• হোম
  • »
  • খবর
  • »
  • local-18
  • »
  • NORTH 24 PARGANAS ARTIST COLLECTING MONEY BY SELLING PICTURES IN NORTH 24 PARGANAS PB

ইয়াসে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে শিল্পী ! রাস্তায় বসে ছবি এঁকে বিক্রি করছেন

সকাল আটটা থেকে বনগাঁ চাকদাহ সড়কের ত্রিকোণ পার্ক সংলগ্ন নীলদর্পণ ভবনের সামনে বসে একের পর এক ছবি এঁকে চলেছেন সন্দীপবাবু।

সকাল আটটা থেকে বনগাঁ চাকদাহ সড়কের ত্রিকোণ পার্ক সংলগ্ন নীলদর্পণ ভবনের সামনে বসে একের পর এক ছবি এঁকে চলেছেন সন্দীপবাবু।

  • Share this:

     #উত্তর২৪পরগনা: একদিকে করোনা মহামারী আর একদিকে আবার ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত হয়ে যাওয়া এলাকা। গত বছরেও আম্ফান পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় বিপুল পরিমাণে ক্ষতিরসম্মুখীন হয়েছিলেন বহু মানুষ। একবছর বাদেই ফের তাণ্ডব চালালো ঘূর্ণিঝড় ইয়াস। লন্ডভন্ড করে দিয়েছে পূর্ব মেদিনীপুর সমেত দুই ২৪ পরগনার অনেকাংশ। ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে এসেছেন অনেক মানুষ এবংসংগঠন। তেমনই এক চিত্রশিল্পী তাঁর আঁকাছবি বিক্রি করে অর্থ ইয়াস আক্রান্তদের হাতেতুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাই যেমন ভাবা, তেমনই কাজ তিনি ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন।

    রাস্তার পাশে একটি বারান্দায় বসে ছবি আঁকছেন শিল্পী। আর তাকে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন বহু মানুষ। জানা গেল ঝড়ে বিধ্বস্ত মানুষদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ নিয়েছেন শিল্পী সন্দীপ ঘোষ ৷ সেখান থেকেই তিনিসেই ছবি বিক্রি করে ত্রানের টাকা সংগ্রহ করছেন। সন্দীপবাবু পেশায় একজন স্কুল শিক্ষক। শিল্পী সন্দীপ ঘোষ জানালেন" আমি ছবি আঁকতে পারি। তাই ছবি আঁকছি, ছবি বিক্রি করে যে টাকা উঠবে সেটি ঝড়েক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতার কাজে লাগাবো।

    সকাল আটটা থেকে বনগাঁ চাকদাহ সড়কের ত্রিকোণ পার্ক সংলগ্ন নীলদর্পণ ভবনের সামনে বসে একের পর এক ছবি এঁকে চলেছেন সন্দীপবাবু। তাকেদেখে এলাকার বহু মানুষ ভিড় করলেন। স্থানীয় আইনজীবী ,কলেজ ছাত্র সমেতবহু ব্যক্তি নিজেদের ছবি আঁকাচ্ছেনশিল্পীকে দিয়ে। আইনজীবীঅভিনন্দন দস্তিদার, ছাত্র অমর্ত্য বিশ্বাস বলেন, এ এক অন্যরকম উদ্যোগ নিয়েছেন শিল্পী । দূর্গত মানুষকে সাহায্য করতেই তাকে দিয়ে ছবি আঁকিয়ে পারিশ্রমিক দিলাম। সন্দীপবাবু আরো বলেন" বহু মানুষ টাকা দিয়ে সহযোগিতা করতে চেয়ে ছিলেন৷ কিন্তু আমি চেয়েছি কাজের বিনিময়ে পারিশ্রমিক নিয়ে সেই টাকা দিয়ে সহযোগিতা করতে। ইয়াস ঝড়ের তাণ্ডবে কয়েক হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রশাসনের পাশাপাশি বহু স্বেচ্ছাসেবী সংগঠন, বহু ব্যক্তি বিধ্বস্ত মানুষদের পাশে দাঁড়িয়েছেন। দুর্গত মানুষের পাশে থাকতে তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ পথচারী ও শহরের বাসিন্দারা।

    রাতুল ব্যানার্জি

    Published by:Piya Banerjee
    First published: