Home /News /local-18 /
Nadia News- সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কীর্তনের ভিডিওর প্রতিবাদে সরব হলেন সর্বভারতীয় কীর্তন সংগঠনের সদস্যরা

Nadia News- সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কীর্তনের ভিডিওর প্রতিবাদে সরব হলেন সর্বভারতীয় কীর্তন সংগঠনের সদস্যরা

ভাইরাল

ভাইরাল কীর্তনের ভিডিওর প্রতিবাদে সর্বভারতীয় কীর্তন সংগঠনের সদস্যরা

তাদের মতে এতে মূল হরিনাম প্রচারের বদলে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা পৌঁছোচ্ছে

  • Share this:

    #শান্তিপুর: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু ভাইরাল হওয়া কীর্তন নিয়ে প্রতিবাদে সরব হলেন সর্বভারতীয় কীর্তন সংগঠনের সদস্যরা। সাধারণ মানুষের কাছে সহজ সাবলীল এবং মনোরঞ্জন করে তোলার জন্য ধর্মীয় কথা নানান গান নৃত্যের মাধ্যমে পরিবেশিত হয়ে থাকার প্রথা বহুদিনের। দেশ-জাতি ভেদে তা উপস্থাপনাও ভিন্ন রকমের। তবে তা উপস্থাপিত করতে গিয়ে যদি মূল বিষয় ক্ষুণ্ন হয়ে নিজের আত্মকেন্দ্রিক প্রচার মুখ্য হয়ে দাঁড়ায়, তখনই তা দৃষ্টিকটূ হয়ে ওঠে অন্যান্য ধর্মপ্রাণ মানুষের কাছে।

    রাজ্যের বিখ্যাত কীর্তন গায়িকা শান্তিপুরের অনুরাধা দাস গোস্বামী বলেন, তিনি সাত বছর থেকে বর্তমান ২৬ বছর বয়স পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় কীর্তন করে থাকেন। তার মতে এতে মূল হরিনাম প্রচারের বদলে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা পৌঁছে যাচ্ছে। তারা অন্য দিকে আকর্ষিত হয়ে উঠছেন, উপহাস‍্য হয়ে উঠছে ধর্ম। বিগত দিনে তাদের সংগঠনের পক্ষ থেকে সোচ্চার হয়েছিলেন, আগামীতেও সকল কীর্তন প্রেমী মানুষদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে সজাগ এবং সতর্ক থাকবেন।

    প্রসঙ্গত, এর আগেও একাধিকবার কীর্তনকে বিকৃত রূপ দিয়ে নাচ ও গান করা হয়েছে। প্রতিবারই মন্দির নগরী নবদ্বীপ, মায়াপুর, শান্তিপুরের বৈষ্ণব সমাজ এই নিয়ে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। আর এবারেও দিনের-পর-দিন কীর্তনকে ব্যঙ্গাত্মকরূপে উপস্থাপনা করার ও হাসির খোরাক করে তোলার বিরুদ্ধে প্রতিবাদ করেছেন বৈষ্ণব সমাজের একাধিক বিশিষ্ট কীর্তনীয়ারা। তারা এও জানান ভবিষ্যতে এসব অশ্লীল নাচ ও গানের ভিডিও বন্ধ না হলে তারা এর থেকে বড় প্রতিবাদ আন্দোলনে সামিল হবেন।

    First published:

    Tags: Nadia, Viral Video

    পরবর্তী খবর