Home /News /local-18 /
North 24 Parganas News- অ্যাম্বুলেন্স ভাড়া ২২ হাজার, অবশেষে কমিশনের হস্তক্ষেপে টাকা ফেরত রোগীর পরিবারকে

North 24 Parganas News- অ্যাম্বুলেন্স ভাড়া ২২ হাজার, অবশেষে কমিশনের হস্তক্ষেপে টাকা ফেরত রোগীর পরিবারকে

প্রশাসনিক পদক্ষেপে খুশি বাচিক শিল্পীর পরিবার

প্রশাসনিক পদক্ষেপে খুশি বাচিক শিল্পীর পরিবার

হাবড়া থেকে কলকাতার পার্ক সার্কাসে একটি বেসরকারি নার্সিংহোমে রোগী নিয়ে যাওয়ার জন্য ২২ হাজার টাকা নেওয়া হয় বলে অভিযোগ তুলেছিলেন বাচিক শিল্পী মঞ্জিমা সরকার।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: হাবড়া থেকে কলকাতার পার্ক সার্কাসে একটি বেসরকারি নার্সিংহোমে রোগী নিয়ে যাওয়ার জন্য ২২ হাজার টাকা নেওয়া হয় বলে অভিযোগ তুলেছিলেন বাচিক শিল্পী মঞ্জিমা সরকার। এরপরই, আকাশছোঁয়া ভাড়া নেওয়ার অভিযোগে রাজ্যের স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ হন তিনি (North 24 Parganas News)। তার লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে রাজ্যের স্বাস্থ্য কমিশন। অবশেষে, কমিশনের হস্তক্ষেপে ওই শিল্পীকে ১০ হাজার টাকা ফেরত দিয়েছে অ্যাম্বুলেন্স কর্তৃপক্ষ। যদিও অ্যাম্বুলেন্স কর্তৃপক্ষের এই ভূমিকায় উঠে গেল বড়সড় প্রশ্ন চিহ্ন।

    ২০২১ এর আটই মার্চ উত্তর ২৪ পরগনার হাবড়ার বাড়িতে অসুস্থ হয়ে পড়েন আবৃত্তি শিল্পী মঞ্জিমা সরকারের মা (North 24 Parganas News)। তাকে কলকাতার পার্ক সার্কাসে একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়। হাবড়া থেকে কলকাতায় রোগী স্থানান্তরের জন্য 'জীবন সুরক্ষা' নামের একটি অ্যাম্বুলেন্স সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়। শিল্পীর দাবি, অ্যাম্বুলেন্স পাঠানোর জন্য প্রথমে তার কাছে ১০ হাজার টাকা অগ্রীম বাবদ চাওয়া হয়। ডিজিটাল পেমেন্ট এর মাধ্যমে অগ্রিমের টাকা পাঠান হলে, তার বাড়িতে অ্যাম্বুলেন্স এসে পৌঁছয় (North 24 Parganas News)। এরপর ওই অ্যাম্বুলেন্সের চালক দাবি করেন, অ্যাম্বুলেন্স ছাড়ার আগেই আরো ১২ হাজার টাকা মেটাতে হবে। আবৃত্তি শিল্পী মঞ্জিমা সরকার বলেন, "সেই সময় মা আশঙ্কাজনক অবস্থায় থাকায় আকাশছোঁয়া ভাড়া নিয়ে প্রতিবাদ করার ধৈর্য, শক্তি কোনটাই ছিল না। তখন মাকে দ্রুত কলকাতায় নিয়ে যাওয়াটাই বেশি গুরুত্বপূর্ণ ছিল। তাই আরো ১২ হাজার টাকা দিয়ে দিই।"

    শিল্পীর আরো অভিযোগ, অগ্রীম বাবদ পাঠানো ১০ হাজার টাকার কোন রশিদ দেয়নি অ্যাম্বুলেন্স সংস্থা (North 24 Parganas News)। তাকে দেওয়া রশিদে শুধু ১২ হাজার টাকার উল্লেখ ছিল। এতেই প্রথম সন্দেহ হয় রোগীর পরিবারের। এর পরেই পরিচিত মহলে খোঁজখবর নেওয়ার পর রাজ্য স্বাস্থ্য কমিশনে ই-মেইল এর মারফত অভিযোগ জানান তিনি। তার লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে কমিশন।

    সূত্রের খবর, এই বিষয়ে তদন্তের পর হাবড়া থানা কে ই-মেইল মারফত নির্দেশ পাঠানো হয় কমিশনের তরফে। ওই অ্যাম্বুলেন্স সংস্থার বিরুদ্ধে অবিলম্বে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য হাবড়া থানার পুলিশকে নির্দেশ দেয় স্বাস্থ্য কমিশন। এর পরেই নড়েচড়ে বসে প্রশাসন। রাজ্য স্বাস্থ্য কমিশন এবং পুলিশের হস্তক্ষেপে অবশেষে রশিদ ছাড়া বেআইনিভাবে নেওয়া ১০ হাজার টাকা তৎক্ষণাৎ রোগীর পরিবারকে ফেরত দেয় অ্যাম্বুলেন্স কর্তৃপক্ষ। বেসরকারি অ্যাম্বুলেন্স ভাড়া করলেই অধিকাংশ ক্ষেত্রে লাগামছাড়া ভাড়া নেওয়ার অভিযোগ ওঠে। তবে এই নিয়ে স্বাস্থ্য দফতরে অভিযোগ করার কথা ভাবতেই ভয় পান রোগীর পরিবারের লোকজন। হাবড়া হিজলপুকুরের সরকার পরিবার সাহস করে স্বাস্থ্য দফতরে অভিযোগ করার পর, স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে এই রকম সিদ্ধান্ত নেওয়ায় খুশি বাচিক শিল্পীর পরিবার।

    Rudra Narayan Roy

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Habra, North 24 Pargana news

    পরবর্তী খবর