Home /News /local-18 /
Jagadhatri puja 2021: কলকাতার বুর্জ খলিফার পর কৃষ্ণনগর পাত্র বাজারের বুর্জ খালিফাও সুপারহিট

Jagadhatri puja 2021: কলকাতার বুর্জ খলিফার পর কৃষ্ণনগর পাত্র বাজারের বুর্জ খালিফাও সুপারহিট

জগদ্ধাত্রী পুজোয় এবারে কৃষ্ণনগরে বুর্জখলিফা

জগদ্ধাত্রী পুজোয় এবারে কৃষ্ণনগরে বুর্জখলিফা

দুর্গাপুজোয় বুর্জখালিফা ছিল কলকাতার অন্যতম আকর্ষণ। সেই আকর্ষণের জোয়ার কৃষ্ণনগরে টেনে আনল পাত্র বাজার স্বীকৃতি ক্লাব। 

  • Share this:

    মৈনাক দেবনাথ, নদিয়া: কৃষ্ণনগরের জগদ্ধাত্রী পুজোর (Jagadhatri Puja 2021) এবারের বিশেষ আকর্ষণ বুর্জ খলিফা। জগদ্ধাত্রী পুজোয় কৃষ্ণনগর স্বীকৃতি ক্লাব দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তাদের মণ্ডপ তৈরি করেছেন। দুর্গাপুজোয় বুর্জখালিফা ছিল কলকাতার অন্যতম আকর্ষণ। সেই আকর্ষণের জোয়ার কৃষ্ণনগরে টেনে আনল পাত্র বাজার স্বীকৃতি ক্লাব। মূলত এই বুর্জ খালিফা জগদ্ধাত্রী পুজো অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।

    প্রত্যেক বছরই পাত্র মাজার স্বীকৃতি ক্লাব তাদের প্যান্ডেল সোজা এবং আলোকসজ্জায় দর্শকের ভিড় কাড়ে। এবারেও বুর্জ খলিফার আদলে প্যান্ডেল তৈরি করে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে গোটা কৃষ্ণনগর তথা রাজ্যে। বহু দূর দূরান্ত থেকে দর্শনার্থী আসছেন বুর্জ খলিফা দেখতে। এই বুর্জ খলিফার অন্যতম আকর্ষণ হলো আলোকসজ্জা। রাতে বিভিন্ন রকম রঙিন আলোয় ঝলমল করছে কৃষ্ণনগর স্বীকৃতি ক্লাবের বুর্জ খালিফার প্যান্ডেল।

    করোনার বাড়বাড়ন্তের জেরে দূর্গা পূজার মত জগদ্ধাত্রী পুজোতেও (Jagadhatri puja 2021) রয়েছে একাধিক সরকারি বিধি নিষেধ। সেই সরকারী বিধি নিষেধকে মান্যতা দিয়েই পালিত হচ্ছে পুজো। দর্শকের প্রবেশের ক্ষেত্রে জারি করা হয়েছে একাধিক বিধি নিষেধ। প্রত্যেক দর্শনার্থীর মাস্ক পড়ে প্যান্ডেলে প্রবেশ করা আবশ্যিক। সাথে মজুদ রাখতে হবে স্যানিটাইজারও। দর্শনার্থীদের ভিড় সামাল দিতে ক্লাব কর্তৃপক্ষ নিয়োগ করেছে প্রচুর স্বেচ্ছাসেবক।

    প্রসঙ্গত এবারে দুর্গাপুজোয় কলকাতার একটি ক্লাব বুর্জ খলিফার আদলে প্যান্ডেল বানিয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল গোটা রাজ্যে। দূরদূরান্ত থেকে লোক এসে ভিড় করে ছিল মহানগরীতে। অতি তবে অতিরিক্ত ভিড়ের কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল বুর্জ খলিফায় প্রবেশ। কলকাতায় বুর্জ খলিফা যারা দেখতে পাননি তাদের জন্য কৃষ্ণনগর স্বীকৃতি ক্লাব করে দিয়েছে আরো একটি মহাসুযোগ। জগদ্ধাত্রী পুজোর (Jagadhatri puja 2021) অষ্টমীর রাত থেকেই পাত্র বাজার স্বীকৃতি ক্লাবের বুর্জ খলিফা ভিড় ছিল চোখে পড়ার মতো।

    এই ভিড় সামাল দেওয়ার জন্য প্রশাসন অত্যন্ত তৎপর। কৃষ্ণনগরের রাস্তার মোড়ে মোড়ে দেখা গেল একাধিক পুলিশ বাহিনী। তারা অত্যন্ত তৎপরতার সাথে সামাল দিচ্ছেন ভিড়। সুতরাং বলা যেতে পারে কলকাতার বুর্জ খলিফার পর কৃষ্ণনগর পাত্র বাজারের বুর্জ খলিফাও সুপারহিট।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Burj khalifa, Jagadhatri Puja 2021, Krishnanagar

    পরবর্তী খবর