Home /News /local-18 /
Nadia News- অবশেষে মায়াপুরে চালু হল অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক ডাক পরিষেবা কেন্দ্র

Nadia News- অবশেষে মায়াপুরে চালু হল অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক ডাক পরিষেবা কেন্দ্র

মায়াপুরের ডাক পরিষেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

মায়াপুরের ডাক পরিষেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

এবার থেকে বিদেশে প্রয়োজনীয় চিঠিপত্র বা সামগ্রী আদান-প্রদান করার ক্ষেত্রে সরাসরি সুবিধা পাবেন ইসকন মন্দির থেকে

  • Share this:

    #নদিয়া: নদিয়া জেলার সবথেকে জনপ্রিয় স্থান মায়াপুর ইসকন মন্দির। গোটা বিশ্বে ইসকন মন্দিরের মধ্যে মায়াপুর ইসকন মন্দির টিকেই প্রধান মন্দির হিসেবে ধরা হয়। সারা পৃথিবী থেকে বহু মানুষ বহু ভক্তরা আসেন প্রতিবছর এই মায়াপুর ইসকন মন্দিরে। যেহেতু গোটা পৃথিবীর বিভিন্ন দেশ থেকে মানুষ আসেন এই মন্দিরে তাই এই মায়াপুরের সাথে গোটা বিশ্বের প্রায় সমস্ত দেশের যোগাযোগ স্থাপন করতে হয়। তবে এতদিন পর্যন্ত একটি বড় সমস্যা ছিল মায়াপুরের ডাক পরিষেবা। কিছুদিন আগে পর্যন্ত মায়াপুরের সাথে দেশ বা বিদেশের চিঠি বা পণ্য সামগ্রী আদান প্রদানের ক্ষেত্রে ভরসা করতে হতো নবদ্বীপ বা কৃষ্ণনগর ডাক বিভাগের ওপর। তবে অবশেষে সেই সমস্যার সমাধান ঘটলো (Nadia News)।

    ভারতীয় ডাক বিভাগের উদ্যোগে ও নদিয়ার মায়াপুর ইসকন মন্দির কর্তৃপক্ষের সহযোগিতায় বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে মায়াপুর ইসকন মন্দির প্রাঙ্গণে খোলা হল অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক ডাক পরিষেবা কেন্দ্র (Nadia News)। যার ফলে এবার থেকে বিদেশে প্রয়োজনীয় চিঠিপত্র বা সামগ্রী আদান-প্রদান করার ক্ষেত্রে সরাসরি সুবিধা পাবেন ইসকন মন্দির আশ্রিত প্রায় সাত হাজার বিদেশি আবাসিক ভক্তবৃন্দেরা। আগে বিদেশের মাটিতে প্রয়োজনীয় কোন সামগ্রী চিঠিপত্র পাঠাতে গেলে ভক্তবৃন্দ দের নির্ভর করতে হতো কৃষ্ণনগর বা নবদ্বীপ ডাক বিভাগের উপর। ফলে মায়াপুর থেকে ভক্তবৃন্দ দের সময় ও অর্থ ব্যয় করে ছুটে যেতে হতো কৃষ্ণনগর বা নবদ্বীপে।

    মন্দির প্রাঙ্গণে ডাক বিভাগ কেন্দ্র প্রতিষ্ঠা হওয়াতে ইসকন মন্দির আশ্রিত বিদেশি ভক্তবৃন্দরা এখান থেকেই যাবতীয় সুযোগ-সুবিধা পাবেন (Nadia News)। পাশাপাশি ডাক বিভাগের এই কেন্দ্রের মাধ্যমে জীবন বীমা থেকে শুরু করে আধার কার্ড লিঙ্ক পরিষেবা ও পাবেন তাঁরা। মন্দির প্রাঙ্গণে ডাক বিভাগ কেন্দ্র তৈরি হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি ইসকন মন্দির আশ্রম ভক্তবৃন্দ থেকে শুরু করে সকলে। এই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নদিয়া জেলা মুখ্য ডাক বিভাগ কেন্দ্রের সর্বময় কর্তা ব্যক্তি ছাড়াও ইসকন মন্দির কর্তৃপক্ষগন।

    Mainak Debnath

    First published:

    Tags: Iskcon Temple, Mayapur, Nadia

    পরবর্তী খবর