Home /News /local-18 /

Bangla News: কালী পুজোর আগেই কালী মন্দিরে চুরি নবদ্বীপে

Bangla News: কালী পুজোর আগেই কালী মন্দিরে চুরি নবদ্বীপে

চুরি গেছে কালী মূর্তির সোনার টিকলি সহ একাধিক জিনিসপত্র

চুরি গেছে কালী মূর্তির সোনার টিকলি সহ একাধিক জিনিসপত্র

চুরির অভিযোগ কালী প্রতিমার সোনার টিকলি সহ বিভিন্ন অলংকার, নগদ টাকা ও পূজার্চনা সংক্রান্ত একাধিক মূল্যবান দ্রব্য

  • Share this:

    #নদিয়া: সপ্তাহ দুয়েক আগেই শেষ হয়েছে দুর্গাপুজো। গোটা বাঙালী জাতির মন মেতেছিল উৎসবের আনন্দে। দুর্গাপূজো শেষ হতেই কালীপুজোর দিন গোনে বাঙালি। দুর্গাপুজোর পর বাড়তি কিছুটা আনন্দ পেতেই কালীপুজোর অপেক্ষা করে থাকে সবাই। তবে খুশীর দীপাবলি আসার আগেই এক চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী থাকলো নদিয়ার নবদ্বীপ শহর। হাতে গোনা দিন বাকি কালীপুজোর। তার মধ্যেই ঘটে গেল এক চাঞ্চল্যকর ঘটনা।

    কালীপুজোর প্রাকমুহুর্তে কালী মন্দিরের তালা ভেঙে দুঃসাহসিক চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হল নদিয়ার নবদ্বীপে। ঘটনাটি ঘটেছে রবিবার গভীর রাতে নদিয়ার নবদ্বীপ থানার দণ্ডপানি তলা শ্মশান ঘাট সংলগ্ন শ্মশান কালী মন্দিরে। পুজোর আগে এই চুরির ঘটনায় রীতিমতো মন খারাপ স্থানীয় বাসিন্দাদের। মন্দির সংলগ্ন একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, গভীর রাতে একজন দুষ্কৃতী খালি পায়ে, হাতে ব্যাগ নিয়ে মুখে মাক্স পড়ে মন্দির সংলগ্ন রাস্তায় অতি সন্ত্রস্তভাবে যাতায়াত করে। ওই সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে নবদ্বীপ থানার পুলিশ।

    অভিযোগ, প্রতিদিনের মতো সোমবার সকালে মন্দির খুলতে এসে দরজার তালা ভাঙ্গা অবস্থায় মন্দিরের ভেতরের আলমারি ও প্রয়োজনীয় জিনিসপত্র লন্ডভন্ড হয়ে রয়েছে দেখতে পান কালী মন্দিরের দায়িত্বপ্রাপ্ত রনজিত দাস নামের এক স্থানীয় বাসিন্দা। এরপর বিষয়টি এলাকাবাসীদের জানানোর পর খবর দেওয়া হয় নবদ্বীপ থানায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে নবদ্বীপ থানার পুলিশ। পাশাপাশি মন্দির প্রাঙ্গণে পৌঁছান ওয়ার্ড কো-অর্ডিনেটর আশীষ চক্রবর্ত্তী। কালী প্রতিমার সোনার টিকলি সহ বিভিন্ন অলংকার, নগদ টাকা ও পূজার্চনা সংক্রান্ত একাধিক মূল্যবান দ্রব্য এই দিন রাতে চুরি করে নিয়ে গিয়েছে চোরেদের দল বলে জানা গিয়েছে স্থানীয় সূত্রে। গত তিন বছর আগে একইভাবে এই মন্দিরে চুরির ঘটনা ঘটেছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। ফলে স্বভাবতই আবারও মন্দির থেকে চুরির ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। অভিযোগের ভিত্তিতে সম্পূর্ণ ঘটনাটির তদন্ত শুরু করেছে নবদ্বীপ থানার পুলিশ।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Kali Temple, Nabadwip

    পরবর্তী খবর