Home /News /local-18 /
Bhatpara: ভাটপাড়ায় রং তুলির মাধ্যমে শান্তির বার্তা শিল্পীদের

Bhatpara: ভাটপাড়ায় রং তুলির মাধ্যমে শান্তির বার্তা শিল্পীদের

রাস্তায় আলপনা এঁকে শান্তির বার্তা ভাটপাড়ায়।

রাস্তায় আলপনা এঁকে শান্তির বার্তা ভাটপাড়ায়।

ভাটপাড়ায় রঙ-তুলির মাধ্যমে পথে আল্পনা এঁকে শান্তির বার্তা দিতে চাইছেন শিল্পীরা। তাদের এই উদ্যোগের মূল বিষয় হল চলো যাই আনন্দে আলপনা আঁকি। 

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : ২০১৯ এ লোকসভা ভোটের পর থেকেই ভাটপাড়া (Bhatpara) হয়ে উঠেছে খবরের শিরোনামে। উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং বিজেপিতে যাওয়ার পর থেকেই সরগরম ব্যারাকপুর লোকসভা কেন্দ্র। আর এই ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের মধ্যেই পড়ে ভাটপাড়া। অর্জুন সিং (Arjun Singh) এর গড় বলে পরিচিত এই ভাটপাড়া কেন্দ্র। মাঝেমধ্যেই খবরের শিরোনামে থাকে এই কেন্দ্রটি।

    ২০২১ এর বিধানসভা নির্বাচনে এই ভাটপাড়া কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছেন অর্জুন সিং (Arjun Singh) এর পুত্র পাওয়ান সিং। তৃণমূল বিজেপির দুই পক্ষেরই জোরকদমে টেক্কা দেওয়া হয়েছে এই কেন্দ্র কে নিয়ে। এমনকি নির্বাচন কমিশনের বিশেষ নজরে কিছু কেন্দ্রের মধ্যে ছিল ভাটপাড়াও (Bhatpara)। কখনও বোমাবাজি আবার কখনও খুন, আবার কখনও রাজনৈতিক তরজা কিছুই বাদ নেই। তাই এই ভাটপাড়াকে শান্ত রাখতে এগিয়ে এলেন কিছু শিল্পী।  ভাটপাড়ায় রঙ-তুলির মাধ্যমে শান্তির বার্তা শিল্পীদের। মাঝে-মধ্যেই অশান্ত হয়ে উঠছে ভাটপাড়া। সেই ভাটপাড়ায় (Bhatpara) রঙ-তুলির মাধ্যমে পথে আল্পনা এঁকে শান্তির বার্তা দিতে চাইছেন শিল্পীরা। তাদের এই উদ্যোগের মূল বিষয় হল চলো যাই আনন্দে আলপনা আঁকি। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত ছাত্রছাত্রীরা মিলেই ভাটপাড়ার রাস্তায় আলপনা এঁকে শান্তির বার্তা সামিল হয়েছেন এদিন। ভাটপাড়ায় (Bhatpara) রাজপথে আলপনা এঁকে আগামী দিনে শান্তির বার্তা দিলেন তারা।

    গত চার বছর ধরে শিল্পীদের নিয়ে গড়া জগদ্দল আর্টিস্ট ফোরাম এই ধরনের শিল্পকলার নিদর্শন তুলে ধরছেন। বৃহস্পতিবার সকালে জগদ্দল আর্টিস ফোরামের শিল্পীরা গোলঘর পার্কের কাছ থেকে নিউ কর্ড রোড ধরে সুন্দিয়া পাঁচ মাথা মোড় পর্যন্ত রঙ-তুলির মাধ্যমে নকশায় ভরিয়ে তুললেন। এলাকায় শান্তি বজায় রাখতে শিল্পীদের এই অভিনব উদ্যোগে খুশি ভাটপাড়াবাসী। এলাকাবাসীর মধ্যে এভাবেই যেন ভাটপাড়ায় ফিরে আসুক শান্তি সবাই যেন এক সঙ্গে এভাবেই এগিয়ে যেতে পারে আগামী দিনে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Arjun sing, Bhatpara, West bengal

    পরবর্তী খবর