Home /News /local-18 /
Nadia News: পড়ুয়াকে বেত দিয়ে মাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে খুনের অভিযোগ ছাত্রের পরিবারের

Nadia News: পড়ুয়াকে বেত দিয়ে মাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে খুনের অভিযোগ ছাত্রের পরিবারের

থানার

থানার সামনে অভিযোগ পত্র হাতে নিয়ে ছাত্র ও তার পরিবারের সদস্য

এই ঘটনা সামনে আসার পর নিন্দার ঝড় উঠেছে রানাঘাট শহরে

  • Share this:

    #রানাঘাট: সম্প্রতি আলিয়াকাণ্ড সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছে। সেখানে অধ্যক্ষের ঘরে ঢুকে তাঁকে হুমকি ও গালিগালাজ করেছে তৃণমূল ছাত্র নেতা৷ পরে ওই ভিডিও ভাইরাল হলে নিন্দার ঝড় ওঠে শিক্ষা মহলে। এবার পৃথক একটি ঘটনা ঘটেছে রানাঘাটের একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে৷ সেখানকার প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়ের হয়েছে খুনের চেষ্টার অভিযোগ৷ শিক্ষকের অপরাধ, এক ছাত্রকে শাসন করতে গিয়ে বেত দিয়ে মেরেছেন৷ আক্রান্ত ছাত্রের পরিবার থানায় গিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন৷ এমনকি অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে যে, প্রধান শিক্ষক তার ছেলেকে বেত দিয়ে মেরে খুনের চেষ্টা করেছে৷

    এই বিষয়টি সামনে আসার পরই আহত ছাত্রের পরিবারের প্রতি নিন্দার ঝড় উঠেছে৷ স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের শাসন করতে গিয়ে যদি খুনের চেষ্টার অভিযোগ ওঠে,তাহলে এর থেকে আর লজ্জার কিছু নেই৷ সূত্রের খবর, গত কয়েকদিন আগে রানাঘাট নাসরা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির দুই ছাত্র ক্লাস রুমে মারামারি করে। অভিযোগ, সেই মারামারির ফলে এক ছাত্র গুরুতর আহত হয়। পরিস্থিতি এতটাই জটিল হয় যে অ্যাম্বুলেন্স ডেকে আহত ছাত্রকে হাসপাতালে পাঠাতে হয়।

    অভিযোগ, ওই ছাত্রকে মারার অভিযোগে অপর ছাত্রকে ডেকে শাসন করেন প্রধান শিক্ষক৷ তাকে পিঠে বেত দিয়ে মারেন তিনি৷ তার ফলে এই ছাত্রও সামান্য আহত হয়৷ ছাত্রের অভিভাবকদের স্কুলে ডেকে পাঠান তিনি। পরে ওই ছাত্রের অভিভাবক স্কুলে এসে ছেলেকে বাড়ি নিয়ে যায়।

     এর পরই রাতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে থানায় খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্রের পরিবার। যদিও এ বিষয়ে প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করতে চাইলে তা সম্ভব হয়ে ওঠেনি। তবে এই ঘটনা সামনে আসার পর থেকেই নিন্দায় সরব হয়েছেন রানাঘাটবাসী। তাদের দাবি, মহামারীকে জয় করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো যখন আবার নতুন করে ছন্দে ফিরছে, তখন শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের শিক্ষকদের ভালো কাজ করার পথে বাঁধা হয়ে দাঁড়াবে।

    Mainak Debnath
    First published:

    Tags: Nadia, Ranaghat

    পরবর্তী খবর