Home /News /local-18 /

Nadia News- রাস্তা সম্প্রসারণের কাজে গাফিলতির অভিযোগ তুলে পথ অবরোধ স্থানীয় বাসিন্দাদের

Nadia News- রাস্তা সম্প্রসারণের কাজে গাফিলতির অভিযোগ তুলে পথ অবরোধ স্থানীয় বাসিন্দাদের

রাস্তায় পথ অবরোধ করে দাঁড়িয়ে রয়েছেন স্থানীয় বাসিন্দারা

রাস্তায় পথ অবরোধ করে দাঁড়িয়ে রয়েছেন স্থানীয় বাসিন্দারা

স্থানীয়দের অভিযোগ, সোমবার রাত্রে ওই সড়ক দিয়ে একটি যাত্রী বোঝাই টোটো যাতায়াতের সময় উল্টে গিয়ে দুর্ঘটনা ঘটে

  • Share this:

    #নদিয়া: জেলার বিভিন্ন জায়গায় চলছে রাস্তা সম্প্রসারণ-এর কাজ (Nadia News)। কোথাও এই কাজ চলছে ধীরগতিতে কোথাও বা দ্রুত গতিতে। সুদুরপ্রসারি এই কাজ সম্পন্ন হতে সময় লাগবে বেশ কিছু বছর। তবে রাস্তা সম্প্রসারণ এর ফলে সেই সব রাস্তা সংলগ্ন স্থানীয় বাসিন্দাদের সৃষ্টি হচ্ছে একাধিক সমস্যা। এবার রাস্তা সম্প্রসারণ নিয়ে সমস্যা দেখা গেল রানাঘাটে।

    দীর্ঘদিন আগেই শুরু হয়েছে রাস্তা সম্প্রসারণ এর কাজ। স্থানীয়দের অভিযোগ, বলাগর রানাঘাট রাজ্য সড়কের উপর সম্প্রসারণের কাজ শুরু হলেও, সাধারণ মানুষের জন্য নিত্য যাতায়াতের কোনো রাস্তার সুব্যবস্থা রাখেননি p.w.d. অধীনস্থ ঠিকা সংস্থার কর্মীরা। যার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ছে যানবাহন থেকে বাড়িক বাইক আরোহী ও সাইকেল আরোহীরা (Nadia News)। নিত্যদিন সমস্যায় ভুগতে হচ্ছে নিত্যযাত্রীদের। জানা যায়, গত সোমবার রাত্রে ওই সড়ক দিয়ে একটি যাত্রী বোঝাই টোটো যাতায়াতের সময় উল্টে গিয়ে দুর্ঘটনা ঘটে। সেই দুর্ঘটনার কবলে আক্রান্ত হন মহিলা শিশুসহ যাত্রীরা। আজ ঠিক সকালেই আবারো ওই সড়কের উপরে একটি ১০ চাকার বালি বোঝাই লরি একটুর জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায়। প্রতিদিনের এই অসহ্য যন্ত্রণা থেকে রেহাই পেতেই বিক্ষোভ শুরু করেন স্থানীয় বাসিন্দা ও নিত্যযাত্রীরা।

    দীর্ঘক্ষন ধরে পথ অবরোধ করে রাখে বিক্ষোভকারীরা। বিক্ষোভকারী ও যানবাহন চালকদের অভিযোগ p.w.d. গাফিলতির । রাস্তা সম্প্রসারণের কাজ করলেও সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় যাতায়াতের কোনরকম ব্যবস্থা রাখেনি p.w.d. ঠিকা কর্মীরা (Nadia News)। এই বিষয়ে p.w.d. কে এর আগেও একাধিকবার জানিয়েও কোনো সুরাহা মেলেনি বলেই তারা আজ বিক্ষোভে সামিল হলেন। দীর্ঘক্ষন বিক্ষোভ চলার পর স্থানীয় পঞ্চায়েত প্রধান ঘটনাস্থলে আসে এবং তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানান। এবং বিক্ষোভকারীদের কে দ্রুততার সঙ্গে সমস্যা সমাধানের আশ্বাস দিলেন তারাপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান বিপুল মন্ডল। পঞ্চায়েত প্রধানের আশ্বাসেই অবশেষে বিক্ষোভ তুলে নিলেন বিক্ষোভকারীরা। এখন দেখার কতটা দ্রুততার সঙ্গে সাধারণ মানুষের সমস্যার সমাধান ঘটে।

    Mainak Debnath

    First published:

    Tags: Nadia, Ranaghat, Road repair

    পরবর্তী খবর