Home /News /local-18 /
North 24 Parganas News- ঝাঁ-চকচকে রেস্টুরেন্টে বসিয়ে খাওয়ানো হল ৫০ জন ইটভাটার শিশুদের।

North 24 Parganas News- ঝাঁ-চকচকে রেস্টুরেন্টে বসিয়ে খাওয়ানো হল ৫০ জন ইটভাটার শিশুদের।

দুস্থ পরিবারের শিশুদের খাওয়ান হল রেস্টুরেন্টে

দুস্থ পরিবারের শিশুদের খাওয়ান হল রেস্টুরেন্টে

তাদেরকে পেট ভরে খাওয়ানোর আনন্দে এদিন বিভোর থাকলেন ডঃ অভিজিৎ ঘোষ ও তার পরিবার।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: ঝাঁ চকচকে রেষ্টুরেন্টে চেয়ার টেবিলে বসিয়ে খাওয়ানো হল ৫০ জন দুস্থ শিশুকে। এত সুন্দর রেষ্টুরেন্টে বসে নানা সুস্বাদু খাবার পেয়ে আনন্দে উচ্ছ্বসিত ইটভটার শ্রমিক মহল্লার শিশুগুলিও। ইটভাটার জ্বলন্ত চুল্লিতে যেমন ইট পোড়ে, তেমন ভাবেই পরিবারের নিত্য অভাবে পুড়তে থাকে এই শিশুদের স্বপ্নগুলিও (North 24 Parganas News)। রেষ্টুরেন্টের খাবার তো দূরের কথা, বছরে একদিন পিকনিক করতেও কেউ ডাকেনা এই ইটভাটার প্রান্তিক শিশুগুলিকে। ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্রের জন্মদিনে এক স্বপ্নঘেরা পরিবেশের বাস্তব স্বাদ পেল অশোকনগরের উষা ইটভাটার এই ৫০ জন শিশু।

    ধুলোমাখা পরিবেশে বড় হয়ে ওঠা শৈশবগুলোকে ২৩শে জানুয়ারির সন্ধ্যেতে ডঃ অভিজিৎ ঘোষ নিয়ে গেলেন এক রূপকথার পরিবেশে। প্রিয় বোন স্বর্গীয় অজন্তা ঘোষের ৫০ তম মৃত্যুবার্ষিকীতে, প্রান্তিক শিশুদের খাওয়ানোর ব্যবস্থা করলেন অশোকনগরের এক অভিজাত রেষ্টুরেন্টে (North 24 Parganas News)। এমন রেষ্টুরেন্টে নানারকমের খাবার হাতের কাছে পেয়ে আনন্দে বিভোর থাকল কচিকাচারাও। হইহুল্লোর এর মধ্য দিয়েই তৃপ্তি করে রকমারি খাবারের স্বাদ নিল শিশুরা। তাদেরকে পেট ভরে খাওয়ানোর আনন্দে এদিন বিভোর থাকলেন ডঃ অভিজিৎ ঘোষ ও তার পরিবার।

    তার এই মানবিক প্রচেষ্টাকে সার্থক করে তুলেছে অশোকনগর 'আস্থা'। সংস্থার উদ্যোগেই বাস্তব রূপ পেল ডাক্তার অভিজিৎ ঘোষ এর এই সদিচ্ছার (North 24 Parganas News)। এক মহৎ মনের মানুষের মানবিক ইচ্ছের পাশে দাঁড়িয়ে সমাজসেবায় মেতে থাকতে পেরে আপ্লুত হয়েছেন বলে জানালেন আস্থা সংগঠনের সদস্যরাও। ডঃ অভিজিৎ ঘোষ জানান, "এরা সকলেই দরিদ্র পরিবারের সন্তান, ফলে ঝাঁ-চকচকে রেস্টুরেন্টে খাওয়ার সুযোগ হয়তো এরা কখনোই পায়নি। কিন্তু আজ তাদের সেই আক্ষেপ পূরণ করতে পেরে অনেকটাই আনন্দিত লাগছে। আগামী দিনেও এই সমস্ত দরিদ্র বাচ্চাদের নিয়ে আরো নানা পরিকল্পনার ও তাদের আনন্দ দেওয়ার চেষ্টা করব।" পাশাপাশি অশোকনগর আস্থা সংগঠনকেও পাশে থাকার জন্য অভিনন্দন জানান ডাক্তারবাবু। ডঃ অভিজিৎ ঘোষের এমন মানবিক কর্মযঞ্জকে কুর্নিশ জানিয়েছেন অশোকনগরবাসী।

    Rudra Narayan Roy

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Ashoknagar, North 24 pargana

    পরবর্তী খবর