Home /News /local-18 /
Nadia News: সীমান্তে আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বৈঠক

Nadia News: সীমান্তে আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বৈঠক

একত্রে

একত্রে ভারত ও বাংলাদেশের সীমান্ত রক্ষীবাহিনীরা

দুই দেশের সীমান্ত দিয়ে অবৈধ পারাপার, চোরাচালান প্রতিরোধ ছাড়াও একাধিক বিষয় নিয়ে এই বৈঠকে আলোচনা করা হয় 

  • Share this:

    #দর্শনা: বর্ডার গার্ড বাংলাদেশ (BGB) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (BSF) এর মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ে এক সীমান্ত বৈঠক অনুষ্ঠিত হয় (Nadia News)৷ বৈঠকে সীমান্তে শান্তিপূর্ণ স্থিতিবস্থা এবং আইনশৃঙ্খলা রক্ষায় উভয় দেশের সেক্টর কমান্ডাররা একমত হন। শনিবার দুপুরে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর সীমান্তের মেইন পিলার ৭৬ নং এর নিকট, দর্শনা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজিবি ও বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্তে বৈঠক অনুষ্ঠিত হয়। এই কর্মসূচিতে বিজিবির পক্ষে অর্থাৎ বাংলাদেশের হয়ে নেতৃত্ব দেন কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মুহিউদ্দিন জাবেদ পাটোয়ারি এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন কৃষ্ণনগর সেক্টর কমান্ডার অমরিশ আরিয়া।

    এই বৈঠকে আলোচনা হয়, সীমান্তে চোরাচালান প্রতিরোধ, মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, সীমান্ত দিয়ে অবৈধ পারাপার বন্ধ, নারী এবং শিশু পাচার প্রতিরোধ সহ বিভিন্ন বিষয়৷ এছাড়াও বৈঠকে সীমান্তে শান্তিপূর্ণ স্থিতিবস্থা এবং আইনশৃঙ্খলা রক্ষায় উভয় দেশের সেক্টর কমান্ডাররা একমত হন। দু'পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে সীমান্ত সমস্যা সমাধানে সহমত হন(Nadia News)।

    বিএসএফ প্রতিনিধি দলটি দর্শনা সীমান্তে আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পৌঁছায়। বিএসএফের কৃষ্ণনগর সেক্টর কমান্ডার অমরিশ আরিয়াকে ফুল দিয়ে স্বাগতম জানান বিজিবির কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মুহিউদ্দিন জাবেদ পাটোয়ারি৷

    বৈঠকে বিজিবির পক্ষে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল শাহ মোহাম্মদ ইসতিয়াক, মহেশপুর-৫৮ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল শাহিন আজাদ, যশোর-৪৯ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল মিনহাজ সিদ্দিকী।

    অপরদিকে ভারতীয় বিএসএফের প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন- কমান্ড্যান্ট সুদীপ কুমার, ৮২ বিএসএফের কমান্ড্যান্ট সঞ্জয় কুমার, ১০৭ বিএসএফের কমান্ড্যান্ট সুনিল কুমার, এবং প্রশাসনিক দলের প্রধান ইন্সপেক্টর থিয়াগ রাজন, সাব ইন্সপেক্টর অমিত কুমার দাস। বৈঠকে বিজিবি-র পক্ষে ২০ জন এবং বিএসএফের পক্ষে ২০ জন অংশগ্রহণ করেন।

    Mainak Debnath

    First published:

    Tags: BSF, Nadia

    পরবর্তী খবর