• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • মাত্র ৫ বছর বয়সেই ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম মধ্যমগ্রামের নিজস্বী-র

মাত্র ৫ বছর বয়সেই ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম মধ্যমগ্রামের নিজস্বী-র

ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম মধ্যমগ্রামের নিজস্ব মিত্র-র।

ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম মধ্যমগ্রামের নিজস্ব মিত্র-র।

২ মিনিট ১ সেকেন্ডে ৬৯ টি ঐতিহাসিক বই এর নাম লেখক সহ বলে ইন্ডিয়া বুক ওফ রেকর্ডসে নাম মধ্যমগ্রামের ছোট্ট নিজস্বী-র।

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : অবিশ্বাস্য হলেও সত্যি। মাত্র পাঁচ বছর বয়সেই দেশ তথা রাজ্য নাম উজ্জ্বল করলেন মধ্যমগ্রামের ছোট্ট নিজস্বী মিত্র। ইন্ডিয়া বুক ওফ রেকর্ডস ২০২১ (India Book of Records 2021)  এ নাম মধ্যমগ্রাম বীরেশপল্লীর সাড়ে পাঁচ বছরের ছোট্ট মেয়ে নিজস্বী মিত্র। ২ মিনিট ১ সেকেন্ডে ৬৯ টি ঐতিহাসিক বই এর নাম লেখক সহ বলে ইন্ডিয়া বুক ওফ রেকর্ডসে নাম মধ্যমগ্রামের ছোট্ট নিজস্বী-র।

    করণা মহামারীর কারণে পুরো বিষয়টি হয়েছে ভার্চুয়ালে এবং সম্পূর্ণ এক নিমেষে নিজস্বী ঐতিহাসিক বইয়ের নাম এবং তার লেখক সহ বলেছে বলে জানা যায়। জোড়া রেকর্ড ভারতের রেকর্ড বুকে একক ভাবে জোড়া রেকর্ড তৈরী করল সাড়ে পাঁচ বছরের নিজস্বী। ২ মিনিট ১ সেকেন্ডে চোখ বন্ধ করে একটানা লেখকের নাম সহ ৬৯ টি ঐতিহাসিক বইয়ের নাম বলে নিজস্বী-র নতুন রেকর্ড। প্রাচীন, মধ্য ও সব মিলিয়ে ৬৯ টি ঐতিহাসিক বইয়ের নাম। এখন অব্দি এই রেকর্ড কেউ করতে পারেনি বলেই জানা যাচ্ছে। এই বয়সে রেকর্ড ভেঙে নতুন আরেকটি রেকর্ড দ্বিতীয়বারের জন্য তৈরি করল মধ্যমগ্রামের নিজস্বী। রেকর্ড বুকে নথিভুক্ত একটা রেকর্ডকে ব্রেক করে নিজস্বী দ্বিতীয় বারের জন্য হল রেকর্ড হোল্ডার। পুরনো রেকর্ডটি ছিল ১ মিনিট ১২ সেকেন্ডে ইউরোপ মহাদেশের map pointing। এই রেকর্ড ভেঙে নিজস্বী মাত্র ২৫  সেকেন্ডে সম্পূর্ণ ইউরোপ মহাদেশের map pointing করেছে।

    এই বছর ভারত অলিম্পিয়াডে জয়ী হয়েছে ২০৬ টি দেশের নাম, সেই দেশের রাজধানী ও মুদ্রা বলে। সময় মাত্র ৮ মিনিট ৪৯ সেকেন্ড। নেই টিভির নেশা নেই মোবাইলের গেম খেলার নেশা। গ্রুপ বি-এ সমস্ত ভারত জুড়ে হাজার খানেক প্রতিযোগীর মধ্যে নিজস্বী হয়েছে জয়ী। ৮ মিনিট ৪৯ সেকেন্ডে ২০৬ টি দেশের নাম রাজধানী আর মুদ্রা চোখ বন্ধ করে একটানা বলার জন্য। বাবা ময়ূখ মিত্র সরকারি দপ্তরে কর্মরত। মা স্কুল শিক্ষিকা সহেলী চ্যাটার্জি। ছোট বেলা থেকেই মেয়ে নিজস্বী-র গোটা বিশ্বকে মুখস্থ করার একটা ইচ্ছা লক্ষ্য করতে পারে বাবা মা দুজনেই। তারপরে মেয়ের পছন্দ-কে এগিয়ে নিয়ে যাওয়া।

    এবছর মহারাষ্ট্র থেকে সে পেয়েছে ইন্ডিয়া স্টার আইকন কিডস অ্যাচিভার্স অ্যাওয়ার্ড (India Star Icon Kids Achievers Award)। এমনকি তামিলনাড়ু থেকে পেয়েছে মিস ইন্টেলিজেন্ট কিডো আওয়ার্ডস (Miss Intelligent kiddo award)। ঝুলিতে রয়েছে আরও নানান খেতাব।তবে।সামনে আরও অনেক রেকর্ড গড়ার ইচ্ছা এই ছোট্ট নিজস্বী-র। বড় হয়ে ইচ্ছে নাসায় যাওয়ার। ভবিষ্যতে তার এই কর্মকাণ্ড পাশে থাকবে তার বাবা-মা এমনটাই দাবি নিজস্বী-র।

    Published by:Ananya Chakraborty
    First published: