Home /News /local-18 /
Nadia News: সাড়ম্বরে নয়, সমাজসেবা করেই জন্মদিন ও বিবাহবার্ষিকী পালন করেন নদিয়ার এই দম্পতি

Nadia News: সাড়ম্বরে নয়, সমাজসেবা করেই জন্মদিন ও বিবাহবার্ষিকী পালন করেন নদিয়ার এই দম্পতি

নিজের

নিজের হাতে এক প্রতিবন্ধীকে কেক খাইয়ে দিচ্ছেন তিনি

বিশ্বজিৎবাবু জানালেন, বাড়ির অনুষ্ঠানের খরচ বাঁচিয়ে তিনি কিছুটা ভিন্ন ধরনের চিন্তাভাবনা করেন

  • Share this:

    #নদিয়া:-বিশেষভাবে সক্ষমদের সাহায্যে এগিয়ে এলেন এক দম্পতি৷ গ্রীষ্মের তাপপ্রবাহ এবং বর্ষার হাত থেকে বাঁচতে, তাঁদের ট্রাইসাইকেলে ছাতার ব্যবস্থা করে দিলেন তাঁরা৷ কল্যাণী ও শান্তিপুরের সমাজকর্মী বিশ্বজিৎ রায়। তাঁর দুই কন্যা এবং স্ত্রীকে নিয়ে সংসার৷ কিন্তু এদের বাড়িতে কারও জন্মদিন বা নিজেদের বিবাহবার্ষিকী সহ কোনও অনুষ্ঠানই হয় না৷ এই দিনগুলো তাঁরা একটু অন্যভাবে কাটান৷ তার এই মহৎ কাজে খুশি তার পরিবারও।

    বিশ্বজিৎবাবু জানালেন, বাড়ির অনুষ্ঠানের খরচ বাঁচিয়ে তিনি কিছুটা ভিন্ন ধরনের চিন্তাভাবনা করেন। কখনো দুঃস্থদের নতুন বস্ত্র বিতরণ ও আহার প্রদান করেন৷ এছাড়া প্রচন্ড শীতে নৈশপ্রহরীদের কম্বল দিয়েছেন। এবার ৩৯ তম জন্মদিনে ২০ জন বিশেষভাবে সক্ষমদের ছাতা প্রদান করলেন বিশ্বজিৎ রায়৷ তাঁর সঙ্গে ছিল গোটা পরিবার৷ জন্মদিনেই ভাবছিলেন কী করবেন৷ গ্রীষ্মের কাঠফাটা রোদে নজরে পড়ে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের মাথায় ছাতা নেই৷ আর থাকবেই বা কী করে? তাদের এক হাত ব্যবহার হয় ট্রাইসাইকেলের চাকা ঘোরাতে,অপর হাত থাকে হ্যান্ডেলে৷

    এই পরিস্থিতিতে ওই দম্পতি এই বিষয়ে অভিজ্ঞদের সঙ্গে কথা বলেন৷ তাঁদের পরামর্শ মত বিশেষভাবে সক্ষমদের ট্রাই সাইকেলের পিছনের সিটের সাথে ছাতা বেঁধে দেওয়ার ব্যবস্থা করা হল৷ ফলে অনায়াসেই প্রখর রৌদ্রের মধ্যে ছায়া পেতে এবং বৃষ্টির হাত থেকে বাঁচতে পারবেন গাড়ি চালানোর সময়েও।

    বিশ্বজিৎবাবু সোমবার তার শুভ জন্মদিনে আত্মীয় পরিজন বন্ধুদের নিয়ে উপস্থিত হয়েছিলেন বাইগাছি দেবু করের বাগানবাড়িতে। সেখানেই বিশেষভাবে সক্ষমদের কাটা কেক খেয়ে এবছর অভিনব জন্মদিন পালন করলেন তিনি।

    Mainak Debnath
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Nadia

    পরবর্তী খবর