনগর প্রেসক্লাব এর উদ্বোধন হয় বিধায়কের হাত ধরে। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ৫০ জনের মধ্যে সীমাবদ্ধ রেখেই আয়োজিত হয় এই রক্তদান শিবির। তাদের পক্ষ থেকে তিন জন বিশিষ্ট সাংবাদিক কে জীবনকৃতি সম্মানও দেওয়া হয়। এদিন প্রায় ৩৫ জনের মতো রক্ত দাতা রক্ত দান করেন। সভাপতি প্রলয় দত্ত বলেন, 'অনেকদিন ধরেই এই প্রেসক্লাবের পরিকল্পনা ছিল। ইচ্ছে ছিল এর থেকে আরও বড় অনুষ্ঠানের মাধ্যমে অশোকনগর প্রেসক্লাবের আত্মপ্রকাশ করার, কিন্তু করোনা মহামারীর কারণে সীমিত লোক নিয়ে আজ রক্তদান শিবির এর মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে আমাদের প্রেসক্লাব-র আত্মপ্রকাশ হল। ধন্যবাদ বিধায়ক নারায়ন গোস্বামী মহাশয় কে এবং স্থানীয় প্রশাসনকে। আগামী দিনে মানুষের সাহায্যে আরও সমাজ মূলক কাজে সব সময় এগিয়ে আসবে অশোকনগর প্রেসক্লাব'।

    রাতুল ব্যানার্জি

    Published by:Piya Banerjee
    First published: