Home /News /local-18 /
Nadia News- আবারও নাইলনের সুতোয় গুরুতর জখম একটি পেঁচা।

Nadia News- আবারও নাইলনের সুতোয় গুরুতর জখম একটি পেঁচা।

নাইলনের সুতোয় আহত জখম পেঁচা

নাইলনের সুতোয় আহত জখম পেঁচা

রাস্তার একটি ইলেক্ট্রিকের তারে ঘুড়ির নাইলনের সুতোই জড়িয়েছিল পেঁচাটি, সকাল হতেই পঞ্চায়েতের প্রধান কার্যালয় খুলে দেখেন পেঁচাটি কার্যালয়ের ভেতরে আশ্রয় নেয়

  • Share this:

    #নদিয়া: এর আগে একাধিকবার নাইলনের ঘুড়ির সুতোয় জখম হয়েছেন একাধিক মানুষজন। প্রশাসনের তরফ থেকে উদ্যোগ নিয়ে বিভিন্ন জায়গায় প্রচার করে, নাইলনের সুতো এবং চিনা মাঞ্জা ব্যবহারের নিষেধাজ্ঞা জারি করলেও, এখনও ভ্রুক্ষেপহীন বেশ কিছু মানুষ। ফলে, নাইলনের সুতোয় জখম রইল অব্যাহত। তবে এইবার মানুষ নয়, নাইলনের সুতোয় গুরুতর জখম অবস্থায় পাওয়া গেল একটি পেঁচাকে (Nadia News)।

    পঞ্চায়েতের কার্যালয়ের ভেতর থেকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার হল একটি পেঁচা। পঞ্চায়েত প্রধানের তৎপরতায় গুরুতর জখম পেঁচাটিকে তুলে দেওয়া হয় বন্যপ্রাণী উদ্ধারকারীর হাতে। বৃহস্পতিবার হঠাৎই শান্তিপুর বাগআচড়া পঞ্চায়েতের প্রধান মমতা ধারা ফোন করে জানায়, শান্তিপুরের বন্যপ্রাণী উদ্ধারকারী অনুপম সাহাকে, যে পঞ্চায়েতের কার্যালয়ের ভেতরে একটি পেঁচা গুরুতর জখম অবস্থায় আশ্রয় নেয়। সেই খবর পাওয়া মাত্রই বেশ খানিকটা সময় বাদে পঞ্চায়েতের কার্যালয়ে পৌঁছান উদ্ধারকারী অনুপম সাহা। এরপর দেখেন নাইলনের ঘুড়ির সুতোয় গুরুতর জখম হয়ে রয়েছে পেঁচাটি। উদ্ধারকারী অনুপম সাহা বেশ খানিকটা সময় ধরে ওই পেঁচাটির শরীর থেকে জড়িয়ে থাকা নাইলনের সুতোগুলি ছাড়িয়ে, ক্ষত জায়গাগুলিতে প্রাথমিক চিকিৎসা করেন (Nadia News)।

    পঞ্চায়েতের প্রধান মমতা ধারা জানান, রাস্তার একটি ইলেকট্রিকের তারে ঘুড়ির নাইলনের সুতোয় জড়িয়েছিল পেঁচাটি। সকাল হতেই পঞ্চায়েতের প্রধান কার্যালয় খুলে দেখেন পেঁচাটি কার্যালয়ের ভেতরে আশ্রয় নেয়। তারপর থেকেই প্রধান মমতা ধারা সহ পঞ্চায়েত সদস্যরাও পেঁচাটির খেয়াল রাখেন। উদ্ধারকারী অনুপম সাহা জানান, "শুধু আজকে নয়, এর আগেও এই নাইলনের ঘুড়ির সুতোর কারণে বহু মানুষ থেকে বিভিন্ন বন্যপ্রাণী গুরুতর জখম হয়েছে। প্রতিবাদ করেও এখনো পর্যন্ত অবৈধ নাইলনের ঘুড়ির সুতো বন্ধ করতে পারেনি প্রশাসন, যার কারণে প্রায়দিনই নাইলনের ঘুড়ির সুতোর কারণে একের পর এক বন্যপ্রাণী গুরুতর জখম হচ্ছে"। পেঁচাটির প্রাথমিক চিকিৎসা করা হয়েছে, এখন বনদফতরের কর্মীদের হাতে তুলে দিয়ে পেঁচাটির চিকিৎসা করিয়ে পেঁচাটিকে স্বাভাবিক ছন্দে ফিরিয়ে দেওয়া হবে।

    Mainak Debnath
    First published:

    Tags: Injured, Nadia, Owl, Santipur

    পরবর্তী খবর