Home /News /local-18 /
Nadia News- মহা সমারোহে মায়াপুর ইসকন মন্দিরে পালিত হল নিত্যানন্দ ত্রয়োদশী উৎসব

Nadia News- মহা সমারোহে মায়াপুর ইসকন মন্দিরে পালিত হল নিত্যানন্দ ত্রয়োদশী উৎসব

ইসকন

ইসকন মন্দিরের বিগ্রহ

মায়াপুর ইসকন মন্দির ছাড়াও সারা বিশ্বব্যাপী ইসকনের বিভিন্ন শাখায়, নিত্যানন্দ প্রভুর আবির্ভাব তিথি সম্পূর্ণভাবে ধর্মীয় আচার বিধি মেনে পালিত হচ্ছে

  • Share this:

    #নদিয়া- নবদ্বীপ শ্রীচৈতন্যদেবের লীলা কেন্দ্র। কলি যুগের অবতার শ্রীচৈতন্য মহাপ্রভু জন্মগ্রহণ করেন নদিয়া জেলার নবদ্বীপে। শ্রীচৈতন্য মহাপ্রভুর পর্বতের নাম নিত্যানন্দ। নিত্যানন্দের জন্ম বীরভূম জেলার একচক্রপুর নামক একটি জায়গায়। জানা যায়, নিত্যানন্দ ত্রয়োদশী উপলক্ষে নিত্যানন্দের জন্মভূমি একচক্রপুর ছাড়াও, পৃথিবীর বিভিন্ন প্রান্তের ইসকন মন্দিরে পালন করা হল এই উৎসব। নিত্যানন্দ প্রভুর আবির্ভাব উপলক্ষে মহাসমারোহে বিশেষ এই দিনটি পালিত হচ্ছে নদিয়ার মায়াপুর ইসকন মন্দির প্রাঙ্গণে।

    প্রসঙ্গত, প্রায় দু'বছর করোনার জেরে ভক্তের বিশেষ সমাগম লক্ষ্য করা যায়নি ইসকন মন্দিরে। নিত্যানন্দ জয়ন্তী উপলক্ষে সারাদিনব্যাপী হরি নাম সংকীর্তন সহ মঙ্গল আরতি দর্শন আরতি ছাড়াও নিত্যানন্দ প্রভুর জীবনী, সমাজের প্রতি তাঁর অবদান ভক্তবৃন্দ দের উপস্থিতিতে বিভিন্ন ভাষায় বিস্তারিত আলোচনা করা হচ্ছে মায়াপুর ইসকন মন্দিরে। এছাড়াও বিশ্বশান্তি যজ্ঞ মহা অভিষেক, প্রসাদ বিতরণ করা হচ্ছে দূর-দূরান্ত থেকে আসা হাজার হাজার ভক্ত বৃন্দদের মধ্যে। মায়াপুর ইসকন মন্দির ছাড়াও সারা বিশ্বব্যাপী ইসকনের বিভিন্ন শাখায় নিত্যানন্দ প্রভুর আবির্ভাব তিথি সম্পূর্ণভাবে ধর্মীয় আচার বিধি মেনে পালিত হচ্ছে বলে জানান মায়াপুর ইসকন মন্দির জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস মহারাজ।

    First published:

    Tags: Iskcon Temple, Mayapur, Nadia

    পরবর্তী খবর