Home /News /local-18 /
Nadia News: ডিজেলের সেঞ্চুরি পার নদিয়ায়, কি বলছেন সাধারণ মানুষ?

Nadia News: ডিজেলের সেঞ্চুরি পার নদিয়ায়, কি বলছেন সাধারণ মানুষ?

বুধবার

বুধবার নদিয়ার রানাঘাটে ডিজেলের দাম ছাড়িয়ে গেল ১০০ টাকারও বেশি

ডিজেলের দাম ১০০ টাকা ছাড়িয়ে যাওয়াতে কি বলছেন সাধারণ মানুষ, শুনে নিন

  • Share this:

    #রানাঘাট: পেট্রোলের পর এবার নদিয়াতে সেঞ্চুরি পার ডিজেলের (Diesel price hike)। নদিয়ার রানাঘাটে বুধবার ডিজেলের দাম ১০০ টাকা ৪১ পয়সা। সেখানে পেট্রোল আরো কিছুটা বেড়ে ১১৫ টাকা ৭৫ পয়সা। ২২ মার্চ থেকে ৬ এপ্রিল অর্থাৎ মাত্র সপ্তাহ দুয়েকের মধ্যে নদিয়ায় পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে ১০ টাকারও বেশি।

    প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই চড়চড় করে বাড়ছে পেট্রোল ও ডিজেলের দাম। রান্নার গ্যাসের দাম বেড়েছে বেশ কিছুটা। একাধিক জায়গায় জ্বালানির মূল্য বৃদ্ধির ফলে চলেছে বিক্ষোভ প্রদর্শন। তবুও দিনকে দিন বেড়েই চলেছে জ্বালানির দাম। যার ফলে মূল্য বৃদ্ধির আশঙ্কা রয়েছে একাধিক জিনিসপত্রের।

    উল্লেখ্য, বহু সাধারণ মানুষ কর্মক্ষেত্রে যান তাদের নিজস্ব দু চাকা ও চার চাকার ওপর নির্ভর করেই। সেই জায়গায় দাঁড়িয়ে রীতিমত নাভিশ্বাস উঠেছে আমজনতার। ইতিমধ্যেই স্কুলগুলি খুলে যাওয়ায় পুলকারগুলিও ভাড়া বাড়ানোর চিন্তা ভাবনা করছে। ডিজেলের মূল্যবৃদ্ধি হওয়ায় বাসের ভাড়া বৃদ্ধির জন্য ইতিমধ্যেই দাবি উঠতে শুরু করেছে বাস মালিকদের পক্ষ থেকে। বহু বাস মালিকেরাই জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে রাস্তায় বাস নামাতে চাইছেন না। যেই কারণে রাস্তাঘাটে বাসের সংখ্যা কমে গিয়েছে অনেক জায়গায়। এর ফলে অসুবিধায় পড়ছেন নিত্যযাত্রীরা।

    ইতিমধ্যেই এই নিয়ে রাজ্য সরকারের তরফ থেকেও জরুরি বৈঠকে বসার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা যায় সূত্র মারফত। এখন দেখার ভবিষ্যতে পেট্রোল-ডিজেলের আরও মূল্যবৃদ্ধি হয়, নাকি দাম কিছুটা কমে স্বস্তি পায় সাধারণ মানুষ।

    Mainak Debnath
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Diesel Price Hike, Nadia, Ranaghat

    পরবর্তী খবর