Home /News /local-18 /
Nadia News- অবশেষে ভাড়া বাড়ানো হলো নবদ্বীপ- মায়াপুর- স্বরূপগঞ্জ ফেরিঘাটের।

Nadia News- অবশেষে ভাড়া বাড়ানো হলো নবদ্বীপ- মায়াপুর- স্বরূপগঞ্জ ফেরিঘাটের।

নবদ্বীপ ফেরিঘাটে ট্রলারে ভিড় যাত্রীদের

নবদ্বীপ ফেরিঘাটে ট্রলারে ভিড় যাত্রীদের

প্রতিদিন হাজার হাজার লোক যাতায়াত করেন এই ফেরিঘাটের মাধ্যমে।

  • Share this:

    #নদিয়া: নদিয়া জেলার অত্যন্ত জনবহুল এবং জনপ্রিয় একটি ঘাটের নাম স্বরূপগঞ্জ নবদ্বীপ ঘাট (Nadia News)। প্রতিদিন বহু মানুষ পারাপার করেন এই জলপথের মাধ্যমে। দেশ-বিদেশের বিভিন্ন যাত্রীরা আসেন তীর্থ নগরী নবদ্বীপ মায়াপুর দর্শন করতে। তাদেরও এই জলপথের মাধ্যমেই পারাপার করতে হয়। প্রতিদিন ভোর বেলা থেকেই শুরু হয়ে যায় ফুল বিক্রেতা থেকে শুরু করে মৎস্য ব্যবসায়ীদের নদী পারাপার। মাছ বিক্রেতারা স্বরূপগঞ্জ থেকে নবদ্বীপের মাছের আড়তে গিয়ে মাছ কিনে আনেন। তখন তাদের এই জলপথ দিয়েই পারাপার করতে হয়। এছাড়াও অফিস টাইমে প্রতিদিন অসংখ্য অফিস কর্মীরা এই জলপথ পারাপার করেন।

    এবার নদিয়া জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ফেরিঘাটের ভাড়া বৃদ্ধি করলো ফেরিঘাট কর্তৃপক্ষ। আগে স্বরূপগঞ্জ থেকে নবদ্বীপ যাওয়ার ফেরিঘাটের ভাড়া জনপ্রতি ২ টাকা ছিল, যা বর্তমানে বাড়িয়ে ৩ টাকা করা হয়েছে। এবং নবদ্বীপ ঘাট থেকে মায়াপুর ঘাট যাওয়ার ভাড়া জনপ্রতি ৩ টাকা থেকে বাড়িয়ে ৫ টাকা ধার্য করা হয়েছে। তবে মোটরসাইকেল পারাপারের ভাড়া একই রয়েছে বলে জানা যায়।স্বরূপগঞ্জ থেকে নবদ্বীপ যাওয়ার মোটরসাইকেলের ভাড়া দশ টাকা (Nadia News)। এবং মোটরসাইকেল নৌকায় তুলে দেওয়ার জন্য মাঝিদের দিতে হয় ৫ টাকা। বর্তমানে সেই মূল্য একই রয়েছে বলে জানা যায় সূত্র মারফৎ।

    প্রতিনিয়ত অসংখ্য মানুষ এই ফেরিঘাটে যাতায়াত করে। যার ফলে অসংখ্য নৌকা থেকে শুরু করে ফেরিঘাটের অসংখ্য কর্মী নিয়োগ করা থাকে সবসময়। কিন্তু বর্তমান যুগে দাঁড়িয়েও এতদিন পর্যন্ত খুবই সামান্য টাকাই ফেরিঘাট পারাপারের জন্য ধার্য করা ছিল। সূত্র মারফত জানা যায়, যার ফলে কিছুটা লোকসানের মুখে পড়তে হয় ফেরিঘাট কর্তৃপক্ষদের। তাই কিছুদিন আগেই দুটি ফেরিঘাটের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয় ফেরিঘাট কর্তৃপক্ষ। যদিও স্বরূপগঞ্জ থেকে মায়াপুর যাওয়ার জন্য স্বরূপগঞ্জ হুলোর ঘাটের ভাড়া বাড়ানো হয়েছে কিনা, তা উল্লেখ করা হয়নি ফেরিঘাট কতৃপক্ষের তরফ থেকে (Nadia News)। ফেরিঘাটের ভাড়া বাড়ানোর ফলে মাঝি থেকে শুরু করে অসংখ্য ফেরিঘাটের কর্মীরা লাভবান হবে বলেই জানা যায়।

    Mainak Debnath

    First published:

    Tags: Ferry service, Mayapur, Nabadwip, Nadia

    পরবর্তী খবর