• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • North 24 parganas news: ২০০ কিলোমিটার দৌড়ের উদ্দেশ্যে পারি অশোকনগরের যুবক বাবুসোনার

North 24 parganas news: ২০০ কিলোমিটার দৌড়ের উদ্দেশ্যে পারি অশোকনগরের যুবক বাবুসোনার

রাত বারোটায় হাবড়া থেকে যাত্রা শুরু করে বাবুসোনা।

রাত বারোটায় হাবড়া থেকে যাত্রা শুরু করে বাবুসোনা।

North 24 parganas news: অলিম্পিক(Tokyo Olympic) দেখে মনের ইচ্ছা দৌড়ে ২০০ কিলোমিটার পথ অতিক্রম করার লক্ষ্যে দীঘা রওনা অশোকনগরের এক যুবকের।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : টোকিও অলিম্পিকে(Tokyo Olympic) ভারতের ঝুলিতে মোট সাতটি পদক(medals)। তার মধ্যে একটি সোনা(gold), দু'টি রূপো(silver) এবং চারটি ব্রোঞ্জ(bronze)। করোনার(coronavirus) কারণে সাময়িক বন্ধের মুখে ছিল এই টোকিও অলিম্পিক। তবে যেভাবে সারা বিশ্ব থেকে দেশ এই মহামারী আটকাতে সক্ষম হয়েছে সেখানে দাঁড়িয়ে সমস্ত দেশের কাছেই ছিল একটা চ্যালেঞ্জ। ভারতের এই ফলাফলে গর্বিত দেশের মানুষ।

    দেশের যুবক-যুবতীদের এগিয়ে আসতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ থেকে শুরু করে নানান কর্মসূচি নেওয়া হয়েছে। এবার অলিম্পিক দেখে দেশের জন্য কিছু করার ইচ্ছা প্রকাশ অশোকনগরের বাবুসোনা নন্দী-র‌। অলিম্পিক(Tokyo Olympic) দেখে মনের ইচ্ছা দৌড়ে ২০০ কিলোমিটার পথ অতিক্রম করার লক্ষ্যে দীঘা রওনা অশোকনগরের এক যুবকের। অশোকনগর কয়াডাঙা বটতলা এলাকায় যুবক বাবুসোনা নন্দী দীর্ঘদিন ধরে তার স্বপ্ন দেশের জন্য কিছু করবে।

    পাশাপাশি সদ্য শেষ হওয়া অলিম্পিক (Tokyo Olympic) দেখে মনের ইচ্ছা সেই স্বপ্ন সফল করতে ২০০ কিলোমিটার পথ দৌড়ে পারি দেবে সে। ছেলের মনের ইচ্ছায় সঙ্গে পেয়েছে তার মা-বাবা এবং এক কাছের বন্ধুকে, বাবুসোনা নন্দী হাবড়া স্টেশন থেকে এদিন রাত ১২ টায় শুরু করে সেই সংগ্রাম দীঘার উদ্দেশ্যে সঙ্গে তার বন্ধু বিক্রম বারুই যে সাথে সাইকেল নিয়ে তাকে সাথে সাহায্য করবে।

    ছেলে ছোটো বেলা থেকেই বলত দেশের জন্য কিছু করার ইচ্ছা তার সেনাবাহিনীতে চাকরির ইচ্ছা তার। আর সেই থেকেই দৌড়ানোর স্বপ্ন। ছেলে শুভ কাজে যাচ্ছে। তাই তাকে চন্দনের টিপ গোলাপ দিয়ে অভিনন্দন ভালোবাসা জানালো তার মা ও বাবা। বাবুসোনা নন্দী জানান দৌড়ে দুদিনের মধ্যে ২০০ কিলোমিটার পথ পাড়ি দেবেন এবং দীঘায় পৌঁছাবেন।

    পথে যেতে যেতে যে সমস্ত মানুষ তিনি দেখবেন তাদেরকে করোনা নিয়ে সচেতনতা করবেন। যাতে তার কোন অসুবিধা না হয় তার জন্য সবরকম ব্যবস্থা নিয়েছেন বাবুসোনা। তার এই কৃতিত্বের শুভেচ্ছা জানিয়েছেন পরিবার এবং এলাকাবাসীরা। তার এই ইচ্ছে যাতে ঠিক ভাবে সফল হয় এবং খুব তাড়াতাড়ি যেন সে বাড়ি ফিরে আসে সেই কামনায় তার বাবা-মা থেকে প্রতিবেশীরা।

    রাতুল ব্যানার্জি

    Published by:Piya Banerjee
    First published: